কালিগঞ্জে শান্তি প্রতিষ্ঠায় সামাজিক সমক্ষতা বৃদ্ধিতে যুব সমাজ, শিক্ষক ও গনমাধ্যমের ভূমিকা শির্ষক প্রকল্পের পরিচিতি সভা


441 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে শান্তি প্রতিষ্ঠায় সামাজিক সমক্ষতা বৃদ্ধিতে যুব সমাজ, শিক্ষক ও গনমাধ্যমের ভূমিকা শির্ষক প্রকল্পের পরিচিতি সভা
অক্টোবর ৩১, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু :
বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর আয়োজনে ও দি-গ্লোবাল কমিউনিটি এনগেজমেন্ট এন্ট রেজিলিয়েন্স ফান্ড এর অর্থায়নে ৩১ অক্টোবর সকাল ১০ টায় কালিগঞ্জ উপজেলা অডিটরিয়মে শান্তি প্রতিষ্ঠায় সামাজিক সমক্ষতা বৃদ্ধিতে যুব সমাজ, শিক্ষক ও গনমাধ্যমের ভূমিকা প্রকল্পের এক পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম কামরুজ্জামান জাহাঙ্গীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক রাষ্টদুত ও বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর ভাইচ প্রেসিডেন্ড এম হুমায়ূন কবির।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান, উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান জয়নাব পারভীন, বিশিষ্ট স্যাহিতিক গাজী আজিজুর রহমান, রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ কে এম জাফরুল আলম বাবু, ডি আর এম আইডিয়াল কলেজের অধ্যক্ষ আবুল বাসার প্রমুখ।

অপরেশ পাল এর সঞ্চালনায়  শান্তি প্রতিষ্ঠায় সামাজিক সমক্ষতা বৃদ্ধিতে যুব সমাজ, শিক্ষক ও গনমাধ্যমের ভূমিকা শীর্ষক প্রকল্প নিয়ে আলোচনা করেন রাষ্টদুত (অবঃ) এম হুমায়ূন কবির।

প্রশ্ন উত্তর পূর্বে বক্তব্য রাখেন সাংবাদিক শেখ আনোয়ার হোসেন, সুকুমার দাশ বাচ্চু, পূজা কমিটির নেতা ডাঃ মিলন কুমার ঘোষ, রেডিও নলতার ষ্টেশন ম্যানেজার সেলিম শাহরিয়ার প্রমুখ। সাতক্ষীরা জেলার কালিগঞ্জ, দেবহাটা ও আশশুনি উপজেলায় ১ বছরের জন্য এই প্রকল্পটি বাস্তবায়িত হবে।

প্রকল্পের উদ্দেশ্য যুব সমাজ, শিক্ষক গণমাধ্যমের অংশগ্রহনের মধ্যদিয়ে শান্তি ও সামাজিক সমক্ষতা বৃদ্ধির মাধ্যমে সমাজে দন্ধ ও সংঘাত নিরসন এবং শান্তি প্রতিষ্টায় প্রত্রিয়ায়ে শক্তিশালী করা। এই প্রকল্পে কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী এবং স্থানীয় সাংবাদিকদের নিয়ে কাজ পরিচালনা করবে। সভায় শিক্ষক, সাংবাদিক, ঈমাম, পূরোহিত, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুধি ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।
##

কালিগঞ্জে স্কুল কাবাডি প্রতিযোগীতা

সাতক্ষীরা জেলf ক্রীড়া অফিসের আয়োজনে ও কালিগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার বাস্তবায়ানে বার্ষিক ক্রীড়া কর্মসুচি ২০১৬-২০১৭ অংশ হিসাবে কালিগঞ্জ উপজেলায় স্কুল কাবাডি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

৩১ অক্টোবর সকাল ১১ টায় কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে প্রতিযোগীতার চুড়ান্ত খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

স্কুল কাবাডি প্রতিযোগীতায় চাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেছে ডাঃ মুজিব-রুবি মাধ্যমিক বিদ্যালয় রানাসআপ হয়েছে কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়।

প্রতিযোগীতা শেষে পুরুস্কার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা ক্রীড়া অফিসার মোঃ খালিদ জাহাঙ্গীর। কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্র নাথ বাছাড়, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক ফিফা সহকারী রেফারী শেখ ইকবাল আলম বাবলু, বালিকা বিদ্যালয়ের

প্রধান শিক্ষক আবুল বাশার খান, জেলা ক্রীড়া অফিসের সহকারী রবিউল ইসলাম, খেলাটি পরিচালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক সৈয়দ মোমেনুর রহমান, মনিরুজ্জামান মনি, সদস্য রওশানারা। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সম্পাদক সুকুমার দাশ বাচ্চু।
##  কালিগঞ্জে শান্তি প্রতিষ্ঠায় সামাজিক সমক্ষতা বৃদ্ধিতে যুব সমাজ,
শিক্ষক ও গনমাধ্যমের ভূমিকা শির্ষক প্রকল্পের পরিচিতি সভা