কালিগঞ্জ সংবাদ ॥ কৃষকদের ধানের ন্যার্য মূল্যের দাবীতে মানববন্ধন


184 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ কৃষকদের ধানের ন্যার্য মূল্যের দাবীতে মানববন্ধন
মে ২৫, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কৃষকদের জন্য ধানের লাভ জনক মূল্য নিশ্চিত করার দাবীতে কালিগঞ্জে মানববন্ধ কর্মসূচি পালিত হয়েছে। ২৫ মে শনিবার সকাল ১০টায় কালিগঞ্জ প্রেসক্লাবের সামনে রাস্তায় লিডার্স ও কালিগঞ্জ উপজেলা উপদেষ্ঠা পরিষদের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। লিডার্স কালিগঞ্জ উপজেলা কার্যনির্বাহী পরিষদের যুগ্ন সাধারন সম্পাদক বিশিষ্ঠ লেখিকা ইলাদেবী মল্লিেিকর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপদেষ্টা পরিষদের সদস্য আশেক মেহেদী, শেখ আনোযার হোসেন, সাংস্কৃতিক কনিকা সরকার, ক্রীড়া সম্পাদক শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, লিডার্সের সমাজ পরিবর্তনে যুব সংহতি প্রকল্পের প্রোগ্রাম অফিসার সুলতা শাহা, ফিল্ড ফেসিলিটিটর মোঃ বাবর আলী, শম্পা বিশ্বাস ও জুলেখা খাতুন, মথুরেশপুর ইউনিয়নের যুব ফোরামের সহ-সভাপতি তনাসাদুর রহমান, সম্পাদক সজিব ওসমান, কুশুলিয়া ইউনিয়ন যুব ফোরামের সহ-সভাপতি শেখ ইসরাফিল হোসেন, সম্পাদক মাহামুদুর রহমান প্রমুখ। বক্তরা কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়, ধানের আগাম মূল্যে সহায়তা দিয়ে কৃষক পর্যায়ে ধান সংগ্রহ করা, এই মহুর্ত্বে চাল আমদানী বন্ধ করে কৃষককের জন্য ধানের লাভ জন মূল্যে নিশ্চিত করার দাবী জানান।

#

উপজেলা সেনেটারী ইন্সেপেক্টরের নেতৃত্বে কালিগঞ্জের বিভিন্ন দোকানে অভিযার নিসিদ্ধ পন্য জব্দ

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

বিএসটিআই এর পরীক্ষায় নিসিদ্ধ হওয়া মোল্লা সল্ড, অন্যান্য কোম্পানীর চিপস, সরিসার তেল, জুস, বিস্কুট নিসিদ্ধ পন্য জব্দ করে তা বিনষ্ট করা হয়েছে। গতকাল শনিবার ১০টায় উপজেলা সেনেটারী ইন্সেপেক্টর আব্দুস সোবহান কালিগঞ্জ বাজার, নাজিমগঞ্জ বাজার, ফুলতলা মোড় বাজার থেকে এই সব পন্য জব্দ করে বেলা সাড়ে ১২ চায় কালিগঞ্জ যমুনা নদীর চরে উপস্থিত সাংবাদিকদের সামনে নদীতে ফেলে ধ্বংস করেন। পাশপাশি ঐ সকল নিসিদ্ধ পন্য কোম্পানীতের বাজার থেকে সরিয়ে নিতে সর্তক করেন।

#

কালিগঞ্জের দেয়া ও প্রবাজপুর গ্রামে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় সাবেক পরিচালকের বাড়ী ঘেরাও

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দেয়া ও প্রবাজপুর গ্রামের পল্লী বিদ্যুৎ এর লাইন দেওয়ার নাম করে গ্রহকদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা প্রতারনা ও বিদ্যুৎ লাইন না পাওয়ায় দুই গ্রামের শত শত নারী পুরুষ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে। গত বৃহস্পতিবার দেয়া ও প্রবাজপুর গ্রামের শতাধীক নারী পুরুষ কালিগঞ্জ পল্লী বিদ্যুৎ এর সাবেক পরিচালক নাজমুল ইসলাম বাবুর বাড়ী ঘেরাও করে। এসময় নাজমুল ইসলাম বাবু বাড়ীতে না থাকায় বেলা সাড়ে ১২টার দিকে কালিগঞ্জ প্রেসক্লাবের সামনে সমবেত হয়ে বিদ্যুৎ সংযোগ পাওয়া ও প্রতারক বাবুর বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করে। এসময় সাংবাদিকদের কাছে দেয়া গ্রামের সুকুমার পালের ছেলে উজ্বল পাল, স্বপন উদ্দিন গাজীর ছেলে কবির উদ্দিন ও পরবাজপুর গ্রামের কবির গাজী স্ত্রী নাসিমা বেগম জানায়, পল্লী বিদ্যুৎ এর সংযোগ নেওয়ার জন্য দেয়া ও পরবাজপুর গ্রামের প্রতিঘর থেকে ২ থেকে ৩ হাজার টাকা উঠিয়ে এক লাখ ৫৭ হাজার টাকা পল্লী বিদ্যুৎ এর সাবেক পরিচালক নাজমুল ইসলাম বাবুর কাছে দেওয়া হয়। বিষয়টি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও ইউপি সদস্য কলিম অবগত আছে। বিগত ৩/৪ বছর পার হয়ে গেলেও আজ পর্যন্ত আমার বিদ্যুৎ এর লাইন বা সংযোগ না পাওয়ায় বাধ্য হয়ে রাস্তায় মেনেছি। এলাকার আবু হাবিব জানায় দ্রুত বিষয়টি সমাধান না হলে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা, পল্লী বিদ্যুৎ এর ডিজিএম সহ উর্দ্ধেতন কতৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দেব। পল্লী বিদ্যুৎ এর সাবেক পরিচালক নাজমুল ইসলাম বলেন, দেয়া ও প্রবাজপুর গ্রামের বিদ্যুৎ লাইন সংযোগ দেওয়ার বিষয়ে আমি কোন ভাবেই জড়িত না। খোজ নিয়ে জেনেছি দেয়া গ্রামের উজ্বল, প্রদীপ, সুনিল এবং প্রবাজপুর গ্রামের আবু হাবিব, খবির উদ্দিন, বাচাসহ আরো অনেকে দ্রুত বিদ্যুৎ সংযোগ লাগিয়ে দেওয়ার জন্য গ্রাহকদের নিকট থেকে টাকা তুলেছিল। প্রাথমিক পর্যায়ে ঘরের ওয়ারিংয়ের কাজ সম্পন্ন হয়েছে, অফিসে মিটার আসলে বিদ্যুৎ সংযোগ পাবে। এব্যাপরে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি এর কালিগঞ্জ জোনাল অফিসের ডিজিএম জিয়াউর রহমান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি কোন অবস্থায় রয়েছে খোঁজ নিয়ে যানাবো।

#

কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভা ও ইফতার অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির এক সভা গতকাল শনিবার বিকাল ৫টায় সুশিলন কার্যলয়ে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব একে মুনসুর আহমেদ এর সভাপতি ও সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা কমিটির সহ-সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, সহ-এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম, নির্বাহী সদস্য শেখ আনোয়ার হোসেন, দিলিপ কুমার দত্ত, ইলাদেবী মল্লিক, মাহফুজা খাতুন, সৈয়দ মাহামুদুর রহমান প্রমুখ। উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে দূর্নীতি প্রতিরোধে গনসচেতনা সৃষ্ঠিতে নলতা মাধ্যমিক বিদ্যালয় ও শ্রীকলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন। এছাড়াও রোকেয়া মনসুর মহিলা কলেজ, মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, ধূলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও শ্রীকলা মহিলা দাখিল মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে উপস্থিত বিতর্ক প্রতিযোগীতা আয়োজন করা হয়। পরে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, বিষ্ণপুর ইউনিয়ন দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনজুর লুৎফর রহমান, সাধারণ সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, ভাড়াশিমলা ইউনিয়ন দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু, ধলবাড়ীয়া ইউনিয়ন দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল করিম মামুন হাসান, কুশুলিয়া ইউনিয়ন দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জিএম আবু আব্দুল্লাহ সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জান্টু।

#