কালিগঞ্জ সংবাদ ॥ কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর বিদেশ যাত্রা


233 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর বিদেশ যাত্রা
আগস্ট ১৭, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমানের বিদেশ গমন। তিনি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা মন্ত্রনালয়ের প্রশিক্ষণ ও উন্নয়ন শাখার মাধ্যমে বিজ্ঞান বিষয়ে প্রশিক্ষণের জন্য গত
১৬ আগস্ট নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। সেখানে তিনি ১৫ দিন ব্যাপী মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করবেন। তিনি ২০০৪ সালে উকশা মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেছিলেন। পরবর্তীতে ২০১৭ সালে বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ সালে জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। ২০০৮ সাল থেকে সাতক্ষীরা জেলা বিজ্ঞান শিক্ষক সমিতির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।বর্তমানে তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক,জেলা শিক্ষক-কর্মচারী কল্যান সমিতির অর্থ সম্পাদক,হিউম্যান ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাতক্ষীরা জেলার সভাপতি ,স্থানীয় পত্রিকা “দৈনিক দক্ষিনের মশাল” পত্রিকার উপজেলা ব্যুরো প্রধান,কালিগঞ্জ রিপোর্টার্স কøাবের অর্থ সম্পাদক। তিনি উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের রতেœশ্বরপুর গ্রামের মৃত জি এম নুর আলী ও মৃত ছায়রা খানমের পুত্র। তাঁহার স্ত্রী নুর-এ-হাওয়া উকশা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং বড় ভাই গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জি এম ফজর আলী ২০০২ সালে সি ইন এড এ সমগ্র বাংলাদেশের মধ্যে প্রথম হয়েছিলেন। তাহার কন্যা নিশাত তাসনিম মালিহা ও পুত্র সোয়াইব রুমী। গাজী মিজানুর রহমানের বিদেশে প্রশিক্ষণের জন্য অভিনন্দন জানিয়েছেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ আব্দুল মোনায়েম ,সহ সভাপতি আনন্দ কুমার দে , রনজিৎ কুমার ঘোষ, মোঃ শফিকুল ইসলাম,শেখ ইকবাল আলম ,যুগ্ম সম্পাদক সুব্রত কুমার বৈদ্য, অর্থ সম্পাদক রেজোয়ান হারুন সহ উপজেলা শিক্ষক-কর্মচারীবৃন্দ।

#

কালিগঞ্জ হাসপাতালে ৮জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে বর্তমানে চিকিৎসাধিন রয়েছেন। রোগীরা হলেন উপজেলার দঃ শ্রীপুর ইউনিয়নের উত্তর শ্রীপুর গ্রামের মৃতঃ নুর ইসলামের পুত্র ঢাকার রাইজিন গার্মেন্টস এর কার্টারম্যান রিয়াজুল ইসলাম (৩১), শ্রীকলা গ্রামের শেখ রমজান আলীর পুত্র মৌতলা শিমু রেজা কলেজের ২য় বর্ষের ছাত্র মোখলেছুর রহমান(১৯)। মৌতলা ইউনিয়নের পানিয়া গ্রামের শেখ মোরশেদ আলীর পুত্র হাসানুর রহমান (২২)। কৃষ্ণনগর ইউনিয়নের কালিকাপুর গ্রামের জহুর আলী গাজীর পুত্র মনিরুল ইসলাম গাজী (৩৫), তারালী ইউনিয়নের সুক্তানন্দ ঘোষের পুত্র, সাতক্ষীরা সরকারি কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র সুমন কুমার ঘোষ। একই গ্রামের মনসুর আলী গাজীর স্ত্রী আনোয়ারা খাতুন (৩৮)। বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই গ্রামের সোয়েল উদ্দীন গাজীর পুত্র লাভলু গাজী (১৯), তেতুলিয়া গ্রামের মাওলানা আব্দুল রাকিবের পুত্র ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ছাত্র আকিবুল হক (১৬)। কালিগঞ্জ হাসপাতালে ডেঙ্গু কর্ণারে রোগীর বেডের স্বল্পতা, ডাক্তারের অভাব, জরুরী বিভাগে ডাক্তার না থাকা, নার্স দিয়ে কোন রকমে জরুরী বিভাগ চালিয়ে নেওয়া, ওয়ার্ড বয় দিয়ে জরুরী বিভাগে সার্জারী করানো, জেনারেল বেডে ডেঙ্গু এবং সাধারণ রোগীদের একসাথে রাখা। গত ১২ আগষ্ট ঈদের দিন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের পাশে গিয়ে খোঁজ খবর নেন। এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প,প কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান। তিনি সহ অন্যান্য চিকিৎসকবৃন্দ ডেঙ্গু রোগীসহ সব রোগীদের যথাযথ সেবা দিয়ে যাচ্ছেন।

#

কালিগঞ্জের চাম্পাফুলে অনুষ্ঠিত হয়েছে শোক দিবসের র‌্যালী ও আলোচনা সভা

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নের মুজিবপ্রেমী সকল স্তরের জনগনের আয়োজনে স্বাধীনতার স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী,আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২ টায় চাম্পাফুল দিঘীর ধার মৎস্য সেটে এই দোয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বীরমুক্তিযোদ্ধা বরকত আলী গাজীর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সদস্য রবীন্দ্রনাথ সরকারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ডিএম সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জেহের আলী, সুশীল দফদার, মুরারী মোহন, চাম্পাফুল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও চাম্পাফুল আপ্রচ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উদয় ভাস্কর বন্দোপাধ্যয়, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আলী, উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ারুল কবির লিটু, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন আহবায়ক এ্যাডঃ হাবিব ফেরদাউস শিমুল, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক সাজেদুল হক সাজু, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি সদস্য আব্দুস সাত্তার খান, ইউপি সদস্য সাইলুজ্জামান খান, আবু বক্কার গাইন,আবুবক্কার সরদার, চাম্পাফুল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মনিরুজ্জামান মনি, সাতক্ষীরা সরকারি কলেজের জিয়া হল ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রবিউল ইসলাম প্রমুখ।দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ এবাদুল ইসলাম।দোয়া অনুষ্ঠান শেষে সকলের মাঝে তাবারক বিতরন করা হয়।

#

কালিগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার লিডাসের উপদেষ্ঠা পরিষদ ও ইউনিয়ন যুব ফোরামের আয়োজনে ১৭ আগষ্ট শনিবার বিকাল ৫টায় প্রেসক্লাব এর হলরুমে অনুষ্ঠিত হয়েছে। লিডাসের উপজেলা সমন্বয়কারী সুলতা সাহার সভাপতিত্বে ও উপদেষ্ঠা কমিটির সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা উপদেষ্টা কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন, হাফিজুর রহমান শিমুল, এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু, সাংবাদিক ইশারাত আলী, মথুরেশপুর ইউনিয়ন যুব ফোরামের সভাপতি আসাদুর রহমান, সাধারন সম্পাদক সজিব ওসমান, কুশুলিয়া ইউনিয়ন যুব ফোরামের সহ-সভাপতি সোহেল, সাধারন সম্পাদক মাহামুদুর রহমান, মৌতলা ইউনিয়ন যুব ফোরামের সাধারন সম্পাদক আবু রায়হান প্রমুখ। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহনের প্রস্তুতি নেওয়া হয়।

#