কালিগঞ্জে প্রত্যাশা ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান


418 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে প্রত্যাশা ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান
জানুয়ারি ৯, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলার প্রত্যাশা ফাউন্ডেশনের আয়োজনে ডাঃ মুজিব-রুবী মডেল হাই স্কুল প্রাঙ্গনে ৯ জানুয়ারী শনিবার  বেলা ১১ টায় প্রাইমারী সমাপনি ও জুনিয়ার স্কুল সার্টিফিকেট পরীক্ষা ২০১৫ এ+ প্রাপ্ত মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি ও সংবর্ধনা প্রদান করা হয়েছে। প্রত্যাশা ফাউন্ডেশনের পরিচালক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মথুরেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহেদ মারুফ।

বিশেষ অতিথি ছিলেন দেশ বরণ্য ক্রীড়া ব্যক্তিত্ব ফিফা রেফারী তৈয়েব হাসান বাবু, বাংলাদেশ সাংবাদিক সমিতির কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বাছাড়, ডাঃ মুজিব-রুবী মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম,কালিগঞ্জ প্রেস ক্লাবের প্রাক্তন সাধারন সম্পাদক সুকুমার দাশ  বাচ্চু, অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পাইলট স্কুলের সহকারী শিক্ষক মোশারারফ হোসেন, বাগবসন্তপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুপ কুমার ঘোষ, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শাহিনুর রহমান, মথুরেশপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোখলেছুর  রহমান মুকুল, প্রত্যাশা ফাউন্ডেশনের সদস্য আরিফুল ইসলাম, রেজাউল করিম, আব্দুল আহাদ সৈয়েদ, আলাউদ্দীন সোহেল প্রমুখ। জাহিদুল হক ও আব্দুস সাত্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে ৩টি মাধ্যমিক বিদ্যালয়ের জে এস সি পরীক্ষায় এ+ প্রাপ্ত ৬২ জন ও প্রথমিক সমাপনি পরীক্ষায় এ+ প্রাপ্ত ২৩ জন মোট-৭৫ জন ছাত্রছাত্রী সহ ৪ টি শিক্ষা প্রতিষ্ঠান সেরা সাফল্যের জন্য সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

প্রত্যাশা ফাউন্ডেশনের পরিচালক বলেন, আমরা ১৯ জন কর্মজিবী এক্ষেত্রে আর্থিক সহযোগীতার মাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের সহযোগীতা ও তাদের সংবর্ধনা প্রদানের জন্য এই সংগঠন কাজ করে যাচ্ছে। শিক্ষাকে জীবনের এক মাত্র চ্যালেন্স হিসাবে নিতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান, এছাড়া প্রত্যাশা ফাউন্ডেশনের পক্ষ থেকে গরিব মেধাবীদের পরাশোনার সকল খরচ বহন করার ঘোষনা দেন। অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, সাংবাদিক ও প্রত্যাশা ফাউন্ডেশনের সদস্যরা উপস্থিত ছিলেন। এ+ প্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে ফুলেল শুভেচ্ছা, কলম খাতা, ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করা হয়। এছাড়া জে এস সি পরীক্ষায় সেরা সাফল্যের জন্য কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ডাঃ মুজিব-রুবী মডেল হ্ইা স্কুল ও বাগবসন্তপুর প্রাথমিক বিদ্যালয়কে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।