কারা মহাপরিদর্শককে প্রাণনাশের হুমকি


373 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কারা মহাপরিদর্শককে প্রাণনাশের হুমকি
জুলাই ১৫, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
শীর্ষ সন্ত্রাসী পিচ্চি হেলালকে এক কারাগার থেকে অন্য কারাগারে স্থানান্তর করায় তার পক্ষ থেকে ওই হুমকি দেওয়া হয় বলে কারাসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

চকবাজার থানার কর্তব্যরত কর্মকর্তা এসআই সুজন কুমার রায় সমকালকে জানান, হুমকির ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় আইজি প্রিজন বাদী হয়ে জিডি (নম্বর-৬৭৯) করেন। এতে তিনি উল্লেখ করেছেন- অপরিচিত মোবাইল ফোন নম্বর থেকে তার সরকারি মোবাইল ফোনে হুমকি সংবলিত একটি এসএমএস এসেছে। বার্তায় তাকেসহ পরিবারের সবাইকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য তিনি পুলিশের প্রতি অনুরোধ জানিয়েছেন।

কারাসংশ্লিষ্ট সূত্র সমকালকে জানায়,কিছুদিন আগে পিচ্চি হেলালকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিমপুরে হাই সিকিউরিটি কারাগারে স্থানান্তর করা হয়। শাস্তিমূলক ব্যবস্থার অংশ হিসেবেই এটি করা হয়। কিন্তু কাশিমপুর কারাগারেও তাকে রাখা হয়নি। সম্প্রতি তাকে যশোর কারাগারে স্থানান্তর করা হয়। এতে আপত্তি ছিল পিচ্চি হেলালের। ঢাকা কেন্দ্রীয় কারাগারে থেকে সন্ত্রাসী বাহিনীর সঙ্গে যোগাযোগ রাখা তার পক্ষে সহজ ছিল। এ কারণে সহযোগীদের মাধ্যমে সে হুমকির ওই বার্তা পাঠায়।

পুলিশ সূত্র জানায়,আইজি প্রিজনের জিডিটি গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে। হুমকি দেওয়ার সঙ্গে কে বা কারা জড়িত ছিল তার খতিয়ে দেখছে পুলিশ। যে ফোন নম্বর থেকে হুমকি দেওয়া হয়-তার হদিস বের করার চেষ্টা চলছে।

পিচ্চি হেলাল মূলত রাজধানীর মোহাম্মদপুর এলাকার ত্রাস হিসেবে পরিচিত। তার গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব উপজেলায়। তার বিরুদ্ধে অন্তত নয়টি হত্যা মামলা রয়েছে। এসব মামলায় আদালতের নির্ধারিত তারিখে তিনি হাজিরা দেন। তবে ভয়ে মামলার সাক্ষীরা কেউ সাক্ষ্য দিতে যায় না। এমনকি সাক্ষীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার পরও পুলিশ তাদের আদালতে হাজির করতে পারেনি।