কালিগঞ্জ সংবাদ ॥ কাজী শহিদুল্লাহ ফারুকীর ৩০তম মৃত্যু বার্ষিকী পালন


256 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ কাজী শহিদুল্লাহ ফারুকীর ৩০তম মৃত্যু বার্ষিকী পালন
আগস্ট ২৩, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

অভিভক্ত বাংলার খ্যাতিমান শিক্ষাবিদ প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ বিট্রিশ বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক এবং সাপ্তাহিক সহযাত্রী পত্রিকার প্রতিষ্ঠাতা আলহাজ্ব কাজী শহিদুল্লাহ ফারুকীর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে ২৩ আগষ্ট রবিবার কালিগঞ্জ উপজেলার মৌতলা বাড়িতে কোরআন খতম ও মিলাত দোয়া অনুষ্ঠানের মাধ্যমে পালিত হয়েছে। সাতক্ষীরা সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক বিশিষ্ট সাহিত্যিক কাজী ওলি উল্লাহ ফারুকী, বিশিষ্ট সাংবাদিক কাজী শফিউল্যাহ ফারুকী (আবু কাজী) ও কালিগঞ্জ ইসলামী ফাউন্ডেশনের কাজী একরামুল্লাহ ফারুকীর পিতা কাজী শহিদুল্লাহ ফারুকীর মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষ্যে পরিবারের পক্ষ থেকে দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করে। সকাল থেকে পবিত্র কোরআন তেলোয়াত, দুপুরে বাড়ির পাশে মৌতলা রওজাতুল বাকী জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠান, কবর জিয়ারত ও তাবারুক বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধী ব্যক্তি সহ মরহুমের আতœীয় স্বজন ও এলাকাবাসী।

#

কালিগঞ্জ উপজেলায় ইউনিসেফের সহযোগীতায় ইনফেকশন ওরিয়েন্টেশন সভা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স রুমে দাতা সংস্থা ইউনিসেফ এর আর্থিক সহায়তায় ও সুশীলনের বাস্তবায়নে গতকাল প্রভিশন অফ ইমারজেন্সি নিউট্রিশন সার্ভিসেস ফর দা সাইক্লোন এটাকটেড পিপলস প্রকল্পের উপজেলা প্রকল্প অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়বুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হাসপাতালের আর এম ও ডাঃ মৃত্যুঞ্জয় কুমার সরদার, ওরিয়েন্টেশন ফ্যাসিলিটিটরের দায়িত্ব পালণ করেন ইউনিসেফের প্রতিনিধি ডাঃ শাহানাজ বেগম, শারমিন সুলতানা ও ডাঃ এনামুল হক, শ্যাম কর্নারে ফোকাল পার্সন ও সিনিয়র স্ট্যাফ নার্স আইএনসি কর্নারে ফোকাল পার্সন, অনুষ্ঠানটির সার্বিক সঞ্চলনায় ছিলেন প্রকল্পের এপিসি দিপালী বিশ্বাস ও সহযোগীতায় ছিলেন উপজেলা ম্যানেজার মঞ্জুয়ারা খাতুন। প্রকল্পটি খুলনা ও বরিশাল দুটি বিভাগের ৪টি জেলায় ১৬টি উপজেলা এবং ১৮২টি ইউনিয়নে কার্যক্রম বাস্তবায়ন করছেন। শুন্য থেকে উনষাট মাস বয়সের ১ লক্ষ শিশুকে ৫শ জন মারাতœক অপুষ্টি শিশু কে খুজে বের করে নিকটস্থ্য স্বাস্থ্য সেবা কেন্দ্রের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানে সহায়তা এবং ১৬ হাজার মায়েদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে সচেতনা সৃষ্টি করা হবে।

#

জাতির জনকের শোক দিবস উপলক্ষ্যে উপজেলা শিল্পকলা একাডেমীর আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে শোক দিবস উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে ও কালিগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমি ও প্রশাসনের সহযোগীতায় হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান স্বাধীনতার মহান স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে গতকাল সন্ধ্যায় কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে অনলাইনের মাধ্যমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে ও উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চলনায় আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মোজাম্মেল হক রাসেল। অনুষ্ঠানে কবিতা আবৃতি করেন সাহিত্য ভঞ্জ চৌধুরী ও শারমিন আহমেদ ইশা, সংগীত পরিবেশ করে নিবির মেহেদী, অন্যান্য সরকার, গোপাল ঘোষ, শহিদুজ্জামান, বিষ্ণুপদ গাইন, জাহাঙ্গীর হোসেন, সাহিত্য ভঞ্জ চৌধুরী, অনুষ্ঠানে সার্বিক সহযোগীতায় ছিলেন উপজেলা শিল্পকলা একাডেমীর যুগ্ম সম্পাদক আশেক মেহেদী, অনলাইন ও ফেসবুক কারিগরী সহায়তায় ছিলেন মাসুদ পারভেজ ও আতিকুর রহমান।

কালিগঞ্জ সদর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের রোগ মুক্তি কামনা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলা সদর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বসন্তপুর গ্রামের মোঃ আল আমিন গত ২১ আগষ্ট সকাল ১১টায় হঠাৎ করে শারীরিক অসুস্থ্য হয়ে চেয়ার থেকে পড়ে আঘাত প্রাপ্ত হন। তিনি বর্তমান খুলনা সিটি মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার শারীরিক সুস্থ্যতা কামনা করে গণপতি মসজিদে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়া তার সার্বিক সুস্থ্যতা কামনা করে বিবৃতি দিয়েছেন কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক মোঃ মহাসিন হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী শেখ আজগার আলী (আবদার), শেখ আসাদুজ্জামান, মৌতলা স্কুলের শিক্ষক শেখ সাইফুল্লাহ, আলহাজ্ব শাহাজান, শেখ আহম্মাদ উল্যাহ, শেখ মহাসিন সহ তার স্কুলের অন্যান্য শিক্ষক মন্ডলী।

#