কলারোয়া সীমান্তে ভারতীয় দুই চোরাকারবারি আটক


454 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সীমান্তে ভারতীয় দুই চোরাকারবারি আটক
এপ্রিল ১৮, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান, কলারোয়া ::
কলারোয়া সীমান্তে পৃথকভাবে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় চা-পাতাসহ দুই চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। মঙ্গলবার দুপুরে সীমান্তবর্তী বড়ালী ও বেলী এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- উপজেলার রাজপুর গ্রামের মৃত আবু তালেবের ছেলে আব্দুল্লাহ (২৯) ও একই উপজেলার বোয়ালিয়া গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে আনিসুর রহমান (৩২)।

মাদরা বিজিবি ক্যাম্পের হাবিলদার আজাদ হোসেন জানান, মঙ্গলবার দুপুর দুইটার দিকে তার নেতৃত্বে সীমান্তবর্তী বেলী এলকায় টহলকালে একদল চোরাকারবারিকে তাড়া করে ৩৭ কেজি ভারতীয় চা-পাতাসহ আব্দুল্লাহকে আটক করে এবং অন্যরা পালিয়ে যায়।

অপরদিকে হিজলদী বিজিবি ক্যাম্পের হাবিলদার শহিদুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে তার নেতৃত্বে বড়ালী বিজিবি চেক পোষ্ট এলাকায় টহলকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, বড়ালী  গ্রামের কামাল গাজির আম বাগানে ভারতীয় চা-পাতা নিয়ে একদল চোরাকারবারি বসে আসে।

পরে তার নেতৃত্বে ওই বাগানে অভিযান চালিয়ে ১০৫ প্যাকেট ভারতীয় চা-পাতাসহ আনিসুর রহমানকে আটক করে এবং অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়।

এ ব্যাপারে কলারোয়া থানায় পৃথক দুটি মামলা হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ জানান।
##

কলারোয়ায় এডিপি’র ৪৩ লাখ টাকার কাজ ওপেন লটারিতে ১৩ জন ঠিকাদার নির্বাচন

কলারোয়ায় উপজেলা প্রকৌশল অধিদপ্তরের আওতায় বার্র্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি’র) ৪৩ লাখ টাকার প্রকল্পের ১৩ প্যাকেজের কাজ ১৩ জন ঠিকাদার নির্বাচনকরা হয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে (এডিপি)প্রকল্প টেন্ডার কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার  রায় ও সদস্য সচিব উপজেলার ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে উপজেলা পরিষদ হলরুমে এই বার্ষিক প্রকল্পের কাজ ও’পেন লটারির মাধ্যমে ১৩ জন ঠিকাদার নির্বাচন করা হয়।

নির্বাচিত ঠিকাদাররা হলেন- আবির এন্টার প্রাইজ (পাইকগাছা), এসএস এন্টার প্রাইজ (সাতক্ষীরা ২ প্যাকেজের কাজ), ফাহিম এন্টার প্রাইজ (সাতক্ষীরা ২ প্যাকেজের কাজ ), আশরাফ কামাল (সাতক্ষীরা), কাজী মমিনুল বারিক (তালা), রাসেল এন্টার প্রাাইজ

(সাতক্ষীরা), মিতালি এন্টার প্রাইজ (কলারোয়া), স্বর্নলতা এন্টার প্রাইজ (কলারোয়া), মোস্তাফিজুর রহমান (সাতক্ষীরা), শাহাজান কবীর (কলারোয়া), এসএম শামসুজ্জামান (সাতক্ষীরা)।

ওপেন লটারির সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, ভাইস চেয়ারম্যান আরাফাত হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, ইউপি চেয়ারম্যান আলহাজ্জ্ব আব্দুল হামিদ সরদার, শেখ ইমরান হোসেন, ঠিকাদার শাহাজান কবীর,আশরাফ হোসেন, শেখ সাঈদ ও শাহিন হোসেন প্রমুখ।

##