কালিগঞ্জ সংবাদ ॥ এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া


152 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া
জানুয়ারি ২৩, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে মোজাহার মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) বেলা ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেম আলীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক খান জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক প্রধান শিক্ষক অ.ফ.ম লুৎফার রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৃষ্টিপাত প্রতিনিধি এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সহকারী প্রধান শিক্ষক আব্দুর রাশেদ, শিক্ষক হারান চন্দ্র ঘোষ, আনন্দ কুমার গাইন, জাকির হোসেন, বিদায়ি শিক্ষার্থী রেদওয়ানুল ইসলাম, দশম শ্রেণির শিক্ষার্থী শংঙ্কর চ্যাটার্জি, মাহবুবা সুলতানা, নবম শ্রেণির শিক্ষার্থী জেসমিন সুলতানা, ৮ম শ্রেণির শিক্ষার্থী সানজিদা সুলতানা, ৬ষ্ট শ্রেণির শিক্ষার্থী অরুপ কুমার ঘোষ প্রমুখ। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মৌলভী শিক্ষক হাফেজ মাওঃ আসলাম হুসাইন।

#

কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও নবীন বরণ

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আয়োজনে ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থীদের নবীন বরণ উপলক্ষে ২৩ জানুয়ারী সকাল ১১ টায় বিদ্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দাতা সদস্য বিশিষ্ট সমাজসেবক আলাউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার পতœী ও উপজেলা লেডিস ক্লাবের সভানেত্রী মাইমুনা মারজিয়া। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পতœী ও লেডিস ক্লাবের সদস্য শাহিনা শারমিন সুলতানা, আহমেদ মিজানুর রহমান বুলু। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিত্যানন্দ সরকার প্রমিলা বালা সঞ্জীব কুমার ঘোষ সহকারী প্রধান শিক্ষক খান আবুল বাশার, স্কুলের দশম শ্রেণীর ছাত্রী মুনিয়ার সঞ্চালনায় ও সহকারি শিক্ষিকা কনিকা সরকার ও সুকুমার দাস বাচ্চুর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় নিত্য, গান, নাটক বিদ্যাশ্রম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের পর অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা এবং বিদায়ী এসএসসি পরীক্ষার্থীদের দশম শ্রেনীর শিক্ষার্থীরা রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। এছাড়া বিদ্যালয়ের পক্ষ থেকে কলম ফাইল স্কেল প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক রায়হান সিদ্দিকী। পরে সকলকে মাঝে তাবারুক বিতরণ করা হয়।

#

কালিগঞ্জ উপজেলা টাস্কফোর্স কমিটির অভিযানে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি জাল ধ্বংস

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা টাস্কফোর্স কমিটি এর বাস্তবায়নে অভিযান চালিয়ে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর অবৈধ জাল নির্মূলে সম্মিলিত বিশেষ অভিযান কম্বিং অপারেশন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। ২৩ শে জানুয়ারী কালিগঞ্জ উপজেলার কাকশিয়ালী নদীসহ অন্যান্য নদীতে অভিযান চালিয়ে ১০ টি বেহুন্দি জাল উদ্ধারের পর বেলা দুইটায় কালিগঞ্জ ডাকবাংলা মোড়ে কেরোসিন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শেখ হাফিজুর রহমান, ক্ষেত্র সহকারি তরিকুল ইসলাম, উজ্জাল কুমার অধিকারি, লিফটের কর্মী মোস্তফা ও রজব আলী। উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে প্রথম ধাপে ৭ থেকে ১৩ জানুয়ারী ও দ্বিতীয় ধাপে ২১ থেকে ২৮ জানুয়ারি উপজেলা টাস্কফোর্স কমিটির কম্বিং অপারেশন অনুষ্ঠিত হবে। তারই ধারাবাহিকতায় উপজেলার ঘোজাডাঙ্গা ও গোবিন্দ কাটি এলাকা অভিযান পরিচালনা করা হয়।

#