কালিগঞ্জে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত


416 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ফেব্রুয়ারি ১৬, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবস  উদযাপন উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। নবাগত উপজেলা নির্বাহি কমকর্তা গোলাম মাঈনউদ্দীন হাসান এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি শিমুল কুমার  সাহা, থানা অফিসার ইনচার্জ শেখ মতিয়ার রহমান, কালিগঞ্জ সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শেখ নাসির উদ্দিন, থানা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক খান আছাদুর রহমান, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটিকমান্ডার আব্দুল হাকিম, কালিগঞ্জ শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ প্রেস ক্লাবে সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, এ্যাড. জাফরুল্লা ইব্রাহিম, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহেদ মারুফ, রতনপুর ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, নলতা ইউপি চেয়ারম্যান আব্দুস সেলমি, মৌতলা ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ, উপজেলা পিআইও শাহরিয়ার মাহমুদ রঞ্জু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, বিআরডিপি কর্মকর্তা শাহেলা শারমিন, সদর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলআমিন প্রমুখ। ২১ ফেব্র“য়ারী  আর্š—জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদা পালনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রাত বারোটা ১ মিনিটে শহিদ মিনারে পূষ্পমাল্য অর্পন, সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে শহিদ বেদিতে পুষ্পমাল্য অর্পন, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগীতা, সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  সভায়  সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, সুুধী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কালিগঞ্জে মথুরেশপুর ইউনিয়নে আ’লীগের
দলীয় চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ সাতক্ষীরা প্রতিনিধিঃ
বাংলাদেশ আওয়ামীলীগ কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়ন শাখার কাউন্সিলার ও সদস্যদের নিয়ে  এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।  আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে  আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান পদপ্রার্থী মনোনয়নে কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ১৬ ফেব্র“য়ারী  বিকাল ৪ টায় উপজেলার মথুরেশপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউনিয়ন আওয়ামলীগের সিনিয়র সহ সভাপতি শেখ আনছার আলীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মনিরুজ্জামান এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগ নেতা মথুরেশপুর ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলার মাস্টার নরিম আলী, উপজেলা আওয়ামলীগের সাবেক সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সোবহান, সদস্য জি এম মোহাতাব উদ্দীন, সহিল উদ্দীন, জিএম নূর মোহাম্মদ, মথুরেশপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক কাজী সাদেকুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শিক্ষক রফিকুর রহামান প্রমুখ। অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে শান্তিপূর্ন পরিবেশে মথুরেশপুর ইউনিয়নে গোপন ব্যালেট এর মাধ্যমে ইউনিয়ন আ’লীগের সদস্য আব্দুল হাকিম ছাতা প্রতিকে ৩৯ ভোট প্রাপ্ত হয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে মনোনিত হয়েছেন। অপর প্রার্থী  ফরোজ কবির কাজল আনারস প্রতিকে ৩ ভোট পেয়েছেন। ৪৩ জন কাউন্সিলার সদস্যদের উপস্থিতে ৪২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন ১ জন ভোটার ভোট দানে বিরত থাকেন। সভায় স্থানীয় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন

কালিগঞ্জ বাজার গ্রাম রহিমপুর মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহাফিল
সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ সাতক্ষীরা প্রতিনিধিঃ
কালিগঞ্জ উপজেলার বাজার গ্রাম রহিমপুর জামি’আ এমদাদিয়া তা’লীমুল কোরআন মাদরাসায় ২৬ তম ২ দিন ব্যাপী  বার্ষিক ওয়াজ মাহাফিলের আয়োজন করা হয়েছে। আগামী ১৮ ও ১৯ ফেব্র“য়ারী বৃহস্পতি ও শুক্রবার মাদ্রাসার কমিটিার আয়োজনে উক্ত মাহাফিলে দেশের খ্যাত নামা ও বুজুর্গানেদ্বীন ও দেশ বরেন্য ওলামায়ে কেরাম গন  কোরআন ও হাদিসের আলোকে মূলবান তাফসির পেশ করবেন। মাহাফিলে জামি’আ এমদাদিয়া তা’লীমুল কোরআন মাদ্রাসার মুহ্তামিম পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা মুহাঃ অজিহুর রহমনের সভাপতিত্বে শনিবার বাদ ফজর আখেরী মোনাজাতের মাধ্যমে দোয়া অনুষ্ঠিত হবে। উক্ত মাহাফিলে উপস্থিত হয়ে দোযাহানের অশেষ নেকী হাসিল করার জন্য মাদরাসা কমিটির পক্ষ থেকে এলাকার সকল দ্বীন মোমিনদের আবেদন জানানো হয়েছে।