কালিগঞ্জে সামাজিক সম্প্রীতি ও আচরণ বিধি শীর্ষক গোল টেবিল সভা


363 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে সামাজিক সম্প্রীতি ও আচরণ  বিধি শীর্ষক গোল টেবিল সভা
নভেম্বর ৪, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বুধবার সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কমপ্লেক্স কেন্দ্রে সেবা ও প্রচার ৭-১২ নভেম্বর ২০১৫ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আলহাজ্ব সৈয়দ ফারুক আহম্মেদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতির কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেস ক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা রাশেদুল ইসলাম, প্রভাষক মনিরুল ইসলাম, মথুরেশপুর ইউনিয়নের এফ,পি আই শাহলমের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন এফ ডাব্লউ সামছুন্নাহার, এফপিআই নরুজ্জামান, আইয়ুব আলী প্রমুখ।
সভায় প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ অপরিকল্পিত গর্ভধারণ বিষয়ে বক্তব্য রাখেন স্বাগত বক্তব্যে পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম সাতক্ষীরা জেলার মধ্যে পরিবার পরিকল্পনা কার্যক্রম কালিগঞ্জ উপজেলা এগিয়ে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ বলেন বাংলাদেশের মধ্যে বাল্য বিবাহ মুক্ত প্রথম মডেল উপজেলা কালিগঞ্জ। ২৩ শে মার্চ বাল্য বিবাহমুক্ত ন্যাশনাল ডে হিসাবে পারানোর জন্য মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। আমাদের এই বাল্য বিবাহ মুক্ত উপজেলার অনুকরণীয় দৃষ্টান্ত সারাদেশে বাস্তবায়নের জন্য ইউনিসেফ সহযোগীতা করছে। তিনি কালিগঞ্জ উপজেলায় পরিবার পরিকল্পনা কার্যক্রমের মাঠ কর্মীদের আরো আন্তরিক হয়ে কাজ করার আহবান জানান। পরিবার পরিকল্পনা মা ও শিশু কৈশরকালীন, স্বাস্থ্যসেবা ও প্রচার সপ্তাহের কার্যক্রম বাস্তবায়নের জন্য বলেন।