কালিগঞ্জ সংবাদ ॥ আর্ন্তজাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস উদযাপনে প্রস্তুতি সভা


393 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ আর্ন্তজাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস উদযাপনে প্রস্তুতি সভা
ডিসেম্বর ১, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::
৯ ডিসেম্বর আর্ন্তজাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস ২০১৮ উদযাপন উপলক্ষ্যে কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির এক সভা ১ ডিসেম্বর শনিবার বিকাল সাড়ে ৪টায় সুশীলন আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ও সুশীলনের উপ-পরিচালন মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীম, উপজেলা কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন, মাহফুজা খানম, সৈয়দ মাহামুদুর রহমান, ভাড়াশিমলা ইউনিয়ন দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু প্রমুখ। সভায় ৯ ডিসেমম্ব আর্ন্তজাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস উদযাপন উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী পালনের সিধান্ত গৃহীত হয়। কর্মসূচির মধ্যে রয়েছে দৃশ্যমান স্থানে ব্যানার স্থাপন, জাতীয় সংঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন, মানববন্ধন ও দূর্নীতি বিরোধী গনস্বাক্ষর সংগ্রহের কার্যক্রম গ্রহন।
##

সাতক্ষীরা-৪ বিকল্পধারার মনোনিত প্রার্থী গোলাম রেজার নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময়
সুকুমার দাশ বাচ্চু ::
জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৪ শ্যামনগর-কালিগঞ্জ আংশিক আসনে বিকল্পধারার মনোনিত সংসদ সদস্য প্রার্থী সাবেক সংসদ এইচ এম গোলাম রেজা গতকাল শনিবার সন্ধ্যায় কালিগঞ্জ নিজস্ব বাস ভবনে দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিমিয় করেন। এইচ এম গোলাম রেজা ঢাকা থেকে বিকালে কালিগঞ্জে পৌছালে দলীয় নেতা কর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা বিকল্পধারার আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান খান লতিফুর রহমান বাবলু, যুগ্ন আহবায়ক সাবেক মৌতলা ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম, খান আব্দুল্লাহ আল মামুন, মোঃ মাহাবুব এলাহী, রফিকুল ইসলাম, সাফিয়া পারভীন, আব্দুর রব, সদস্য সচিব আব্দুল কাদের, ইউপি সদস্য আকবার আলী, কাদের মেম্বর, রাজ্জাক মেম্বর, আতিয়ার রহমান, সালাউদ্দিন, জাহাঙ্গীর আলম, আব্দুর রহমান রুবেল প্রমুখ। তিনি পরে শ্যামনগর উপজেলার দলীয় নেতাকর্মীদের সাথে মত বিনিমিয় করেন।
##

কালিগঞ্জে জনসচেতন ও ফায়ার সার্ভিসের কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে মহড়া অনুষ্ঠিত
সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ উপজেলা ফায়ার সাভিস ও সিভিল ডিফেস এর আয়োজনে বাজার গ্রাম এলাকায় ১ ডিসেম্বর শনিবার সকাল ৯টায় টায় শীত কালিন মহড়া ও গনসংযোগ অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ ফায়ার সাভিসের ইনচার্জ আতিয়ার রহমানের নেতৃত্বে কালিগঞ্জ ফায়ার সাভিস অফিস থেকে ফায়ার সাভিসের কর্মীরা সাইরেন বাজিয়ে বাজার গ্রাম বস্তি এলাকায় শত শত এলাকা বাসির উস্থিতিতে অগ্নি নিবাপন ও উদ্ধার ঘটনার মহড়া অনুষ্ঠিত হয়। এসময় আগুন নিভানো, আহত ব্যক্তিদের দ্রুত চিকিৎসা সেবা প্রদান, ক্ষয়ক্ষতি থেকে সাধারন মানুষকে রক্ষা সহ অন্যান্য সার্বিক বিষয়ে মহড়া দেখানো হয়। এই মহড়ার মাধ্যমে জনসাধারন কে সচেতন করা ও ফায়ার সার্ভিসের কার্যক্রমকে গতিশীল রাখা হয়। গত ২ দিনে কালিগঞ্জের চর যমুনা ও বাজার গ্রামে ফায়ার সার্ভিসের মহড়ায় কালিগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক সহ এলাকার নারী পুরুষ সর্বস্তরের জন সাধারন উপস্তিত ছিলেন। শীতকালে কোথাও আগুন লাগলে কালিগঞ্জ ফায়ার সার্ভিসে ০১৭৭২৯৬৬৭৩৬, ০১৯৫৮২৩৭৪৬৫ নং-এ সংবাদ দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়।
##