কালিগঞ্জ সংবাদ ॥ এম জে এফ এর বার্ষিক প্রিতিভোজ ও মিলনমেলা


390 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ এম জে এফ এর বার্ষিক প্রিতিভোজ ও মিলনমেলা
জানুয়ারি ২৫, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধি ::
সাতক্ষীরার কালিগঞ্জে এম জে এফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে প্রতি বছরের ন্যায় এবছরও অতি উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে বার্ষিক প্রিতিভোজ ও মিলন মেলা। ২৫ জানুয়ারী প্রিতিভোজ ও মিলন মেলা উপলক্ষ্যে আলোচনা সভায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রতিবন্ধী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মাইনউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান। এসময় তিনি বলেন প্রতিবন্ধীদের পাশে থেকে তাদের জন্য কিছু করতে পারাটাই সব চেয়ে বড় পাওয়া। সমাজে প্রতিবন্ধীদের অবহেলার চোখে দেখলেও বর্তমান সরকার তাদের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একমাত্র কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করায় বিশ্ব দরবারে আলোচিত হয়েছে। আমি নিজেও এই প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের পাশে থেকে তাদের জন্য সামান্য কিছু আবদান রাখতে পেরেছি মাত্র। ইতিমধ্যে উপজেলা পরিষদ থেকে আমি প্রতিবন্ধীদের জন্য নগদ টাকা দিয়েছি তবে প্রয়োজনের তুলনায় এই সহায়তা অতি সামন্য। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি রাজিব আহছান, নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি তরিকুল ইসলাম প্রমুখ। এমজেএফ বিশেষ প্রতিবন্ধী স্কুলের সমন্বয়কারী এম হাফিজুর রহমান শিমুলের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক কালিগঞ্জ শাখার ব্যবস্থাপক মুজিবর রহমান, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি কালিগঞ্জ জোনাল অফিসের এজিএম (কম) রেজাউল ইসলাম, মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেম আলী, উপজেলা ল্যাবরেটরী স্কুলের সাবেক অধ্যক্ষ মোমতাজ হোসেন মন্টু, সাংবাদিক এস এম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, কালিগঞ্জ অনলাইন রিপোটার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ইশারাত আলী, সাধারন সম্পাদক আতিকুর রহমান, ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল গফুর, সাধারণ সম্পাদক আবুল হোসেন। মিলনমেলার অনুষ্ঠানে প্রতিবন্ধী শিক্ষার্থীরা হামদ, নাত ও গান পরিবেশন করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এম জে এফ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আজহারুল ইসলাম।
##
কালিগঞ্জে নাছরুল উলুম মাদ্রাসায়
দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান

কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধি ::
কালিগঞ্জ উপজেলা সদরের কেন্দ্রীয় নাসরুল উলুম সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার আয়োজনে ২০১৮ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান ২৫ জানুয়ারী সকাল ১১ টায় মাদ্রাসা চত্তরে অনুষ্ঠিত হয়েছে। মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কাশেম মোঃ আব্দুল্লার সভাপতিত্বে ও সহকারী সুপার শফিউল্ল্যাহ এর সঞ্চালনায় বিদায়ী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন ১০ শ্রেনীর ছাত্র হাফেজ মোঃ শহিদুল ইসলাম ও মানপত্র মাঠ করেন বিদায়ী ছাত্র আতিকুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার সুপার মাওঃ আব্দুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার শিক্ষক নূর আলম, নাজমুল হোসেন, হোসেন আলী, শাহীদুল্লাহ, আব্দুর রব, আবু মুছা, শিক্ষিকা জহুরা খাতুন, মুসলিমা খাতুন প্রমুখ। অনুষ্ঠান শেষে দোয়া মোনাজত পরিচালনা করেন মাদ্রাসার শিক্ষক ও বিশিষ্ট ওয়াজিয়ান মাওঃ আনোয়ারুল ইসলাম।
##
কালিগঞ্জে বাল্য বিবাহ রোধে
থিয়েটার ‘‘অদম্যলতা’’ অনুষ্ঠিত

কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধি ::
ইউএসএ আইডির খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম এর সহযোগীতায় ও নবযাত্রা ওয়াল্ড ভিশনের বাস্তবায়নে বাল্য বিবাহ রোধে নবযাত্রার প্রচার অভিযান১৮ আগে বিয়ে নয় গনসচেতনতা তৈরিতে কমিউনিটি থিয়েটার অনুষ্ঠিত হয়েছে। ২৫ জানুয়ারী বিকাল ৩ টায় বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ চত্তরে থিয়েটার অদম্যলতা অনুষ্ঠানের পূর্বে এক আলোচনা সভা বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার। স্বাগত বক্তব্য রাখেন কালিগঞ্জ নবযাত্রা ফিল্ড অফিস কো অডিনেটর আশিষ কুমার হালদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার উপ পরিদর্শক সুধাশু হালদার, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, নবযাত্রা প্রকল্প সুশীলন এর উপজেলা কো অডিনেটর হাবিবুর রহমান, নবযাত্র প্রকল্প জেন্ডার ম্যানেজার তাসনুভা জামান, ইয়ুথ ডেভেলেপমেন্ট স্পেশালিষ্ট মোস্তাফা কামাল, জেন্ডার অফিসার লাইলী, আরজুমান খানম প্রমুখ। ব্যাল্য বিবাহ প্রতিরোধে নবযাত্রা প্রচার অভিযানের থিয়াটারটি বিপুল সংখ্যক নারী পুরুষ উপভোগ করেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কালিগঞ্জ শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু।
##