কালিগঞ্জ সংবাদ ॥ কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের উদ্বোধন


108 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের উদ্বোধন
মে ২২, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় শুরু করা হয়েছে। কালিগঞ্জ খাদ্য বিভাগের আয়োজনে বুধবার বেলা ১১টায় উপজেলার বসন্তপুর এল,এস,ডি স্থানে ধান ক্রয় উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। বসন্তপুর ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাঃ আব্দুস সোবহান সরদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি, উপজেলা খাদ্য কর্মকর্তা মাহফুজুল আলম, উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কৃষক রফিকুল ইসলাম, হাবিবুর রহমান, ফিরোজ কবির, বাবলু সোলায়মান, আব্দুস সালাম, আব্দুর রাজ্জাক, আব্দুল্লাহ, মহসীন, মঞ্জু প্রমুখ। ২৬ টাকা দরে উপজেলার ৪৪৭জন কৃষকদের কাছ থেকে ১৫৮ মেট্রিকটন ধান আগামী ৩১ আগষ্ট ২০১৯ পর্যন্ত ক্রয় করা হবে। এর আগে গত ১৫ মে অভ্যান্তরিন বোরো উদ্বোধন করা হয়েছিল।

#

কালিগঞ্জে সেবার মান বৃদ্ধি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

স্থানীয় সেবা সরবরাহকারীদের সার বীজ সেবার মান বৃদ্ধি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২২ মে বুধবার সকাল ১০টায় উপজেলা অফিসাস ক্লাবে ইউএসএআইডি খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম নবযাত্রা প্রকল্পের আওয়াতায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শেখ ফজলুল হক মনি। নবযাত্রা-সুশীলন ফিল্ড অফিস ম্যানেজার হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, মৌতলা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমান, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, নবযাত্রার টিও রাসেল এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা উপ-সহকারী কর্মকর্তা আব্দুস সোবহান, নুরুন্নবী, সরদার গিয়াস উদ্দিন, ওয়াহেদুর রহমান ছোট, নবযাত্রার এসএও গনেশ চন্দ্র মন্ডল, আব্দুল কাদের, রুপালী সরকার, নুরুল প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি বলেন, সাধারন জনগনের টাকায় সরকারী চাকুরী জীবিদের বেতন হয়। প্রতিটি সরকারী দপ্তরে জনগনের সেবা পাওয়ার অধিকার আছে এবং তারাও সেবা দিতে প্রস্তুত। তিনি আরো বলেন দোকানে দোকনে লাল সালুতে সার বীজের দাম লেখা থাকে, পাশাপাশি সকল পণ্যের মূল্যে তালিকা রাখতে হবে। বাজার মনিটরিং করতে হবে। বিশেষ করে কৃষি ক্ষেত্রে কৃষকদের সার্বিক পরামর্শ ও সহযোগীর জন্য উপজেলা কৃষি অফিস সর্বদা প্রস্তুত রয়েছে। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন পর্যায়ের কৃষক, সরকারী কর্মকর্তা, সিটিজের ভয়েস, এ্যাকশান গ্রুপের সদস্য ও সূধি ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

#

ধলবাড়িয়া ইউনিয়ন পরিষদে প্রাক বাজট বিষয়ে আলোচনা সভা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার ১০ নং ধলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে ও অগ্রগতি সংস্থার সহযোগিতায় ইউনিয়ন পরিষদের হলরুমে প্রাক বাজেট বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২২ মে বুধবার সকাল ১০ টায় ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গাজী শওকাত হোসেনের সভাপতিত্বে সভায় খসড়া বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব মোঃ শসিদুল ইসলাম। বাজেট বক্তব্যে চেয়ারম্যান উপস্থিত সবাইকে খসড়া বাজেট দেখে সংযোজন ও বিয়োজন করার আহবান করেন। এবং সুচিন্তিত মতামত প্রকাশ করে ধলবাড়ীয়া ইউনিয়ন পরিসদের বাজটকে অর্থবহ করতে সকলের সহযোগিতা কামনা করেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন অগ্রগতি সংস্থার প্রোগ্রাম অফিসার মোঃ আব্দুস সালাম ও সার্বিক সহযোগিতা করেন প্রোগ্রাম ফ্যাসিলিটেটর প্রীতিকনা রায়।

#