কারাগারে বঙ্গবন্ধু ও চার নেতাকে ফুলেল শ্রদ্ধায় স্মরণ


360 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কারাগারে বঙ্গবন্ধু ও চার নেতাকে ফুলেল শ্রদ্ধায় স্মরণ
নভেম্বর ৩, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
৩ নভেম্বর জেলহত্যা দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন সরকারের কয়েকজন মন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা।

বৃহস্পতিবার সকালে নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বঙ্গবন্ধু ও চার নেতার প্রতিকৃতিতেতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থমন্ত্রী মো. নাসিম ও সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনসহ অন্য নেতারা।

এদিন, প্রথমে কারাগারের হাসনাহেনা সেলের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে তারা শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব‍ুর রহমানের স্মৃতি কারাগার পরিদর্শন করেন উপস্থিতমন্ত্রীসহ অন্যরা।

এরপর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী, এ এইচ এম কামারুজ্জামানের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্য মন্ত্রী ও নেতারা।

মহান নেতাদের আত্মার মাগফেরাত কামনায় চার নেতা স্মৃতি জাদুঘরের এম মনসুর স্মৃতি নিদর্শন গ্যালারীতে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে ত্যাগী নেতাদের স্মৃতিচারণে আলোচনা সভার আয়োজন করে সেচ্ছাসেবক সংগঠন জার্নি। আলোচনা ও স্মৃতিচারণ পর্ব শেষে বঙ্গবন্ধুর যুদ্ধ ও যুদ্ধকালীন সময়ের পরের কর্মকাণ্ড নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এদিকে জেলহত্যা দিবস উপলক্ষে সকাল থেকে উন্মুক্ত করে দেওয়া হয়েছে কেন্দ্রীয় কারাগার। বিকাল ৫টা পর্যন্ত বঙ্গবন্ধু ও চার নেতার এ স্মৃতিচিহ্নগুলো দেখতে পারবেন সাধারণ মানুষ।