কালিগঞ্জে পরমানন্দকাঠিতে ১০১ টি প্রতিমা : মানুষের ঢল


412 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে পরমানন্দকাঠিতে ১০১ টি প্রতিমা : মানুষের ঢল
অক্টোবর ২২, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ, সাতক্ষীরা, প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলার ১২ টি পূজা মন্ডপে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শারদীয় র্দর্গা পূজার মহা নবমী ও দশমীতে পূজা মন্ডপগুলিতে দর্শনাথীদের উপছে পড়া ভিড় । এদিকে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার মৌতলা পরমানন্দকাটী সার্বজনীন দূর্গা মন্দিরে ১০১টি  প্রতিমার আকর্ষণীয় দৃশাবলী দেখতে সর্ব শ্রেণীর মানুষের ঢল নেমেছে।

বৃহস্পতিবার  সন্ধ্যায় সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ নাজমুল আহছান, মৌতলা পরমানন্দকাটি, গোবিন্দকাঠি সার্বজনিন পূজা মন্ডপ ও ১০১ টি প্রতিমা দর্শন করে। এসময় তার সাথে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ, প্রেস ক্লাবের সভাপতি শেখ  সাইফুল বারী সফু, বাংলাদেশ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, মৌতলা ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম, পূজা মন্দির কমিটির  সভাপতি স্বপন কুমার সাহা, সম্পাদক গনেশ ভায়া  সহ পূজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দ । জেলা প্রশাসক  নাজমুল আহছান মন্দির সার্বজনীন দূর্গা পূজা এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, সারা দেশের ন্যায় সাতক্ষীরাতেও শান্তি পূর্ন ও উৎসব মুখর পরিবেশে শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠিত  হচ্ছে।  তিনি বলেন  আমাদের দেশ সাম্প্রদায়িক সম্পৃতির এক নিদর্শন। মূলত দূর্গা পূজা হিন্দুদের হলেও এই উৎসবটি হিন্দু মসুলমান সবাই আনন্দ করে একই মেল বন্ধনে আবদ্ধ হয়ে সৌহার্দ্য প্রদর্শন করে। এর আগে তিনি শ্যামনগর ও কালিগঞ্জের অন্যান্য পূজা মন্ডম পরিদর্শন করে। এদিকে সাতক্ষীরা ৪ আসনের সংসদ স্যদস্য এস এম জগলুল হায়দার কালিগঞ্জ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।

সন্ধ্যায় রায়ের হাটখোলা পূজা মন্ডপে সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন। রায়ের হাট খোলা পূজা কমিটির সভাপতি সজল মুখার্জির উপস্থাপনায় বিভিন্ন শিল্পীরা সংগীত ও নিত্য পরিবেশন করেন। ব্যপক দর্শক উপস্থিত হয়। এছাড়া কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ ওয়াহেদুজ্জামান, ও সাধারন সম্পাদক মোঃ সাইদ মেহেদী, দলীয় নেতা কর্মী নিয়ে পৃথক পৃথক ভাবে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।   উপজেলার তথা জেলার মধ্যে সর্ব আকর্ষণীয় ১০১টি প্রতিমা পরমানন্দকাঠি পূজা মন্ডপ পরিদর্শন করে কুশুলিয়া, বিষ্ণুপুর, গোবিন্দকাঠি,  সহ বিনন্ন পূজা মন্ডপ পূজামন্ডপ পরিদর্শন।