কাঁচা রসুনরে যে ১০টি বস্মিয়কর ব্যবহার আপনি জাননে না!


547 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কাঁচা রসুনরে যে ১০টি বস্মিয়কর ব্যবহার আপনি জাননে না!
জুন ২৫, ২০১৫ স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

কাঁচা রসুনরে যে ১০টি বস্মিয়কর ব্যবহার আপনি জাননে না!

রসুনরে স্বাস্থ্য উপকারতিা আজকাল কমবশেি আমরা সকলইে জান।ি আর বাঙলি রান্নায় তো রসুনরে ব্যবহার আছইে আছ।ে ফলে আমাদরে প্রতদিনিরে খাদ্যতালকিায় অবশ্যই থাকে রসুন। এছাড়া হৃৎপণ্ডি ভালো রাখতে অনকেইে খালি পটেে কাঁচা রসুন খয়েে থাকনে। কন্তিু কাঁচা রসুনরে আর কোন ব্যবহার জাননে কি আপন?ি যমেন, কাঁচা রসুন ব্রণ বা গলা ব্যথা সারায় দ্রুত, চুল পড়া কময়িে নতুন চুল গজায়, আবার বশেী মাছ ধরতে বা আঠা হসিাবওে আছে এর ব্যবহার! চলুন, জনেে নইি কাঁচা রসুনরে এমনই বস্মিয়কর ১০টি ব্যবহার।

১) জ্বর ঠোসা
জ্বর হল,ে বশিষে করে রাতে জ্বর হতে থাকলে ঠোঁটরে কোণে জ্বর ঠোসা অনকেরেই হয়। আর এতে মারাত্মক ব্যথাও হয়। জ্বর ঠোসা সারাতে কাঁচা রসুনরে রস আক্রান্ত স্থানে লাগান। ব্যথা কমবে আর সরেওে যাবে দ্রুত।

২) ব্রণ
দ্রুত ব্রণ সারাতে বা ব্রণরে ব্যথা কমাতে আক্রান্ত স্থানে কাঁচা রসুন বা কাঁচা রসুনরে রস লাগান। দ্রুত নরিাময় হব।ে

৩) পায়রে চুলকানি
সারাদনি জুতো পরে থাকার পর অনকেরেই পায়ে র‍্যাশ ও চুলকানি হয়। এটা সারাতে উষ্ণ পানতিে রসুন ও সামান্য লবণ দয়িে পা ভজিয়িে রাখুন আধা ঘণ্টা। তারপর সাবান ও সাধারণ পানি দয়িে ধুয়ে ননি।

৪) গলা ব্যথা
দ্রুত গলা ব্যথা নরিাময় করতে এক কোয়া কাঁচা রসুন চুষে চুষে খয়েে ননি। গন্ধ ভালো না লাগলে এরপর দুধ খয়েে ননি এক গ্লাস। কাঁচা রসুনরে রস এভাবে আস্তে আস্তে খলেে তা গলা ব্যথায় খুবই উপকারী।

৫) ত্বকরে সমস্যা
ত্বকরে যে কোন সমস্যা যমেন ফোঁড়া বা ফাংগাল ইনফকেশন ইত্যাদি সারাতে রসুন খুবই সহায়ক। কবেল আক্রান্ত সাথে কাঁচা রসুনরে রস লাগালইে হব।ে ১০/১৫ মনিটি রখেে ধুয়ে ফলেবনে।

৬) হাইপারটনেশন
এই সমস্যা নরিাময়ে রোজ সকালে খালি পটেে কয়কে কোয়া থঁেতো রসুন খয়েে ননি।

৭) বশেী মাছ ধরতে
মাছ ধরতে খুব ভালোবাসনে? বশেী মাছ ধরার জন্য টোপরে মাঝে দয়িে দনি কাঁচা রসুন। লোভে লোভে প্রচুর মাছ উপস্থতি হব।ে

৮) গাছ রক্ষায়
পোকামাকড়রে হাত থকেে গাছ রক্ষায় রসুন দারুণ উপকারী। মহিি থঁেতো করা কাঁচা রসুন, পানি ও সামান্য তরল সাবান একসাথে মশিয়িে স্প্রে বোতলে ভরে রাখুন। এটা কছিুদনি পর পর গাছে স্প্রে করুন পোকামাকড় দূরে রাখত।ে

৯) আঠা হসিাব!ে
রসুন ধরার পর লক্ষ্য করছেনে যে হাত কমেন আঠা আঠা হয়ে যায়? কাগজ সহ ছোট খাট অনকে কাজইে আপনি আঠা হসিাবে ব্যবহার করতে পারনে রসুন!

১০) নতুন চুল গজাতে
চুল পড়ে যাচ্ছে খুব? মাথায় নতুন চুল গজাতে আক্রান্ত স্থানে নয়িমতি রসুন ঘষুন। সাড়া রাত রখেে সকালে ধুয়ে ফলেুন। কছিুদনিরে মাঝইে নতুন চুল গজাব।ে