কালিগঞ্জে সড়ক দূর্ঘটনায় ৪ বছরের শিশুর করুন মৃত্যু


563 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে সড়ক দূর্ঘটনায় ৪ বছরের শিশুর করুন মৃত্যু
মার্চ ২২, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ-সাতক্ষীরা মহাসড়কে কাঁকশিয়ালী নদীর ব্রীজ সংলগ্ন রাস্তায় ট্রাকের ধাক্কায় ভ্যান থেকে ছিটকে পড়ে করুন মৃত্যু হয়েছে ৪ বছরের শিশু হুসাইন ইসলামের। দূর্ঘটনায় আহত হয়েছে নিহত শিশুর মা সহ ৩ জন।

ঘটনাটি ঘটেছে বুধবার সকাল ১১টার দিকে কালিগঞ্জ খানবাহাদুর আহছানউল্লা সেতুর উত্তর পাড়ে। ঘটনাসূত্রে জানাগেছে সাতক্ষীরা গামী ট্রাক (ঢাকা-মেট্র ১৮-৭৬৯২) পিছন দিক থেকে ব্যাটারী চালিত ভ্যানকে ধাক্কা দিলে মায়ের কোল থেকে রাস্তায় ছিটকে পড়ে ৪ বছরের শিশু হুসাইন নিহত হয়।

সে যশোর জেলার পালবাড়ী গ্রামের মীর্জা শহিদুল ইসলামের একমাত্র পুত্র। স্থানীয় পথ চারীরা শিশু হুসাইন সহ আহতদের কালিগঞ্জ হাসপাতালে ভর্ত্তি করে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশু হুসাইন ইসলামকে মৃত ঘোষনা করে এবং আহত অন্যান্যদের চিকিৎসা প্রদান করে।

আহতরা হলেন ভ্যান চালক কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নের ঠেকরা রহিমপুর গ্রামের মৃত ছোমেদ আলী সরদারের পুত্র কেনা সরদার (৬০) নিহত হুসাইনের মা ও নানী প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ীতে চলে যায়।

ঘটানার সংবাদ পেয়ে কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক অমল কুমার রায়, নিয়াজ মোহাম্মাদ খান, সনাতন কুমার ঘাতক ট্রাক টিকে আটক করে থানায় নিয়ে আসে। এসময় ট্রাক চালক ও হেলপার ঘটনা স্থল থেকে পালিয়ে য়ায়।

এদিকে নিহত হুসাইনকে কালিগঞ্জ উপজেলার ঠেকরা রহিমপুর গ্রামে তার নানার বাড়ীতে নিয়ে যায়। সেখানে পরিবারের লোকজন কান্নায় ভেঙ্গে পড়ে। জানাগেছে যশোর পালবাড়ী থেকে হুসাইন কয়েক দিন পূর্বে তার মায়ের সাথে কালিগঞ্জ উপজেলার ঠেকরা রহিমপুর গ্রামে বেড়াতে এসেছিল।

বুধবার সকালে ভ্যানযোগে নানার বাড়ী থেকে হুসাইন সহ তার মা, নানী, খালা অন্যান্যরা তারালী আজিজুল গুনিনের বাড়ীতে যাচ্ছিলেন। পথিমধ্যে কালিগঞ্জ ব্রীজ সংলগ্ন রাস্তায় ট্রাকের ধক্কায় শিশু হুসাইন ঘটনা স্থলে নিহত হয়। ঘাতক ট্রাকটি কালিগঞ্জ থানায় আটক করা হয়েছে, থানায় মামলা হয়নি।

প্রতিদিন সড়ক দূর্ঘটনায় যেমন থেমে নেই মৃত্যুর মিছিল তেমনি মটর চালিত অবৈধ ভ্যান ও ইঞ্জিন ভ্যানের দৌরাত্বে অতিষ্ঠ হয়ে উঠেছে জন জীবন, প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে যানজট। সচেতন মহল এই দূর্বিসহ পরিস্থিতি থেকে মুক্তি পেতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছে।
##