কালিগঞ্জে জেন্ডার ইস্যুসহ করোনা সম্পর্কে এলাকাবাসীকে সচেতন করার জন্য ওয়ার্ড সভা


119 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে জেন্ডার ইস্যুসহ করোনা সম্পর্কে এলাকাবাসীকে সচেতন করার জন্য ওয়ার্ড সভা
সেপ্টেম্বর ১৪, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সোমবার অগ্রগতি সংস্থার আয়োজনে কালিগঞ্জ উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে জেন্ডার ইস্যুসহ কোভিড-১৯ সম্পর্কে এলাকাবাসীকে সচেতন করার জন্য ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়।

অগ্রগতি সংস্থার অনলাইনের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধ প্রকল্পের আওতায় এই ওয়ার্ড সভার আয়োজন করা হয়। এই ওয়ার্ড সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাস, মোঃ মিজানুর রহমান ওসি (তদন্ত) কালিগঞ্জ থানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, একেএম জহুরুল আলম প্রফেসর রোকেয়া মুনসুর মহিলা কলেজ, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন লাকী, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দীন সহ আরও কয়েকজন প্যানেল চেয়ারম্যান, ইউপি সচিব এবং কালিগঞ্জ ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মোঃ আনোয়ার হোসেন।

আলোচনায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, এখন কোভিড-১৯ এর আতঙ্ক অনেক কমেছে। কিন্তু তার মানে এই নয় যে এর প্রাদুর্ভাব কমেছে। তারপরেও আমাদের জীবন চালানোর তাগিদে সবকিছু করতে হচ্ছে। তাই স্বাস্থ্যবিধি মেনে সব যে সমস্ত কাজ করা যায় সেগুলো করতে হবে। আর আমাদের শিক্ষা প্রতিষ্ঠানসমুহ এখনও বন্ধ আছে। কিন্তু অনলাইনে ক্লাস চলছে। সেটা যেমন ভালো তেমনি শিশুদের অনলাইনে ব্যবহারের হার বেড়েছে। এজন্য তাদের অনলাইনের মাধ্যমে যৌন নির্যাতনের আশংকাও বেড়েছে। তাই এই সময় আমাদের শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহার নিশ্চিত করতে হবে। উপজেলা নির্বাহী অফিসারের বক্তব্যের ম্যাধমে অনুষ্ঠান শেষ করা হয়।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন অত্র প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মাসুম বিল্লাহ সোহাগ।

#