কাবুলে নিহতের সংখ্যা বেড়ে ৯০


352 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কাবুলে নিহতের সংখ্যা বেড়ে ৯০
জুন ১, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ গাড়ি বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ জনে। এতে আহত হয়েছে আরও ৪ শতাধিক।

বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় কাবুলের কূটনৈতিক এলাকায় কর্মব্যস্ততার শুরুতেই এ বোমা হামলার ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত কোনো জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

স্থানীয়দের ধারণা, আগে থেকেই পানিবাহী একটি ট্যাংকারে বিস্ফোরক রাখা হয়েছিল। বিস্ফোরণের পর পুরো এলাকা কালো ধোঁয়ায় ছেয়ে যায়। ঘটনাস্থলে গাড়ি-বাড়িসহ অনেক স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণস্থলের পাশেই জার্মান দূতাবাস, ভারতীয় দূতাবাস, জাপানিজ দূতাবাস, মার্কিন দূতাবাস, ফরাসি দূতাবাস ছাড়াও গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি স্থাপনা রয়েছে।

এদিকে আফগান পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, জার্মান দূতাবাসের খুব কাছেই বিস্ফোরণ হয়েছে। এই এলাকায় আরো কয়েকটি দূতাবাস রয়েছে। এছাড়া সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বাসস্থানও রয়েছে। কিন্তু ঘটনার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। এখনো কেউ ঘটনার দায় স্বীকার করেনি।

কাবুলের বাসিন্দা ফাতিমা ফাইজি বলেন, বিস্ফোরণের ভয়াবহতা এতো বেশি ছিল যে, আমাদের ঘরের জানালা ভেঙে গেছে। আগে এতো বড় বিস্ফোরণ দেখিনি।