কালিগঞ্জ সংবাদ॥ওপেন হাউজ-ডে অনুুষ্ঠিত


513 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ॥ওপেন হাউজ-ডে অনুুষ্ঠিত
মে ১৫, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কালিগঞ্জ  প্রতিনিধি:
কালিগঞ্জ থানার আয়োজনে উপজেলার ফুলতলা মোড় চত্তরে বঙ্গবন্ধু মুরালের পাদদেশে আইন শৃঙ্খলা বিষয়ে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মীর মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির পিপিএম (বার)। এসময় প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন থানা এলাকায় আইন শৃংখলা সমন্বিত রাখতে হলে তৃণমূল পর্যায়ে গঠিত পুলিশিং কমিটির দায়িত্ব কম নয়। তাছাড়া এলাকার সচেতন মহাল আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশকে সহযোগীতা করতে পারে। সে ক্ষেত্রে উপকৃত হবে থানা এলাকার ১২ টি ইউনিয়রেন সাধারন জনগন।

তিনি আরো বলেন পুলিশের চাকুরিতে থেকে সমাজে অবহেলিত, সমস্যায় জর্জরিত ও নিস্পেষিত ব্যক্তিদের উপকার করার সুযোগ থাকে। আমরা সেটা মাথায় রেখেই কাজ করে যাব। আমি চাই পুলিশ  সেবার ব্রত নিয়েই কাজ করবে, যেন আমাদের নিয়ে কেউ প্রশ্ন না তুলতে পারে। পুলিশ জনগনের বন্ধু তাদেরকে সহযোগীতা করতে আপনাদের এগিয়ে আসতে হবে। কালিগঞ্জ থানার নবাগত অফিসার ইনচার্জ লষ্কর জায়াদুল হক স্বাগত বক্তব্য রাখেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি কাজী রওনাকুল ইসলাম (দুলাল), সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ নাছির উদ্দীন সহ কালিগঞ্জ থানায় কর্তব্যরত সকল বিট অফিসার, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীবৃন্দ।  ওপেন হাউজ-ডেতে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ শতঃস্ফুর্ত  অংশ গ্রহন করে। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।###

কালিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ পাইলট মডেল হাই স্কুলের
শ্রেষ্ঠ  প্রধান শিক্ষক ওয়াজেদ আলী

কালিগঞ্জ  প্রতিনিধি:
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ কালিগঞ্জ উপজেলায় কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক সেরা শিক্ষা প্রতিষ্ঠান মাধ্যমিক ও একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদ আলী শ্রেষ্ঠ প্রধান শিক্ষক  নির্বাচিত হয়েছে। কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের চরদাহ গ্রামের মৃত আহাদ আলী সরদারের পুত্র মোঃ ওয়াজেদ আলী, ১৯৭৮ সালে এস এস সি পরীক্ষায় প্রথম বিভাগে যশোর শিক্ষা বোর্ডের মধ্যে ৯ম স্থান করে। ১৯৮০ সালে এইচ এস সি ১৯৮২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বি এ ও ১৯৮৪ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এম এ পাশ করেন১৯৮৬ সালে খুলনা  টি টি কলেজ থেকে বি এড করেন। শিক্ষা জীবন শেষ করে তিনি ১৯৮৪ সালে পহেলা নভেম্বর সহকারী শিক্ষক হিসাবে সুরত আলী মাধ্যমিক বিদ্যালয়ে যোগদান করেন। এর পর ১৯৮৬ সালে ১২ আগষ্ট কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। তিনি ১৯৯৬ সালে ৩০  অক্টোবর শ্যামনগর উপজেলার নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন সেখানে দীর্ঘদিন শিক্ষকতা করার পর ২০০৯ সালের ১৬ আগষ্ট কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন।
তিনি যোগদানের পর থেকে বিদ্যালায়টির ভৌতঅবকাঠামো উন্নয়ন স্কুলের চত্তুর পাশে প্রাচীর বেষ্টনী সহ দৃষ্টি নন্দন মূল ফটক নির্মান করেন। স্কুল আঙ্গিনায় সবুজ বনায়ন ও ফুল বাগান তৈরী স্কুল ও প্রশাসনে ইস্পিত গতি সঞ্চর নিপুন বাকশৈলী ও শ্রুতিধর সম্নোহনী ব্যক্তিত্ব স্কুল চত্তরে সুপেয় পানির প্লাট নির্মান যাহা উদ্ধোধন করেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার,  ওয়াজেদ আলী ১৯৯৫ সালে জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। তিনি পারিবারিক জীবনে ৩ কন্যা ও এক পুত্র সন্তানের জনক তারা সকলেই শিক্ষা ক্ষেত্রে কৃতিত্বের অধিকারী। কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৩৩ সালে স্থাপিত হয়। বর্তমানে প্রতিষ্ঠানটি মডেল প্রকল্পের আওতায় বিদ্যালয়টিকে সরকারী করনের জন্য সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত আছে। স্কুলটি সরকারী করনে মাননীয় প্রধান মন্ত্রী সম্মতি জ্ঞাপন করেছেন বলে জানা গেছে। শিক্ষা প্রতিষ্ঠানটিতে বহুমুখি কার্যক্রম পরিচালিত হয়ে আসছে এখানে এস এস সি, এস এস সি ভোকেশনাল, এস এস সি বাউবি পরীক্ষী কেন্দ্র। কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বর্তমান ৯৮২ জন ছাত্রছাত্রী এবং দক্ষ শিক্ষকরা পাঠ দান করে আসছে। ২০১৬ সালে কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি পরীক্ষায় শতভাগ উত্তির্ণ হয়েছে। এই প্রতিষ্ঠানটি জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদ আলী শ্র্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় বিদ্যালয়ের সকল শিক্ষক ছাত্রছাত্রী, ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা অভিনন্দন জানিয়েছেন। ###

কালিগঞ্জে হাঙ্গার প্রজেক্টের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

কালিগঞ্জ  প্রতিনিধি:
তৃনমূল পর্যায়ের উজজীবকদের সমন্বয়ে গঠীত সমিতির প্রধান গনের অংশ গ্রহনে গতকাল দিনব্যাপী অনুষ্ঠিত হয় গবেষনা কর্মশালা। উপজেলার বিষ্ণপুর, কৃষ্ণনগর, দক্ষিন শ্রীপুর ও মৌতলা ইউনিয়নের মোট ৪০ জনের অংশগ্রহনের কর্মশালা গতকাল সকাল ১০ চৌমুহনী মাধ্যামিক বিদ্যালয় অনুষ্ঠিত হয়। গনগবেষনা (জিজি এস) এর আওতায় কর্মশালায় আগত প্রত্যেকেই যৌথ চিন্তা, যৌথ শক্তি ও সংগঠনেই মুক্তি এই মূল মন্ত্রটি সামনে রেখে দিনব্যাপী প্রশিক্ষন গ্রহন করে। দি হাঙ্গার প্রজেক্ট এর আয়োজনে ট্রেনার ছিলেন গনগবেষনা ইউনিটের মাহামুদ হাসান রাসেল, দি হাঙ্গার প্রজেক্টের জেলা এরিয়া সমন্বয় কারী গিয়াস উদ্দীন, অতিথি ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিয়ন সমন্বয়ক আনিছুর রহমান।