কালিগঞ্জ কলেজে শিক্ষার মান উন্নয়ন ও আইনশৃংঙ্খলা বিষয়ে মতবিনিময় সভা


470 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ কলেজে শিক্ষার মান উন্নয়ন ও আইনশৃংঙ্খলা বিষয়ে মতবিনিময় সভা
ফেব্রুয়ারি ২২, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ :
কালিগঞ্জ ডিগ্রী কলেজ ক্যাম্পাসে সম্প্রতি বহিরাগত অ-ছাত্রদের আনাগোনা ও গোলযোগ সৃষ্টি করায় কলেজের লেখাপড়া ও আইনশৃঙ্খলা বিঘœ সৃষ্ঠি হওয়ায় কলেজের প্রকৃত ছাত্র ও শিক্ষকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ বিষয়ে কলেজের অধ্যক্ষের উদ্দেগ্যে কালিগঞ্জ কলেজের লেখাপড়ার মান উন্নয়ন, কলেজে বহিরাগত বখাটে যুবকদের আসা যাওয়া আইন শৃঙ্খলা বিষয়ে এক মত বিনিময় সভা ২২ ফেব্রুয়ারী বুধবার সকাল সাড়ে ১০টায় কলেজের অধ্যক্ষের কক্ষে অনুষ্ঠিত হয়।

কালিগঞ্জ কলেজের অধ্যক্ষ জিএম রফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান। তিনি বলেন কালিগঞ্জ কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই কলেজের আইনশৃংঙ্খলার উন্নয়নে কলেজ অধ্যক্ষকে বেশী ভূমিকা রাখতে রাখতে হবে। তিনি আইনশৃংঙ্খলার উন্নয়নে সার্বিক সহযোগীতা আশ্বাস দেন। বিশেষ অতিথির বক্তব্যে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক বলেন , সন্ত্রাসীরা যে দলের হোকনা কেন কোন ছাড় দেয়া হবে না, কলেজ চলাকালিন সময় কলেজ ক্যাম্পাসে ঢুকে অছাত্ররা বিশৃংঙ্খলা সৃষ্ঠি করতে চাইলে সাথে সাথে থানাকে অবগত করতে হবে। যারা কলেজের শিক্ষার পরিবেশ নষ্ঠ করবে, শিক্ষকদের অসম্মান করবে তাদেরকে আইনের আওতায় এন প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে। এ জন্য কলেজের অধ্যক্ষসহ সকল শিক্ষদের সাহসী ভূমিকা রাখতে হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, কালিগঞ্জ কলেজের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক গোলাম মইনূদ্দিন, বাংলা বিভাগের অধ্যাপক মইনুল ইসলাম সভায় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, তথ্য ও সংস্কৃতিক সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্ছু, নির্বাহী সদস্য শেখ আবু হাবিব, কলেজের অন্যান্য শিক্ষক বৃন্দ।