কালিগঞ্জ সংবাদ ॥ আন্তর্জাতিক যুব দিবস পালন


412 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ আন্তর্জাতিক যুব দিবস পালন
আগস্ট ১২, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ও ইউএআইডি এর খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম নবযাত্রা‘র সহযোগীতায় রবিবার (১২ আগষ্ট) সকাল ১০ টায় বর্ণাঢ্য একটি র‌্যালী উপজেলা পরিষদের সামনে থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষীন শেষে উপজেলা অডিটোরিয়ামে এসে শেষ হয়। আন্তর্জাতিক যুবদিবস ২০১৮ “Safe Spaces For Youth’’ প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে উপজেলা যুব উন্নয়ন অফিসার কামরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান। তিনি বলেন -আত্মবলে বলিয়ান হয়ে যুব সমাজকে দেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে। দেশে বেকারাত্ব দুর করতে সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে ন্যাশনাল সার্ভিস চালু করেছেন। লেখা পড়ার পাশাপাশি তারা কর্মদক্ষতা অর্জনে সচেষ্ট। মাদককে না বলি, বাল্যবিবাহ রোধ করি এই প্রত্যয়ে তিনি আরও বলেন কালিগঞ্জ থানাকে আমি দালাল মুক্ত করেছি। সন্ত্রাস আর মাদক মুক্ত করার কাজ চলছে অব্যাহত আছে। কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলার সিনিঃ মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, নবযাত্রার জেন্ডার অফিসার লাইলি আরজুমান খানম, যুব উন্নয়ন অফিসের ক্রাডিট এন্ড মার্কেটিং অফিসার নিলুফা ইয়াসমির, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা বাবলুর রহমান, নলতা হেলথ ফাউন্ডেশনের কাউন্সিলার আকবার আলী খান টিপু, সফল যুবক ওয়াহেদুজ্জামান, ও মাছুম হাসান প্রমুখ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেস্কলাবের সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, নির্বাহী সদস্য শেখ আবু হাবিব, সদস্য শেখ আব্দুল করিম মামুন হাসান, কালিগঞ্জ অনলািইন রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক আতিকুর রহমান সহ সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, যুব উন্নয়ন অধিদপ্তরের ন্যাশনাল সার্ভিসের যুবক-যুবতীরা।
##

কালিগঞ্জের পল্লীতে প্রাথমিক বিদ্যালয়ের শিশুকে ধর্ষনের অভিযোগ থানায় মামলা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলা মুড়াগাছা গ্রামে গত বুধবার প্রাথমিক বিদ্যালয়ের এক শিশু ছাত্রীকে ধর্ষনের অভিযোগে কালিগঞ্জ থানায় মামলা হয়েছে। মামলার এজাহার সূত্রে জানাগেছে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের মুড়াগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেনীর ছাত্রী পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে মুড়াগাছা বটতলা নামক স্থানে বখাটে আলমগীর (২২) তার মুখ চিপে ধরে স্থানীয় সাধন মাস্টারের পরিতাক্ত বাড়িতে নিয়ে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করে। এসময় শিশুটির চিৎকারে এলাকাবাসি এগিয়ে আসলে লম্পট আলমগীর পালিয়ে যায়। স্থানীয় ব্যাক্তিরা আশংকাজনক অবস্থায় শিশুটি উদ্ধার করে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করে। পরবর্তিতে অবস্থার অবনতি হওয়ায় তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে স্থানন্তর করে। কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যাতা শিকার করেছে। এঘটনায় শিশুটির মা বাদি হয়ে মুড়াগাছা গ্রামের মৃত রহমাতুল্লাহ গাইনের পুত্র আলমগীরের বিরুদ্ধে কালিগঞ্জ থানায় মামলা দায়ের করেছে। মামলা নং- ৪।
##
কালিগঞ্জ হাসপাতাল সংলগ্ন রেকাডিয় জমি দখলের অভিযোগ

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জ হাসপাতাল সংলগ্ন নারায়নপুর গ্রামের মৃত আব্দুল জলিলের দখলীয় জমি সাহাদৎ হোসেনের পুত্র বাপ্পী ও রিংকু দলবল নিয়ে জবর দখলের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত ১১ আগষ্ট সকালে হাসপাতাল সংগলœ স্থানে। অভিযোগ সূত্রে জানাগেছে উপজেলা নারায়নপুর গ্রামের মৃত আব্দুল জলিল কালিগঞ্জ হাসপাতাল সংগলœ বস্ত্র পাট মন্ত্রনালয় হতে ১৯৭৪ সালে ৩৭৫৭ নং রেজিঃ কোবলা দলীল হাবিবুর রহমান দিং এর নিকট হতে ৯৩ একর জমি খরিদ করে। উক্ত দলিলের সনাক্তকারী ছিলেন এস এ রেকর্ডীয় প্রজা সাহাদাৎ হোসেন। বস্ত্র ও পাট মন্ত্রালয়ের গুদাম স্থাপনের জন্য নারায়নপুর মৌজার এ এস ৩৩ নং- খতিয়ানের ১১৪৫ দাগের ৫৩ এক জমি সহ মোট ৯৩ একর জমিতে মালিক থাকাকালে হাল সেটেলমেন্ট জরিপে ডিপি ৭ নং- খতিয়ানে রেকড করে। এবং ভূমি অফিসে নাম জারি করে। উক্ত জমি বাবদ এ্যাডঃ রফিকুল ইলাহী বিশ^াস দেং ১০৮/৯৪ নং- মামলা করে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এস এ প্রজা সাদাহাৎ হোসেন সহ পাট গুদাম জাত করণ সংস্থা এবং সংশ্লিষ্ট সকলকে বিবাদী করে মামলা করেন। ঐ মামলায় পাট মন্ত্রানালয়ে জয় লাভ করে। সাহাদাৎ হোসেন সত্ব হতে বঞ্চিত হন। পাট মন্ত্রনালয়ের জমি বিক্রয়ের জন্য টেন্ডার আহবান করলে নারায়নপুর গ্রামের মৃত আব্দুল জলিল বিরোধীয় জমি ক্রায় করেন। আব্দুল জলিলের মৃত্যুর পর সাবেক সংসদ সদস্য সাহাদাৎ হোসেন তার দুই পুত্র বাপ্পী ও রিংকু এবং রফিকুল ইলাহী দীর্ঘদিন উক্ত সম্পপ্তি জবর দখলের চেষ্টায় ব্যর্থ হয়। বিগত কয়েক মাস যাবত পুনারায় তারা জমি দখলের চেষ্টা করলে আব্দুল জলিলের পুত্রগন কালিগঞ্জ সরকারী জর্জ আদালতে ৬১/১৮, ১০৯/১৭, ৪৭/২০১৮ মামলা করেন। এ বিষয়ে বাবদ ফৌজদারী আদালতে দখল বেদখলকে কেন্দ্র করে ১৫৫/১৮ নং- ফৌজারী মামলা চালু আছে। সম্প্রতি কালিগঞ্জ সহকারী কমিশনার (ভূমি)‘র আদালতে ৬১/২০১৮ (১৫০ ধারা) কেসের রায়ে উদ্বুদ্ধ হয়ে উক্ত জমি সাবেক সংসদ সদস্য শাহাদাত হোসেনের পুত্র আকতারুজজামান বাপ্পী ও হাসান জুবায়ের রিংকু সহ দলবল নিয়ে বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে সম্পত্তি দখল করেছেন। এবিষয়ে ভুক্তভোগীরা কালিগঞ্জ থানায় অভিযোগ জানিয়েছেন।
##