কালিগঞ্জ সংবাদ ॥ উপজেলা পরিষদের সমন্বয় সভা


104 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ উপজেলা পরিষদের সমন্বয় সভা
নভেম্বর ৪, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

নবাগত উপজেলা নির্বার্হী কর্মকর্তার দূর্নীতি বিরুদ্ধে শপথ বাক্য পাঠ

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে ৪ নভেম্বর বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল এর সাথে মতবিনিময় ও উপজেলা পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতে নবগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেলের সাথে উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে মতবিনিময় করেন। তিনি উপজেলার সার্বিক উন্নয়ন মূলক কর্মকান্ডে সকলের সহযোগীতা কামনা করেন। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদীর সভাপতিত্বে ও নবগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রুহুল আমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা সমবায় কর্মকর্তা মুজিবর রহমান, উপজেলা বিআরডিপি কর্মকর্তা তানজিয়ারা খাতুন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আমল কান্তি রায়, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী সামছুল আলম, পানি উন্নয়ন বোর্ডের এসও আব্দুল খালেক, কালিগঞ্জ পল্লী বিদ্যুৎ এর এজিএম শফিকুল ইসলাম, উপজেলা তথ্য আপা মেরিনা আক্তার, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা পারভীন প্রমুখ। সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন, কালিগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়ণ মূলক কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। নির্মান কাজে নতুন ইটের চেয়ে পুরাতন ইটের দাম বেশী হওয়ায় ঠিকাদারগন সমস্যায় পড়েছে। তিনি এ বিষয়ে সরকারের নীতি নির্ধারকদের হস্তক্ষেপ কামনা করেন। নবনির্মিত কালিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনের নীচের তালায় দোকান ঘর ভাড়া দিয়ে ও কমপ্লেক্সের উপরে সভা সেমিনারের জন্য হল ভাড়া দিয়ে দুস্ত অসহায় মুক্তিযোদ্ধাদের কল্যানে কাজে লাগাতে হবে। তিনি আরো বলেন মামনীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূর্নীতির বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান শুরু করেছেন সেই লক্ষ্যে আমরাও কালিগঞ্জ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন দূর্নীতি মুক্ত থাকবো। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল উপস্থিত সকল কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের দূর্নীতি মুক্ত থাকার জন্য শপথ বাক্য পাঠ করান।

#

কালিগঞ্জে নারী নির্যাতনে প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে নারী উন্নয়ন সংগঠন বিন্দু ও এনজিও লিডার্স এর আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশন, বিএসআইএফ এর সহযোগীতায় ৪ নভেম্বর সকাল ১০টায় কালিগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশী নারী শ্রমিকদের উপর সৌদি মালিকদের বর্বরোচিত যৌন নির্যাতন ও জীবন নাশের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন বিন্দু নারী উন্নয়ন সংগঠনের পরিচালক জান্নাতুল মাওয়া জান্নাত, লিডার্সের উপজেলা সমন্বয়কারী সুলতা সাহা, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচচু, লিডার্সের যুব ফোরামের উপজেলা সভাপতি মোতাহার হোসেন, সাধারন সম্পাদক মাহমুদুর রহমান, লিডার্সের এফএফ জুলেখা খাতুন, বাবর আলী, শম্পা বিশ^াস, বিএমআইএফ এর শেখ আজমীর আরেফিন, কিরোন কর্মকার, আল জাবেদ খান, সুজন ঘোষ প্রমুখ। সমাবেশে শিক্ষক,এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও যুব ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

#

কালিগঞ্জে জেএসসি ও জেডিসি পরীক্ষা শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হচ্ছে

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলায় জেএসসি ও জেডিসি পরীক্ষা শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হচ্ছে। গতকাল সোমবার জেএসসি ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সরকারী কালিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় মূল কেন্দ্র এবং উপকেন্দ্র কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কালিগঞ্জ ডিগ্রী কলেজ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবছর মোট পরীক্ষার্থী ২ হাজার ৩৫জন, এরমধ্যে অনুপস্থিত রয়েছে ৫৬জন। সোমবার পরীক্ষা কেন্দ্র গুলিতে ভিজেলেন্স টিম হিসেবে পরিদর্শন করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, এসময় উপস্থিত ছিলেন সরকারী কালিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আলহাজ¦ মোঃ ওয়াজেদ আলী, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আব্দুস সেলিম, হল সুপার মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেম আলী। কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী কেন্দ্র সচিব রবিন্দ্রনাথ বাছাড়, কালিগঞ্জ কলেজ কেন্দ্রে হল সুপার উজ্জীবনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ইকবাল আলম বাবলু, এ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা নির্বাচন অফিসার জমিরুল হায়দার। অন্যদিকে কালিগঞ্জ নাসরুল উলুম সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসায় জেডিসি পরীক্ষা শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হচ্ছে।

#