কালিগঞ্জ সংবাদ ॥ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জনের নাম চুড়ান্ত হবে কাল


766 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জনের নাম চুড়ান্ত হবে কাল
ফেব্রুয়ারি ৩, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

ঘনিয়ে আসছে উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯। নির্বাচনকে সামনে রেখে কালিগঞ্জ উপজেলায় আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে উপজেলা চেয়ারম্যান পদে ৭জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৭জন মহিলা ভাইস চেয়ারম্যান ৩জন প্রার্থী দিন রাত ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে দলীয় কাউন্সিলরদের সাথে ব্যস্ত সময় পার করছেন।

দলীয় সূত্রে জানাগেছে, ইউনিয়ন কমিটি ও ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য কাউন্সিলরদের উপস্থিতে আগামী ৪ ফেব্রুয়ারী বর্ধিত সভায় দলীয় মনোনয়ন প্রত্যাশীদের বিষয়ে চুড়ান্ত সিধান্ত নেওয়া হবে। এদিকে কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাঈদ মেহেদী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন উপজেলা পরিষদ নির্বাচনে কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি ব্যক্তিগনকে আগামী ১ ফেব্রুয়ারী ২০১৯ শুক্রবার বিকাল ৫টার মধ্যে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বরাবর ১ কপি পাসপোট সাইজের ছবি, আইডি কার্ডের ফটোকপিসহ আবেদনপত্র উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জমা দিতে হবে। তৃনমূল পর্যায়ে দলীয় নেতা কর্মীদের সমর্থনে প্রার্থী নির্বাচনের বিষয়টি দলীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। এবং দলীয় মনোনয়নের প্রত্যাশায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত গ্রামগঞ্জে কাউন্সিরদের বাড়ি চষে বেড়াচ্ছে। চেয়ারম্যন পদে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সাতক্ষীরা জজকোটের অতিরিক্ত পিপি এ্যাডঃ শেখ মোজাহার হোসেন কান্টু, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, সাবেক পুলিশ কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ আতাউর রহমান, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড উপজেলার সভাপতি, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান ও প্রয়াত উপজেলা চেয়ারম্যান এর বড় পুত্র ইঞ্জিনিয়ার মেহেদী হাসান সুমন, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য ও উপজেলা সেচ্ছা সেবকলীগের সভাপতি নুরুজ্জামান জামু, মৌতলা ইউনিয়ন শ্রম বিষয়ক সম্পাদক মানবাধিকার কর্মী শেখ আবু আনছার উদ্দীন লাভলু। এবং ভাইস চেয়ারম্যান পুরুষ পদে মনোনয়ন প্রত্যাশিরা হলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খান আসাদুর রহমান, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ডিএম সিরাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী জাহাঙ্গীর কবির, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজুমল আহসান, নলতা ইউনিয়ন যুবলীগের সাবেক আহবায়ক জিএম কুদ্দুস (জনতার সাহেব)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা হলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী জেবুন্নাহার জেবু, যুব মহিলা লীগ উপজেলা শাখার সভাপতি ফতেমা ইসলাম রিক্তা, ধলবাড়িয়া ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও সাবেক ইউপি সদস্যা দিপালী রানী ঘোষ নাম শোনা যাচ্ছে।

##

কালিগঞ্জের সাদপুরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নবীন বরণ

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার সাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেনীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৩ ফেব্রুয়ারী রবিবার বেলা সাড়ে ১১টায় স্কুলে অনুষ্ঠানিক ভাবে ব্যতিক্রম ধর্মী এ নবীন বরন অনুষ্ঠানে শিক্ষার্থীদের পাশাপাশি অবিভাবকদেরও ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুর রহমান এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক শারমিন আক্তার এর সঞ্চালনায় নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু, সদস্য আব্দুল করিম মামুন হাসান। এছাড়া আরো উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক জাহাঙ্গীর কবির, মতিউর রহমান, এসএম শফিকুল ইসলাম, নাজমুন নাহার, রিজিয়া খাতুন, রীনা মন্ডল, রাজিতা পাল, রিজিয়া খাতুন, আমিনা আক্তারী প্রমুখ। অনুষ্ঠানে শিশু শ্রেনীতে ভতি ৩২জন শিক্ষার্থী ও অবিভাবকদের বিদ্যালয়ের পক্ষ থেকে রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে বরন করে নেয়। শিক্ষার্থীদের ললিপপ ও ক্যাটবেরী চকলেট সহ অবিভাবকদের কে আপ্যায়ন করেন। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে নাচ গান ও সাস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টির অবকাঠামোর উন্নয়ন, শিক্ষার্থীদের সুসর্জ্জিত শ্রেনী কক্ষে পাঠদান এবং শিক্ষার গুনগত মান উন্নয়নে বিদ্যালয়টি অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছে। এ বিদ্যালয়টি উপজেলার একটি আদর্শ মডেল স্কুলের রুপ দিয়েছে।

#

কৃষ্ণনগর ও নলতা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে প্রার্থীদের যাচাই বাছাই সম্পন্ন

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার ১নং কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন পদে ৪জন ও সদস্য পদে ৪জন এবং ৬নং নলতা ইউনিয়নের ২ নং সংরক্ষিত পদে উপ-নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়েছে। ৩ ফেব্রুয়ারী রবিবার সকাল ১১টায় উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার মোঃ জামিরুল হায়দার প্রার্থীদের যাচাই বাছাই সম্পন্ন করেন। যাচাই বাছাই শেষে চেয়ারম্যান পদে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী প্রয়াত চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেন স্ত্রী আকলিমা খাতুন লাকী, আওয়ামীলীগের মনোনীত প্রাথী মোস্তফা কবিরুজ্জমান মন্টু, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান মোল্লা ও স্বতন্ত্র প্রার্থী শেখ মুজিবর রহমান, একই ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য পদে মোঃ সাইফুর রহমান, আবর আলী, মোস্তাফিজুর রহমান, ফারুক হোসেন। এদিকে নলতা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্য পদে উপ-নির্বাচনে ৫ জন প্রার্থী মোছাঃ সালেহা বেগম, জরিনা খাতুন, আবিদা সুলতানা, নমীতা রানী দাশী ও মোছাঃ আম্বিয়া বেগম সকলেই মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছে। ২টি ইউনিয়নের উপ-নির্বাচনের তপশীল অনুযায়ী আগামী ১০ ফেব্রুয়ারী প্রার্থীতা প্রত্যাহার, ১১ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ এবং ২৮ ফেব্রুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে। ১নং কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেন ও ৩নং ওয়ার্ড সদস্য আব্দুল জলিলের মৃত্যুতে এবং ৬নং নলতা ইউনিয়নের সংরক্ষিত ২ আসনের সদস্য স্বরসতী রানীর মৃত্যুতে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

#

আখেরী মোনাজাতের মধ্যদিয়ে ৩ দিন ব্যাপী তা’লীমুল কোরআন মাদ্রাসার বার্ষিক মাহফিল সম্পন্ন

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জে মুসলিম উম্মার শান্তি অগ্রগতি ও কল্যাণ কামনা করে তিনদিন ব্যাপী ২৯ তম তাফসিরুল কুরআন মাহফিল আখেরী মোনাজতের মধ্যদিয়ে শেষ হয়েছে। কালিগঞ্জ উপজেলা সদরে বাজারগ্রাম রহিমপুর তা’লীমুল কোরআন মাদ্রাসার আয়োজনে ৩১ জানুয়ারী থেকে শুরু হয়ে রবিবার (৩ ফেব্রুয়ারী) ভোরে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে সমাপ্ত হয়। হাজার হাজার মুসুল্লীর অংশগ্রহনে মাহফিলের সমাপনীতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বাজারগ্রাম জামিয়া এমদাদীয়া তা’লীমুল কোরআন মাদ্রাসার মুহতামীম পীরে কামেল, মোকাম্মেল আলহাজ্ব হযরত মাওলানা অজিহুর রহমান। মাহফিলে ও মোনাজাতে হাজার হাজার মুসল্লিরা অংশ গ্রহন করে।

#

কালিগঞ্জ থানা পুলিশের অভিযানে সাড়ে ৪ শত বোতল ফেনসিডিল উদ্ধার

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ৩ ফেব্রুয়ারী রবিবার ভোর ৫ টায় শুইলপুর সীমান্ত এলাকা থেকে সাড়ে ৪ শত বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। গোপন সংবাদের ভিত্তিতে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমানের নির্দেশে এসআই চিম্ময় মন্ডল সহ সঙ্গীয় পুলিশ ফোর্স রবিবার ভোরে কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের শুইলপুর সীমান্ত এলাকা থেকে বস্তায় ভর্তি সাড়ে ৪ শত বোতল ফেনসিডিল উদ্ধার করে থানায় নিয়ে আসে। এঘনায় কেউ গ্রেফতার হয়নি। এবিষয়ে কালিগঞ্জ থানায় মাদক দ্রব্য আইনে মামলা হয়েছে।

#