কালিগঞ্জ উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে সুদমুক্ত ঋন বিতরণ


558 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে সুদমুক্ত ঋন বিতরণ
মে ৫, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জঃ

কালিগঞ্জ উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়জনে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে গতকাল বেলা ১২ টয় অনুষ্ঠিত হয় সুদমুক্ত ঋণ বিতরণ অনুষ্ঠান। উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেছিয়া জামানের সভাপতিত্বে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈন উদ্দিন হাসান । অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেস ক্লাবের

সভাপতি শেখ সাইফুল বারী সফু। অনুষ্ঠান পরিচালনা করেন সমাজসেবা অফিসের অফিস সহকারী আব্দুস সালাম। এ অনুষ্ঠানের মাধ্যমে উপজেলার পৃথক ৪ ইউনিয়ানের ৫ টি গ্রামের মোট ৭৫ জনের মাঝে ১২ লক্ষ ৫০ হাজার টাকা সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়। পল্লী সমাজসেবা কার্যক্রমের আওতাধীন দরিদ্র জনগোষ্ঠির আতœ্যসামাজিক উন্নয়নের সুদমুক্ত ঋন প্রকল্পের মাধ্যমে সুদমুক্ত ঋণ প্রদান করা হয়েছে।

কালিগঞ্জে পাচারের শিকার মানুষের সমস্বিত স্বাস্থ্য সেবা
প্রকল্পের কুশুলিয়া ইউপি সিসিটির ত্রৈমাসিক সভা।

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ঃ

কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়ান পরিষাদ মিলনয়াতনে গতকাল সকাল ১ টায় কমিউনিটি ও অডিনেশন টিম সি সি টি এর ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়। বে-সরকারী উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজনে  আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আই ও এন এর সহযোগিতায় পাচারের শিকার মানুষের সমন্বিত স্বাস্থ্য সেবা প্রকল্পের আওতায় সবাই সভাপত্বি করেন সিসিটি কমিটির সদস্য খোদেজা বেগম।

সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন রূপান্তরের কালিগঞ্জ এফ ও শেখ সাব্বির আলম, সভায় আরো বক্তব্য রাখেন সিসিটি কমিটির সদস্য সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু, মহিলা ইউপি সদস্য ডানিয়া পারভীর চুমকি,ডাঃ সিরাজুল ইসলাম,ইলা দেবী মল্লিক, আশরাফুল তরফদার প্রমুখ।

সভায় সার্বিক সহযোগিতা করেন রূপান্তরের ও ডাব্øিউ ইতিয়ারা ্পারভীন। উপজেলায় পাচারের শিকার মানুষের সম্বনিত স্বাস্থ্য সেবা প্রকল্পের আয়োতাই ইতি মধ্যে ৬৫ জন ভিক্টিম কে সনাতœক করা হয়েছে। এর মধ্যে ২১ জন কে  স্বাস্থ্য সেবা, ১০ জন কে প্রশিক্ষণ ও ৯ জন কে আর্থিক সহযোগিতা দিয়ে সাবলম্বি করা হয়েছে। সাতক্ষীরা জেলার তালা,শ্যামনগর, কালিগঞ্জ উপজেলার ৩৬টি ইউনিয়নে ও যশোর জেলার শর্শা, চৌগাছা,ঝিকরগাছা উপজেলার ৩৩ টি ইউনিয়নে মানব পাচারে আক্রান্ত ও ক্ষতিগ্রস্থ মানুষের মান সম্মত স্বাস্থ্য সেবা গ্রহণ বিষয়ক সক্ষমতা,যোগ্যতা মোতাবেক জীবন জীবিকা নির্বাহে সহায়তা প্রদান আয় মূলক কায্যক্রম বাস্তবায়ন করে আসছে।