কালিগঞ্জে জেলেদের মাঝে জাল বিতারণ


371 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে জেলেদের মাঝে জাল বিতারণ
অক্টোবর ২৭, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চ,ু কালিগঞ্জ  :
অর্থনৈতিক ভাবে পশ্চাদপদ এলাকার জনগনের দারিদ্র বিমোচন ও জীবিকা নির্বাহের লক্ষ্যে প্রনিত  প্রকল্পের আওতায় মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা মৎস্য অফিস চত্তরে অনুষ্ঠিত হয় জাল বিতরণ অনুষ্ঠান।

কালিগঞ্জ উপজেলার উপকার ভূগি পৃথক ৪টি জেলে সমিতির সদস্যদের নিকট জাল প্রদান অনুষ্ঠানে মৎস্য কর্মকর্তা মুক্তাদির খান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলহাজ্জ সৈয়দ ফারুক আহম্মদ।
প্রধান অতিথি বলেন দারিদ্রতাকে রুখতে হবে, নিজের জীবনকে গড়তে হবে। বর্তমান সরকার মৎস্যখাতের সম্প্রসারনে ব্যপক উন্নয়ন সাধিত করেছে। মৎস্যজীবি জেলেদের ভাগ্যের পরিবর্তনের লক্ষ্যে প্রত্যেকটি সমিতিকে একলক্ষ ৬০ হাজার টাকা মূল্যের বেড়জাল প্রদান করার সুযোগ দিয়েছেন। সমিতির সদস্যরা এ জালের মাধ্যমেই মৎস্য আহরন করে তাদের পরিবারের সদস্যদের জীবিকা নির্বাহের সুযোগ পাবে।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা লুৎফর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মৎস্য সম্প্রসারন কর্মকর্তা মুরশিদ আহম্মেদ, এ সময় উপস্থিত ছিলেন সরকারী কর্মকর্তা, সাংবাদিক, সুধী বৃন্দ সহ উপকার ভোগী জেলে সমিতির নেতৃবৃন্দ। প্রধান অতিথি মৌতলা, মুকুন্দপুর, দক্ষিন শ্রীপুর ও মাছরাঙ্গা জেলে সমিতির হাতে বেড় জাল তুলে দেন। এ অনুষ্ঠানের আগে উপজেলার বিভিন্ন এলাকা থেকে জব্দকৃত জাল আগুন দিয়ে পুড়িয়ে ধংস করা হয়।