কালিগঞ্জে ব্যাতিক্রমী নারী দিবস উদযাপন


219 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে ব্যাতিক্রমী নারী দিবস উদযাপন
মার্চ ৯, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আলোচনা সভা, র‌্যালী, কর্মক্ষেত্রে সফল সংগ্রামী ০৫ জন নারীদের সম্মাননা,খুলনা বিভাগের একমাত্র নারী ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন লাকিকে সম্মাননা প্রদান,বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে এ দিবসের গুরুত্ব আলোচনা, সমাবেশ,নারীর ক্ষমতায়ণ বিষয়ে বর্নিল ডিসপ্লে, কুকিং ফিডিং ডেমোনেসট্রেসন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, নারীর অধিকার প্রতিষ্ঠায় সকল পর্যায়ে নারী বৈষম্য দূরীকরনে স্বাক্ষর সংগ্রহ, মোমবাতি প্রজ্জলন, মোটরসাইকেল র‌্যালীর মধ্যে কালিগঞ্জে ইউএসএআইডি’র অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের নবযাত্রা প্রকল্প শেষ করলো ০৫ দিনব্যাপি আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উদযাপন।আমেরিকান সরকারের আন্তজার্তিক উন্নয়নসংস্থা (ইউএসএআইডি) এরফুড ফর পিস (টাইটেল-২) খাদ্য সহায়তা কার্যক্রমের অর্থায়নে ‘নবযাত্রা’ প্রকল্পযা ২০১৫ সালের সেপ্টেম্বরে শুরু হয়েছে এবং ২০২০ সালের সেপ্টেম্বরে শেষ হবে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর নেতৃত্বে নবযাত্রা প্রকল্প অংশীদারিত্বের ভিত্তিতে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম, উইনরকইন্টারন্যাশনাল এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে।

প্রকল্পটিবাংলাদেশের দক্ষিণপশ্চিমউপকূলীয়খুলনা জেলার দাকোপ ও কয়রা এবং সাতক্ষীরা জেলার কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার ৮,৫৬,১১৬ জন উপকারভোগীর জন্য বাস্তবায়িত হচ্ছে। নবযাত্রা প্রকল্প কালিগঞ্জ উপজেলায় সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে বিভিন্ন কর্মকান্ড সফলভাবে বাস্তবায়ন করছে। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, যুব উন্নয়ন অধিদপ্তর, মহিলাবিষয়ক অধিদপ্তর, বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থা, যুবক্লাব, কালিগঞ্জ প্রেসক্লাব, বিভিন্ন গনমাধ্যমকর্মীবৃন্দ, নবযাত্রা প্রকল্পের ভলান্টিয়ার বৃন্দ, কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ, জাগ্রত যুব সংঘ একত্রে উদযাপন করেন।

প্রেস বিজ্ঞপ্তি