কালিগঞ্জে বিভিন্ন অনুষ্ঠানে মাধ্যমে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন


562 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে বিভিন্ন অনুষ্ঠানে মাধ্যমে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন
মার্চ ২৬, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
যথাযোগ্য মর্যাদায় কালিগঞ্জে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। ২৬ মার্চ সকাল ৫টা ৫৭ মিনিটে জাতীয় কর্মসূচির আলোকে কালিগঞ্জ সোহরাওয়ার্দী পার্ক বিজয় স্থম্ভে শহীদদের স্বারণে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এসময় পুস্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান, পুলিশ প্রশাসনের পক্ষে সহকারী পুলিশ সুপার (পিএসআই) মাসুদ রানা ও থানা

অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক, কালিগঞ্জ কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, কালিগঞ্জ প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, রিপোর্টার্স ক্লাব, বাংলাদেশ আওয়ামীলীগ কালিগঞ্জ উপজেলা শাখা, উপজেলা বিএনপি, উপজেলা

জাতীয় পার্টি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উপজেলা দূনীতি প্রতিরোধ কমিটি, উপজেলা ক্রীড়া সংস্থা, শিল্পকলা একাডেমী, কালিগঞ্জ ডিগ্রী কলেজ, রোকেয়া মনসুর মহিলা কলেজ, কাঠুনিয়া রাজবাড়ী ডিগ্রী কলেজ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, তরুণলীগ, মহিলা

আওয়ামীলীগ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, কালিগঞ্জ পাইলট মডেল হাইস্কুল, মডেল বালিকা বিদ্যালয়, হাজি তফিল উদ্দিন মহিলা মাদ্রাসা, এম জে এফ বিশেষ প্রতিবন্ধী স্কুল, উপজেলা শিল্প ঐক্যজোট, বন্ধু কল্যাণ সমিতি, বে-সরকারী উন্নয়ন সংস্থা সুশিলন সহ

অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পুস্পমাল্য অর্পণ করেন। সকাল সাড়ে ৭টায় মহৎপুর সরকারী কবরস্থানে শহীদ ইউনূসের মাজার জিয়ারত, সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ মাঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ওশান্তির প্রতীক কবুতর উড়ান কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান, সহকারী পুলিশ সুপার মাসুদ রানা, থানা অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক। পরে মঞ্চে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

পরে পুলিশ, ভিডিপি, স্কাউটস, গালস গাইড, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী কতৃক কুজকাওয়াজ ও শরীর চর্চা প্রদশর্নী অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় উপজেলা অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসানের সভাপতিত্বে ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ৯ম সেক্টরের কমান্ডার মেজর (অবঃ) লিয়াকাত আলী, বীর মুক্তিযোদ্ধা, সাবেক সহকারী পুলিশ সুপার আলহাজ্ব সুফি শেখ আতাউর রহমান, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, মুক্তিযোদ্ধার সংগঠক

ডাঃ হজরত আলী, কালিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার (প্রবি) মাসুদ রানা, থানা অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল, মুক্তিযোদ্ধা খান আসাদুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ নাসির উদ্দিন, এসএম মমতাজ হোসেন প্রমুখ।

এসময় উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানসহ সম্মানিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের মহান স্বাধীনাতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা স্বারক ও ক্রেষ্ট প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

পরে উপজেলা মাঠে বিভিন্ন ক্রীড়া প্রতিযোতায় উত্তীর্ণদের পুরস্কারসহ উপজেলার মেধা তালিকার শ্রেষ্ঠ শিক্ষার্থী ও জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠ শিক্ষক ও প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। বিকালে প্রীতি ফুটবল প্রতিযোগী ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

শহীদ সোহরাওয়ার্দী পার্কে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠিত হয়। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীম, সুকুমার দাশ বাচ্চু, শেখ ইকবাল আলম বাবলু, এম হাফিজুর রহমান শিমুল। এদিকে মুক্তিযোদ্ধা সংসদ কার্যলয়ে।
##

 

কালিগঞ্জে রোগীদের জন্য ডায়নিং রুমের উদ্বোধন

বাংলাদেশের মধ্যে প্রথম কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগত রোগীদের জন্য ডাইনিংরুম উদ্বোধন করা হয়েছে। ২৬ মার্চ রবিবার দুপুর ২টায় কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২য় তালায় ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্ধেধন ঘোষনা করেন সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ তৌওহিদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমান, আরএমও ডাঃ তৈয়েবুর রহমান, এমও ডাঃ এসএম হাবিবুল্লাহ হেলালী, ডাঃ আল-ইমরান মাহামুদ, উপজেলা সেনেটারী ইন্সপেক্টর আব্দুস সোবহান সহ হাসপাতালের নার্স ও স্টাফরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জেলা সিভিল সার্জন নতুন ডাইনিংরুম ঘুরে দেখেন। পরে হাসাপাতালের সামগ্রীক কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করে বলেন এই হাসপাতাল একটি মডেল হাসপাতাল ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে হাসপাতালের রোগীদের ডাইনিংরুমে বসেই উন্নতমানের খাবার খাওয়ানো হয়।

ইতি পূর্বে কালিগঞ্জ হাসপাতালের রোগীরা মেঝেতে বা বেডে বসেই তাদের খাবার খেতেন। এখন থেকে রুগীদের ডাইনিয়ং রুমে বসেই রুচি সম্মত পরিবেশে খাদ্য পরিবেশন করা হবে।
##