কালিগঞ্জের কদমতলা বাজার থেকে ৬শ’কেজি ভিজিএফ এর চাল উদ্ধার : চাল ব্যবসায়ি গ্রেফতার


717 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জের কদমতলা বাজার থেকে ৬শ’কেজি ভিজিএফ এর চাল উদ্ধার : চাল ব্যবসায়ি গ্রেফতার
জুলাই ১৬, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরার কালিগঞ্জ  উপজেলার রতনপুর ইউনিয়নের কদমতলা বাজারের একটি চালের আড়ত থেকে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ৬শ’ কেজি ভিজিএফ-এর চাল আটক করেছে। এ সময় আড়তদার বাবুকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে। গ্রেফতারকৃত চাল ব্যবসায়ি বাবু পুলিশকে জানিয়েছে, রতনপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহমুদ আলী বুধবার তার কাছে চালগুলো বিক্রি করে।
জানাগেছে, সম্প্রতি ঈদ উপলক্ষে ওই ইউনিয়নের প্রতিটি এলাকায় ভিজিএফ কার্ডের মাধ্যমে দুস্থদের জন্য চাল বরাদ্দ দেয়া হয়। রতনপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মেম্বর মাহমুদ আলী তার এলাকায় ভিজিএফ চাল বরাদ্দ নিয়ে আসার পর তা দুস্থ কার্ডধারীদের মাঝে যথাযথ ভাবে বিতরণ না করে পাশ্ববর্তী কদমতলা বাজারের চাল ব্যবসায়ি কাঠুনিয়া গ্রামের আকবর আলীর ছেলে বাবুর কাছে ৬’শ কেজি চাল বিক্রি করে দেয়। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় বাবুর আড়তে অভিযান চালায়। সেখান থেকে ১২ বস্তা ভিজিএফ -এর চাল উদ্ধার হয় । এ সময় চাল ব্যবসায়ি বাবুকে গ্রেফতার করে পুলিশ। কালিগঞ্জ থানার এএসআই মিজানুর রহমান অভিযানে নের্তত্ব দেন।
রতনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, ইউনিয়ন পরিষদ থেকে ৩ দিন আগে ৬ নং ওয়ার্ড মেম্বর মাহমুদ আলী তার এলাকার চাল বুঝে নিয়ে আসেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ভিজিএফ চাল আটকের খবর জানার পর ঘটনাস্থলে গিয়ে জানতে পাই, ইউপি সদস্য মাহমুদ আলী চালগুলো বাবুর কাছে বিক্রি করেছেন।
কালিগঞ্জ থানার ওসি সুভাষ বিশ্বাস ভয়েজ অব সাতক্ষীরা ডটকমকে জানান, জব্দকৃত চালের পরিমান প্রায় ৬শ’ কেজি। ১২টি বস্তায় তা ভরা ছিল।গ্রেফতারকৃত বাবু প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ৬ নং ওয়ার্ড মেম্বর মাহমুদ আলী তার কাছে বুধবার চাল গুলো বিক্রি করেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। চাল গুলো জব্দ করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় চাল ব্যবসায়ি বাবুকে গ্রেফতার করা হয়েছে।