কালিগঞ্জ সংবাদ ॥ কাঁকশিয়ালী ব্রীজ সংলগ্ন বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে আলো জ্বালালেন এমপি জগলুল


409 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ কাঁকশিয়ালী ব্রীজ সংলগ্ন বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে আলো জ্বালালেন এমপি জগলুল
সেপ্টেম্বর ১১, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জ কাঁকশিয়ালী নদীর খান বাহাদুর আহছানউল্লাহ সেতুর দক্ষিণ প্রান্তে স্থাপীত বঙ্গবন্ধু স্মৃতি মুরালে সুইচ টিপে লাইট জ্বালিয়ে উদ্বোধন করেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য ও প্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য এস, এম জগলুল হায়দার।

শুক্রবার সন্ধ্যা ৭ টায় বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ ১৩৫ ওয়াটের সোলারের বাতি জ্বালিয়ে উদ্বোধন অনুষ্ঠানে সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস, এম জগলুল হায়দার এর সাথে এ সময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ সুভাষ বিশ্বাস, শ্যামনগর প্রেস ক্লাবের সভাপতি আকবর কবির, প্রভাষক মোশারাফ হোসেন, সমকালের রিপোর্টার এস, কে সিরাজ, জেলা ছাত্রলীগের সহ সভাপতি জাহিদ হাসান, কালিগঞ্জ যুবলীগের সভাপতি শেখ আনোয়ারুল কবির লিটু, সাংগাঠনিক সম্পাদক সোহাগ, শ্যামনগর মাইক্রোস্ট্যান্ড সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা যুবলীগের সদস্য আব্দুস সাত্তার, ধলবাড়ীয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি সজল মুখার্জী, দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি গোবিন্দ কুমার মন্ডল, কুশুলিয়া ইউনিয়নের আ’লীগের সভাপতি কাজী কওফিলারা সজল, সাবেক যুবলীগের যুগ্ন আহবায়ক এ্যাডভোকেট হাবীব ফেরদৌস শিমুল সহ সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য সাবেক সংসদ সদস্য এইচ, এম গোলাম রেজা ২০১২ সালে বঙ্গবন্ধুর স্মৃতি মুরালটির কাজ শুরু করেন। মুরালের এক পাশে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি এবং অন্যপাশে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি।

বর্তমান সংসদ সদস্য এস, এম জগলুল হায়দার এর প্রচেষ্টায় বঙ্গবন্ধু মুরালটি কাজ সম্পন্ন করে ঐ স্থানটি সুসজ্জিত ও দৃষ্টিনন্দন করা হয়েছে। এখানে প্রতিদিন দর্শনার্থীদের ভিড় বাড়ছে। সাতক্ষীরা ভায়া কালিগঞ্জ মুন্সিগঞ্জ সুন্দরবন দেখার পর্যটকদের যাতায়াতের পথে কালিগঞ্জের এই বঙ্গবন্ধু স্মৃতি মুরালটি সকলকে আকৃষ্ঠ করছে।
##

কালিগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ
শ্রেনীর কর্মচারীদের কমিটি গঠন

কালিগঞ্জ প্রতিনিধি।
কালিগঞ্জ উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর কর্মচারি দপ্তরিকাম নৈশ প্রহরীদের কমিটি গঠনকল্পে এক আলোচনা সভা শুক্রবার বেলা ১১ টায় ছনকা রির্সোস সেণ্টার হলরুমে অনুষ্ঠিত হয়। ছনকা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শাহীনা আখতার চায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাগবসন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুপ কুমার ঘোষ, ছনকা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আলমগীর হোসেন, বাগবসন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জহুরুল ইসলাম প্রমূখ।

আলোচনা সভা শেষে উপস্থিতিদের মধ্যে থেকে ছনকা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরিকাম প্রহরী শেখ নূর আলম হোসেন কে সভাপতি এবং বাগবস্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হামিদুল ইসলামকে সাধারণ সম্পাদক ও রহমতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ইমরান হুসাইনকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়েছে।
##

মুক্তিযুদ্ধভিত্তিক দলীয় নৃত্য প্রতিযোগীতায়
সেরা সম্মাননা সনদ পেয়েছে মিথুন
কালিগঞ্জ প্রতিনিধি ঃ
বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা ও বাংলাদেশ শিল্পকলা একাডেমীর যৌথ আয়োজনে দেশব্যাপী বিষয় ও বয়স ভিত্তিক নৃত্য প্রতিযোগীতায় মুক্তিযুদ্ধ ভিত্তিক দলীয় নৃত্যে খ শাখায় সেরা দশ জনের একজন হওয়ার যোগ্যতা অর্জন করেছে কালিগঞ্জ কলেজের মেধাবী ছাত্র মিথুন ঘোষ মুন্না। ঢাকায় ৬ জনের দলীয় নৃত্য প্রতিযোগীতায় অংশগ্রহণ করে।

শুক্রবার ঢাকার শিল্পকলা একাডেমীর পাঠানো সম্মাননা সনদ সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমীর কর্মকর্তারা মিথুন ঘোষ ম্ন্নুার হাতে আনুষ্ঠানিকভাবে সনদপত্র তুলে দেন। মিথুন ইতিমধ্যে জেলা ও উপজেলায় বিভিন্ন জাতীয় উৎসব ও অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে বিভিন্ন পুরষ্কার অর্জন করেছে। সে কালিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ মিলন কুমার ঘোষের পুত্র।