কাকে সমর্থন করছেন আজ? সাকিব না মুস্তাফিজ


389 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কাকে সমর্থন করছেন আজ? সাকিব না মুস্তাফিজ
মে ২২, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক:
ইতিমধ্যে প্লে অফ নিশ্চিত করেছে মুস্তাফিজুর রহমানের হায়দরাবাদ। আজ জিতলে সেরা চার নিশ্চিত করবে সাকিব আল হাসানের কলকাতাও। তবে আইপিএলের ৫৫তম ম্যাচে এসে কঠিন সমস্যায় পড়ে গেছে বাংলাদেশের সমর্থকরা। কারণ সাকিব বা মুস্তাফিজ কাউকেই হারতে দেখতে চাননা তারা।

তবে আজ যে কাউকে হারতেই হবে। ইডেন গার্ডেনে সাকিবের প্রতিপক্ষ আজ মুস্তাফিজের হায়দরাবাদ। হেরে গেলে মুস্তাফিজের দলের তেমন কোনো সমস্যা না হলেও আজ হারলে প্লে অফে খেলার স্বপ্নে বড় ধরণের ধাক্কা খাবে কেকেআর।

তবে আজ বেশ দ্বিধায় পড়ে গেছে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। সাকিব বা মুস্তাফিজের কেউ তো হারবেন আজ। আর সেটা মেনে নিতে পারছেন না কেউই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্র খলিলুর রহমান বলেন, ‘সানরাইজার্স হায়দরাবাদ যেহেতেু প্লে অফে চলে গিয়েছে তাই আজ আমি কলকাতাকে সমর্থন করছি। তবে প্রার্থনা করছি মুস্তাফিজের পারফরম্যান্স যেন ভালো হয়।’

একই কথা বলেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরিরত উম্মে সালমা। তিনি বলেন, ‘হায়দরাবাদ হারুক তবে মুস্তাফিজ যেন অনন্ত ৪ উইকেট নেন।’

তবে প্রতিপক্ষকে একবিন্দু ছাড় দিতে নারাজ পঞ্চগড়ের মকবুলার কলেজের শিক্ষার্থী সানজিদা শিখা। তিনি বলেন, ‘আজ হায়দরাবাদই জিতবে। মুস্তাফিজের দল হেরে যাবে এটা আমি ভাবতেই পারিনা।’ তবে যে যাই বলুক না কেন আজ বাংলাদেশের সমর্থকরা সাকিব ও মুস্তাফিজে বিভক্ত হয়ে গিয়েছে। যেন ছোটখাট একটা বঙ্গভঙ্গ।

মুস্তাফিজ তো ছন্দে আছেনই, আজ জিততে হলে সাকিবকে অবশ্যই নিজের নামের প্রতি সুবিচার করতে হবে। কারণ এখন পর্যন্ত এক ম্যাচ বাদে ব্যাটে বলে সাকিব ঝলক দেখা যায়নি। ১৩ ম্যাচে যেখানে মুস্তাফিজের নামের পাশে ১৫ উইকেট সেখানে সাকিবের পারফম্যান্সটা একবারে সাদামাটা। ব্যাট হাতে করেছের মাত্র ৯৬ রান।

তাই বলাই বাহুল্য মুস্তাফিজের চেয়ে সাকিব আজ বেশি চাপে থাকবেন। ###