কালিগঞ্জের জাহেদানগরে বিদ্যুৎ লাইন উদ্বোধন


109 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জের জাহেদানগরে বিদ্যুৎ লাইন উদ্বোধন
জানুয়ারি ২৫, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ,সাতক্ষীরা প্রতিনিধি ঃ
কালিগঞ্জের বাবুরাবাদ, সন্ন্যাসিরচক, ভাঙানমারী, ঝাঁয়ামারী ও জায়েদানগরের ৭শ ৪৬টি পরিবারে বিদ্যুৎ লাইনের শুভ উদ্বোধন করলেন সাতক্ষীরা ৩ আসনের সংসদ সদস্য, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ, ফ, ম রুহুল হক। শনিবার (২৫ জানুয়ারী) বিকাল ৪ টায় নলতা ইউনিয়নের জায়েদানগর মাঠে ভূমিহীন উন্নয়ন সংগ্রাম কমিটির সভাপতি আলহাজ্ব সরদার ওয়াহাব আলীর সভাপতিত্বে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির আয়োজনে বিদ্যুৎ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ আ,ফ,ম রুহুল হক (এমপি) বলেন, বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বাড়ী বাড়ী বিদ্যুৎসেবা পৌছে দিচ্ছেন, দেশের সকল সেক্টরে ব্যাপক উন্নয়ন সাধীত করেছেন। দেশ আজ উন্নয়নের সিঁড়ি বেয়ে এগিয়ে চলেছে। আজ আমি এই অবহেলিত জনপদের ৭শ ৯৬ টি মিটারের মাধ্যমে বিদ্যুতের আলোয় আলোকিত হবেন। আমি চাই আমার নির্বাচনী এলাকায় এমনি ভাবে অচিরেই শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে। এলাকার মানুষের কল্যানে আমি কাজ করে যাচ্ছি, কাজ করে যাবো। উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেনারেল ম্যানেজার প্রকৌশলী সন্তোষ কুমার সাহা, কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল, থানা অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেন, কালিগঞ্জ পল্লি বিদ্যুৎ জোনাল ডেপুটি জেনারেল ম্যানেজার জিয়াউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট, নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান পাড়, সাবেক চেয়ারম্যান এস এম আসাদুর রহমান সেলিম প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিগঞ্জ পল্লি বিদ্যুৎ সমিতির এজিএম শরিফুল ইসলাম, জুনিয়ার ইজ্ঞিঃ সুব্রত মহলদার, পবন কুমার বিশ্বস, শরিফুল ইসলাম সহ সুধি ও সাংবাদিক বৃন্দ।

#

কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতে জরিমানা

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ,সাতক্ষীরা প্রতিনিধি ঃ
কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বইয়ের দোকান ও হোটেল মালিককে জরিমানা করা হয়েছে। ২৫ জানুয়ারী শনিবার বেলা ১২ টায় উপজেলার ফুলতলা মোড়ে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোজাম্মেল হক রাসেল ও উপজেলা সহকারী কমিশনার ভূমি সিফাত উদ্দিন। এসময় অবৈধভাবে নোটবুক রাখার অপরাধে কালিগঞ্জ আজিজিয়া লাইব্রেরীর মালিককে ৫০০ টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরীর অভিযোগে কালিগঞ্জ বিসমিল্লাহ হোটেলের মালিককে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ব্যবসায়ীদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহি কর্মকর্তা বলেন, হোটেল, রেস্তোরাঁগুলি পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে, মেঝেতে স্যাঁতসেঁতে যাতে না থাকে সেজন্য টাইস লাগাতে হবে ও খাদ্যদ্রব্য সুন্দর পরিবেশে প্রস্তুত করতে হবে। এছাড়া ১৯৮০ সালের নোটবুক আইনে সৃজনশীল পড়াশোনার জন্য গাইড ব্যবহার করা যাবে, তবে কোন রকমে গাইড বইযের প্রশ্ন উত্তর টিকা গাইড সহ নোটবুক পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

#

কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ,সাতক্ষীরা প্রতিনিধি ঃ
কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ২৫ জানুয়ারি শনিবার বোলা ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হযেছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্বাচন সংক্রান্ত ধারণা ও গণতন্ত্রের চর্চার জন্য প্রতিবছর সারা দেশের ন্যায় কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্র্রেণী পর্যন্ত দুইজন করে প্রার্থী নির্বাচনে প্রতিদন্দিতা করে। নির্বাচনে ৪৭৭ জন শিক্ষার্থী ভোট প্রদান করবে। নির্বাচন চলাকালীন ভোট কেন্দ্র পরিদর্শন করেন কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বাছাড়, সহকারী প্রধান শিক্ষক খান আবুল বাশার, প্রধান অফিস সহকারি ও নির্বাচনের সহায়তাকারী ফজলুর রহমান। প্রধান নির্বাচন কমিশনার দশম শ্রেণীর ছাত্রী পূজা অধিকারী নির্বাচনে ১ থেকে ৫ টি বুথে প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করেন। স্কুলের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বাছাড়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। স্কুল কেবিনেট নির্বাচিতরা হলেন, ৬র্ঠ শ্রেণীর ছাত্রী স্তুতি বিশ্বাস ইমি ও আখিরুল সুলতানা, ৭ম শ্রেণীর ছাত্রী প্রাপ্তি বিশ্বাস, ৮ম শ্রেণীর ছাত্রী রাজিয়া খাতুন ও সম্পা রাণী চক্রবর্তী, ৯ম শ্রেণীর ছাত্রী শান্তা ইয়াসমিন(ব্যবসায়) ও সুমাইয়া আক্তার(মানবিক) ১০ম শ্রেণীর ছাত্রী শারমিন বিনতে শাজাহান। এছাড়া কালিগঞ্জ উপজেলার মৌতলা মাধ্যমিক বিদ্যালয়, পানিয়া আদর্শ মাধমিক বিদ্যাণয় সহ অন্যান্য বিদ্যালয়ে স্কুল স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

উপজেলা ভুমি কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ,সাতক্ষীরা প্রতিনিধি ঃ
কালিগঞ্জ উপজেলা ভুমি কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জানুয়ারী শনিবার বেলা ২টায় কালিগঞ্জ উত্তোরন কেন্দ্রে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় ও উত্তোরণ অপ্রতিরোধ্যে প্রকল্পের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন উপজেলা ভুমি কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল খালেক, সাধারণ সম্পাদক এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীমের সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন প্রকল্পের সমন্বয়কারী এ্যাডঃ মনির উদ্দীন জমাদার। বক্তব্য রাখেন কমিটির সহ সভাপতি শেখ আনোয়ার হোসেন, শেখ সাইফুল বারী সফু, ইলা দেবী মল্লিক, এ্যাডঃ হাবিব ফেরদাউস শিমুল, নিয়াজ কওছার তুহিন, গাজী জাহাঙ্গীর কবির, সেলিম শাহারিয়ার, সুকুমার দাশ বাচ্চু, আবুল হোসেন, হাফিজুর রহমান শিমুল, কনিকা সরকার, উত্তোরণ কালিগঞ্জ কেন্দ্রের ম্যানেজার আলমগীর কবির ও নলতা কেন্দ্রের ম্যানেজার কামাল হোসেন প্রমূখ। সভায় ভুমিহীনদের খাস জমি বাস্তবায়ন সহ বিভিন্ন বিষয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় উপজেলা ভুমি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।