কালিগঞ্জে আনুনিক প্রযুক্তির মৎস্য খামার পরিদর্শন করলেন বিসিবি’র সহ সভাপতি


478 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে আনুনিক প্রযুক্তির মৎস্য খামার পরিদর্শন করলেন বিসিবি’র সহ সভাপতি
নভেম্বর ১৫, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু , কালিগঞ্জ :
ঢাকা থেকে হেলিকপ্টারযোগে কুলিয়া গ্রুপ এর একটি প্রতিনিধি দল ও বাংলাদেশ কিক্রেট বোর্ডের সহ সভাপতি কালিগঞ্জের বিশিষ্ঠ মৎস ব্যবসায়ী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব আব্দুস সত্তার মোড়লের এক হাজার আট শত বিঘার ১৮০ টি উন্নত আধানিবিড় চিংড়ী খামারের কার্যক্রম পরিদর্শন করেছেন।

রোববার দুপুর ১২ টায় কালিগঞ্জ উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের বাগের মাঠে নীল রঙের রবিনসন্স হেলিকপ্টার অবতরণ করলে এলাকার হাজার নারী, পুরুষ, আবাল বৃদ্ধ হেলিকপ্টারটি দেখার জন্য ভীড় জমায়। হেলিকপ্টার থেকে একে একে নেমে আসেন কুলিয়া গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ঠ শিল্পপতি আবু মুছা মিয়া, তার পুত্র কোম্পানির এমডি ইমতিয়াজ বিন মুছা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি নিজামুদ্দীন চৌধুরী, বিশিষ্ঠ ব্যবসায়ী নাইম চৌধুরী ও হেলিকপ্টারের পাইলট আসাদ। তাদেরকে অভ্যার্থনা জানান বিশিষ্ঠ শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্ব আব্দুস সত্তার মোড়ল।

এ সময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্ছু, যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান শিমুল, রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সম্পাদক এস, এম,আহম্মাদ উল্যাহ বাচ্ছু, বিষ্ণপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি হারাধন চক্রবর্তি হারু, সাধারণ সম্পাদক সুভাষ ঘোষ, কালিগঞ্জ উপজেলা পরিষদের মহিলা কমিশনার মিসেস সুফিয়া ইসলাম প্রমুখ। ঢাকা থেকে আগত কুলিয়া গ্রুপের এই প্রতিনিধি দলটি বিশিষ্ঠ শিল্পপতি আব্দস সত্তার মোড়লের শাওন ফিস ও বিভিন্ন প্রকল্পের কার্যক্রম পরিদর্শনে সন্তোষ প্রকাশ করেন। বিশেষ করে দক্ষিণাঞ্চলের সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার হরিনগর বিলে গড়ে তোলা ১৮০০‘শ বিঘা জমির উপর নিবিড় চিংড়ী খামার প্রকল্প। যা এশিয়ার মধ্যে বৃহত্তম আধানিবিড় চিংড়ী খামার বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্তপূর্ন ভূমিকা রাখবে বলে মনে করেন। এবং বহু টাকা ব্যায়ে এ ধরণের একটি সাহসী প্রকল্প গ্রহন করায় তারা প্রকল্পের ব্যবস্থাপক কে ধন্যবাদ জানান। পরে দুপুর একটার দিকে হেলিকপ্টার যোগে  ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।