কালিগঞ্জ সংবাদ ॥ কিশোরী প্রতিবন্ধীদের সেবায় হেল্পডেক্স উদ্বোধন


176 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ কিশোরী প্রতিবন্ধীদের সেবায় হেল্পডেক্স উদ্বোধন
আগস্ট ২৭, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কিশোরী প্রতিবন্ধীদের হেল্পডেক্স উদ্ধোধন করা হয়েছে। ২৭ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিআরআরএ এর সহযোগিতায় ও নারী কণ্ঠ উন্নয়ণ সংস্থার আয়োজনে যৌন প্রজনন স্বাস্থ্য ও সেবা সংক্রান্ত তথ্য সহায়তা লক্ষ্যে প্রতিবন্ধী কিশোরীদের সেবা দিতে স্বাস্থ্য কেন্দ্র উদ্ধোধন করা হয়। নারী কণ্ঠ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মনোয়ারা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে হেল্প ডেক্স উদ্ধোধন করেন কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ডিআরআরএ ও কিশোরী প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার মেহেদী কায়সার, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কিশোরী প্রজেক্টের উপজেলা সুপারভাইজার নাফিজা খাতুন। প্রকল্পের কো-অর্ডিনেটর মুজিবর রহমানের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন কালিগঞ্জ হাসপাতালের প্রধান সহকারী কাম- হিসাব রক্ষক মোঃ তরিকুল ইসলাম, অফিস সহকারী শামছুর রহমান প্রমূখ। কিশোরী প্রতিবন্ধীদের বিভিন্ন সেবা দিতে এবং তাদের বিভিন্ন সমস্যা সম্পর্কে হেল্প ডেক্সে প্রতি বুধবার পরামর্শ সেবা দেওয়া হবে। অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান ও নারীকণ্ঠ উন্নয়ণ সংস্থার নির্বাহী পরিচালক মনোয়ারা খাতুনের মধ্যে একটি স্বাক্ষরিত চুক্তি হয় এবং চুক্তিনামা হস্তান্তর করেন।

#

কালিগঞ্জে গ্রাম আদালত বিচার পক্রিয়ায় নারীর অংশগ্রহনে গুরুত্ব শীর্ষক কর্মশালা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও ওয়েভ ফাউন্ডেশনের সহযোগিতায় গ্রাম আদালত বিচার পক্রিয়ায় নারীর অংশগ্রহনে গুরুত্ব শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৭ আগষ্ট বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ ২য় পর্যায় প্রকল্প স্থানীয় সরকার বিভাগের প্রতিনিধিদের অংশগ্রহনে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গ্রাম আদালত প্রকল্পের সাতক্ষীরা জেলা সমন্বয়কারী মোঃ জহির উদ্দীন, কর্মশালায় স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য, সরকারী কর্মকর্তা অংশগ্রহণ করেন।

#

কালিগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে শোকদিবস পালন

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
বাংলাদেশ ছাত্রলীগ কালিগঞ্জ উপজেলা শাখার কর্মীদের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকি ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস এবং ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে কালিগঞ্জ ফুলতলা মোড়ে শোকদিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট। উপজেলা ছাত্রলীগ নেতা ও সাবেক কুশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক উসমান খাঁন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্ধোধক ছিলেন কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি, কুশুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ মেহেদী হাসান সুমন ও প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সজল মূখার্জী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী আব্দুর রহমান, কালিগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক শেখ ইকবাল আলম বাবলু, জাতীয় শ্রমিক লীগ কালিগঞ্জ শাখার সভাপতি শাহ জালাল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ উজ্জল, মথুরেশপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোখলেছুর রহমান মুকুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাওন আহম্মেদ সোহাগ প্রমূখ। আলোচনা সভা শেষে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত পরিবারের সদস্যদের ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

#