কালিগঞ্জে বিষ মুক্ত আম বিক্রয়ে উদ্ভুদ্ধ করলেন সাতক্ষীরা জেলা প্রশসাক


509 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে বিষ মুক্ত আম বিক্রয়ে উদ্ভুদ্ধ করলেন সাতক্ষীরা জেলা প্রশসাক
মে ১১, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ :
সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন বলেছেন সাতক্ষীরার আম বিদেশে খুবই চাহিদা গত বছর ২৩ মেট্রিকটন আম যুক্তরাষ্ট্রে রপ্তানি হয়েছে। বিদেশীরা বাংলাদেশের আম খেয়ে মুগ্ধ দিনে দিনে সাতক্ষীরায় আম উৎপাদন ও আম চাষিদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে তিনি বলেন এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা না বুঝে অধিক লাভের আশায় নির্দিষ্ট সময়ের আগে কাঁচা আমে ফর্মালিন কাব্রোরাইট মিশিয়ে আম বাজারে বিক্রয় করছে। ফলে সাধারন ক্রেতারা ঐসমস্ত আম খেয়ে  আম খেয়ে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তিনি বিষ  মুক্ত আম বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করার পরামর্শ দেন তিনি আরো বলেন ২০ মের আগে হিম সাগর আম পাড়া যাবে না। আগামী বর্ষা মৌসুমের আগে ১ থেকে দেড় লক্ষ্য আমারে চারা বিতারণ করা হবে। তিনি ১১ মে বুধবার বেলা সাড়ে ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে কালিগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আম উৎপাদনকারী ও আম ব্যবসায়ীদের সহিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন।
কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দীন হাসান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক এ এন এম মঈনুল ইসলাম,  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিমুল কুমার সাহা, উপজেলা কৃষি কর্মকর্তা শেখ আনোয়ারুল ইসলাম, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু, আম ব্যাবসায়ীদের মধ্যে বক্তব্য রাখছেন আব্দুস সামাদ গাজী, শোকর আলী, পরিতোষ, প্রমুখ।
সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী শাহাবুল আলম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহারিয়ার মাহামুদ রঞ্জু, প্রেস ক্লাব সভাপতি শেখ সাইফুল বারী সফু সহ সরকারী কর্মকর্তা, সাংবাদিক এবং কালিগঞ্জ উপজেলা এলাকার আম চাষি ও ব্যাবসায়ী উপস্থিত ছিলেন।  পরে জেলা প্রশাসক দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর প্রতিদন্দিদের জন্য কর্মসংস্থান ২০১৫-১৬ মৌতলা ইউনিয়নের নরহরকাটি মোস্তফা এর বাড়ীর সামনে হতে কাটাখালি পর্যন্ত খাল পূনঃ খনন কার্যক্রম পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন মৌতলা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ সাইদ মেহেদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাইনউদ্দীন হাসান পি আই ও শাহারিয়ার মাহামুদ রঞ্জু সহ ইউপি সদস্য বৃন্দ।

কালিগঞ্জ এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
পরিবার পরিকল্পনা কৈশোরকালীন মা-শিশু, স্বাস্থ্যাসেবা ও প্রচার সপ্তাহ ১৪-১৯ মে  উপলক্ষ্যে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ মে  বুধবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটরিয়ামে প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহন নিশ্চিত করে সুস্থ সুন্দর পারিবারিক বন্ধন গড়ার লক্ষ্যে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান।

jjjjjjjjjjjjjjj
এ্যাভোকেসি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইচ চেয়ারম্যান জয়নাব পারভীন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান আলাহাজ্ব আব্দুল ওয়াহেদ মারুফ, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, জাতীয় সাংবাদিক সংস্থার উপজেলা সভাপতি সুকুমার দাশ বাচ্চু, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান শিমুল, শেখ আব্দুল করিম মামুন হাসান, সহকারী মেডিকেল অফিসার ডাঃ অরুন কুমার, সাংবাদিক শেখ মোদাচ্ছের হোসেন জান্টু প্রমুখ। সভায় পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও মাঠ কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শংকর সিংহ।