কালিগঞ্জে গাভী পালন প্রশিক্ষন ও খামারীদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরন


644 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে গাভী পালন প্রশিক্ষন ও খামারীদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরন
মে ২৩, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ প্রাণী সম্পাদ অধিদপ্তরের আয়োজনে আধুনিক ও বিজ্ঞান সম্মত গাভী পালনের প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তন্তর করা হয়েছে। ২৩ মে সকাল ১০টায় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় প্রাণী সম্পদ উন্নয়ন প্রকল্পের আওয়াতায় তিন দিন ব্যাপী গাভী প্রশিক্ষণ উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জমান।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার মন্ডলের সভাপতিত্বে ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু‘র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, তথ্য ও সংস্কৃতিক সম্পাদক এসএম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, নির্বাহী সদস্য শেখ আবু হাবিব, শেখ মোদাচ্ছের হোসেন জান্টু প্রমুখ।

প্রশিক্ষন প্রদান করেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সমরেশ চন্দ্র দাশ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মনোজিৎ কুমার মন্ডল ও উপজেলা ভেটোনারী কর্মকর্তা প্রকাশ বিশ্বাস। পরে দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় উন্নয়ন প্রকল্প ও প্রাণী সম্পদ অধিদপ্তর বাংলাদেশের অর্থায়নে মুরগী, বাছুরের ঘর, মশারী, বালতী, গো খাদ্য, ঔষধসহ অন্যান্য উপকরন প্রদান করা হয়।

এর মধ্যে গাভী পালন ৩জন, বাছুর পালন ৩জন, গরু মোটাতাজা করন ৩জন, দেশী মুরগী পালন ৫জন, ছাগল ভেড়া পালন ৩জন ও লেয়ার মুরগী বানিজ্যিক খামার ৩জন সহ মোট ২২ জনকে বিনামূল্যে উপকরন দেওয়া হয়।
##