কালিগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহন


275 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহন
ডিসেম্বর ১১, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

আগামী ১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস বিজয়ের পতাকা ছিনিয়ে আনতে বাংলামায়ের অগুণিত সন্তান জীবন দিয়েছে। এক সাগর রক্তের সেই ঋণ আমার কোন দিন ভুলব না। বীর শহীদদের পদাঙ্ক অনুস্বরন করে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার জন্য কাজে আত্ন নিয়োগ করি। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপেনের লক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল এর সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনে বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে কালিগঞ্জ থানা চত্তরে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সুচনা, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা-সরকারী ভবন, শিক্ষা প্রতিষ্ঠান দোকান পাঠ, বাস ভবন ও অন্যান্য প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় সোহরাওয়ার্দী পার্ক বিজয় স্তম্ভে পুস্পমাল্য অর্পন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান, সকাল সাড়ে ৭টায় কালিগঞ্জ সরকারী কবরস্থানে শহীদ মুক্তিযোদ্ধার কবর জিয়ারত, সকাল ৮টায় উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠানিক ভাবে জাতীয় পাতাকা উত্তলন, শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাতের জন্য মোনাজাত এবং পুলিশ, বিএনসিসি, ফায়ার সাভির্স ও সিভিল ডিফেন্স, আনছার-ভিডিপি, স্কাউটস, গার্লস গাইড এবং শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান কতৃক বর্নাঢ্য কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী, সকাল সাড়ে ১০টায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, সকাল ১১টায় স্কুল-কলেজের ছাত্র ছাত্রীদের সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগীতা, বাদ যোহর সকল মসজিদে সন্ত্রাস ও জঙ্গী কার্যক্রমের বিরুদ্ধে জনমত সৃষ্টির জন্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে আলোচনা এবং মুক্তিযুদ্ধে শহীদ, আত্নদানকারী, যুদ্ধাহত মুক্তিযোদ্ধদের জন্য বিশেষ মোনাজাত। সুবিধামত সময়ে সকল মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। দুপুরে হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাদ্য পরিবেশন। বিকাল ৩টায় উপজেলা লেডিস ক্লাব চত্তরে মহিলাদের অংশ গ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, সাস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা, বিকার ৪টায় উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসন একাদশ ও মুক্তিযোদ্ধা সমন্বয় সূধি একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগীতা।

সন্ধ্যা ৭টায় কালিগঞ্জ শিল্পকলা একাডেমীর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নাটক হে জনতা আর একবার অনুষ্ঠিত হবে। এছাড়া ১৬ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করেছে।