কালিগঞ্জ বন্ধুকল্যান সমিতির ত্রিবার্ষিক সম্মেলন: পল্টু সভাপতি, মাহমুদ সম্পাদক


376 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ বন্ধুকল্যান সমিতির ত্রিবার্ষিক সম্মেলন: পল্টু সভাপতি, মাহমুদ সম্পাদক
সেপ্টেম্বর ১৯, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জ বন্ধুকল্যাণ সমিতির ১৪৬ তম সাধারণ সভা ও কমিটি পূর্ণগঠনের নির্বাচন শনিবার  সন্ধ্যায় সুশীলন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বন্ধুকল্যান সমিতির সভাপতি ও সুশীলনের উপপরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু অনুষ্ঠানে সভাপতিত্ব করেণ।
সভায় বক্তব্য রাখেন শেখ রফিকুল ইসলাম, সৈয়দ মাহমুদুর রহমান, শেখ রিয়াজুল ইসলাম, আবু তাহের, শেখ সাইফুল বারী সফু, সুকুমার দাশ বাচ্চু, ডাঃ রফিকুল ইসলাম, শাহারিয়ার খান রিপন, চিত্তরঞ্জন, জি, এম আবু আব্দুল্লাহ প্রমুখ।

সভায় সমিতির সঞ্চয় আয় ব্যায় ও একযুগপূর্তি উপলক্ষ্যে স্মরণীকা প্রকাশের সিদ্ধান্ত হয়। পরে বন্ধুকল্যান সমিতির কমিটি ভেঙে দিয়ে পুনরায় ৩ বছরের জন্য নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি হিসাবে পুনরায় নির্বাচিত হয়েছেন মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, সহ সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক সৈয়দ মাহমুদুর রহমান, কোষাধক্ষ্য অমল কুমার সরকার, দপ্তর সম্পাদক সুকুমার দাশ বাচ্চু।
নির্বাচন পরিচালনা করেন শেখ মোদাচ্ছের হোসেন জান্টু ।
##

কালিগঞ্জের পল্লীতে হতদরিদ্র নিতাই মন্ডল
বিচারের আশায় পথে পথে ঘুরছে

কালিগঞ্জ প্রতিনিধি ঃ
কালিগঞ্জ উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের হোগলা গ্রামের হতদরিদ্র তারাপদ পৈত্রিক সম্পত্তি জবর দখল করে নেওয়ায় বিচারের আশায় পথে পথে ঘুরছে। জানাগেছে হোগলা গ্রামের মৃত তারাপদ মন্ডল এর পুত্র হত দরিদ্র নিতাই মন্ডল এর কোবলা মূলে খরিত কৃত জমি দীর্ঘদিন ভোগদখল করে আসছে। ভোগদখল কালীন বর্তমান জরিপে তার নিজ নামে রেকর্ড আছে।

উক্ত জমি একই গ্রামের মৃত গফুর মোড়লের পুত্র রবিউল মোড়ল, আহাদ মোড়ল, আনিছ মোড়ল, ও মৃত নিরাপদ মন্ডলের পুত্র গউর পদ মন্ডল, পৌন মন্ডল, কিশোরী মন্ডল, মুকুল মন্ডল, তারা দলবদ্ধ হয়ে জবরদখল করে আসছে। নিতাই মন্ডল কোন প্রতিকার না পাওয়ায় অবশেষে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যানের কাছে সুবিচারের জন্য আবেদন করেছে। এ ব্যাপারে নিতাই মন্ডল প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।