কালিগঞ্জে তিন দিন ব্যাপী উন্নয়ন ও ভূমি মেলা সমাপ্ত


513 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে তিন দিন ব্যাপী উন্নয়ন ও ভূমি মেলা সমাপ্ত
সেপ্টেম্বর ৩০, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু , কালিগঞ্জ :
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা পরিষদ ও ইউএনও প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপী ভূমি ও উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠান বুধবার বিকাল ৪ টায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র মুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ ও এমডিজি সহ¯্রাব্দের উন্নয়ন লক্ষ্য উপজেলায়  উন্নয়ন ও ভূমি মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান।

তিনি বলেন, বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার, প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এমডিজি সরকারের সফল উন্নয়নে দেশে এবং বিদেশে প্রসংসিত হয়েছে এই সরকারের উন্নয়নের সাফল্য সাধারন মানুষের মাঝে তুলে ধরতে হবে।

কালিগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শিমুল কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ একে এম জাফরুল আলম বাবু, উপজেলা কৃষি অফিসার আনোয়ারুল ইসনলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, উপজেলা মহিল বিষয়ক কর্মকর্তা এমএ নাহার, ইউপি চেয়ারম্যান গাজি শওকত হোসেন, এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীম প্রমূখ। সাংবাদিক সুকুমার দাশ বাচ্ছুর সঞ্চালনায় এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার শিক্ষা অফিসার দ্বীন মোহাম্মাদ, প্রেসক্লাব সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকতা, সাংবাদিক, সূধিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলার ৮ টি ইউনিয়নের ৮ জন শ্রেষ্ঠ ভূমি উন্নয়ন করদাতা কে সম্মাননা সনদ প্রদান করা হয়। এছাড়া মিলিনিয়ান ডেভেলেপমেণ্ট গোল্ড বিষয়ে রচনা প্রতিযোগীতায় ১ম,২য়,৩য় স্থান অধিকারীকে পুরস্কার প্রদান করা হয়। প্রথম স্থান অধিকারী রোকেয়া মনসুর মহিলা কলেজের হিরামনি, ২য় কালিগঞ্জ কলেজের তিথি বিশ্বাস, ৩য় কালিগঞ্জ পাইলট বালিকা বিদ্যালয়ের সুম্মিতা দাশ দীপা। উন্নয়ন ও ভূমি মেলার সেরা স্টল বিবেচিত হন ১ম উপজেলা শিক্ষা অফিস, ২য় উপজেলা মহিলা বিষয়ক অফিস,৩য় উপজেলা পরিবার পরিকল্পনা অফিস। পরে এক মনোঙ্গ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।