কালিগঞ্জ সংবাদ ॥ কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদে নির্বাচনের তফশীল ঘোষনা


594 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদে নির্বাচনের তফশীল ঘোষনা
জানুয়ারি ২৪, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের উপ-নিবার্চন জমে উঠেছে। ইতিমধ্যে আওয়ামীগের প্রার্থী দলীয় ভাবে চুড়ান্ত ঘোষনা করা হয়েছে। ২৩ জানুয়ারী কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় দলীয় ৭১জন ভোটোরের ভোটের মাধ্যমে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তফা কবিরুজ্জামান মন্টু ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ ভোটে দলীয় চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে বিশেষ বর্ধিত সভায় প্রতিদ্বন্দিতা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল মাজেদ ও সাধারন সম্পাদক সরদার নুর আহমেদ সুরুজ ও আওয়ামীলীগ নেতা শেখ সেলিম মাহমুদ। অপর দিকে প্রয়াত কেএম মোশাররফ হোসেনের বড় মেয়ে সাফিয়া পারভীন চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন এমনটি প্রচার প্রচারনা চলছে অনেক দিন যাবৎ। কৃষ্ণনগর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ১৭ টি গ্রামের মোড়ে মোড়ে চলছে ভোটার সাধারনের চুল চেরা বিশ্লেষন। ১নং কৃষ্ণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ৩নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে উপনির্বাচনের রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ জমিরুল হায়দার নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি-১০ এর (৩) ধারা অনুযায়ী ২৩ জানুয়ারী তপশীল ঘোষনা করেছেন। ঘোষিত তপশীলে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩১ জানুয়ারী। রিটানিং অফিসার কতৃক মনোনয়নপত্র বাছাই ৩ ফেব্রুয়ারী। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ ফেব্রুয়ারী এবং ২৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল টা পর্যন্ত ভোট গ্রহন চলবে।

#

কালিগঞ্জে আর টি আই এ্যাক্টিভিটিসদের দিন ব্যাপী ওয়ার্কসপ অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিঞ্জে দি-হাঙ্গার প্রজেক্টের আয়োজনে ২৪ জানুয়ারী সকাল ১০টায় কালিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে দিন ব্যাপী আর টি আই এ্যাক্টিভিটিসদের ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্কসপে সাতক্ষীরা জেলার ২০জন আর টি আই অংশ গ্রহন করে। কর্মশালার উদ্বোধনী বত্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট খুলনা বিভাগীয় আঞ্চলিক সমন্বয়কারী মাসুদার রহমান রঞ্জু, হিসাব রক্ষক সত্যজিত দেবনাথ, জেলার তথ্য অধিকার সহায়তাকারী আনিচুর রহমান, আর টি আই সাংবাদিক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু, আর টি আই গোলাম মোস্তফা প্রমুখ। কর্মশালায় তথ্য অধিকার আইন ২০০৯ এর আলোকে আর টি আই এ্যাক্টিভিটিসদের কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে ধারন ও কর্মকৌশল প্রনয়ন করা হয়। শেষ তথ্য অধিকার আইনে ক ফরম পুরন করে উপজেলা বিভিন্ন দপ্তরে দায়িত্ব প্রাপ্ত কর্মকতাদের কাছে তথ্য চেয়ে আবেদন করে। এ বিষয়ে তথ্য অধিকার আইন ২০০৯ সরকারী কর্মকর্তাদের মধ্যেও সচেতনতা সৃষ্টি হয়েছে।

#

কালিগঞ্জে জাকের মঞ্জিলের ওরছ শরীফ উপলক্ষ্যে দাওয়াতী মিশন দোয়া অনুষ্ঠান
সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
বিশ্ব জাকের মঞ্জিলের বার্ষিক ওরছ শরীফ উপলক্ষ্যে কালিগঞ্জ বাজার গ্রাম আছের আলীর বাস ভবনে বৃহস্পতিবার দুপুর ২টায় দাওয়াতী মিশন দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জাকের পাটির সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মোঃ শাহাজান আলীর সভাপতিত্বে দাওয়াতী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাকের পাটির খুলনা বিভাগের সভাপতি মোঃ আনছার আলী। বিশেষ অতিথি ছিলেন জেলা কমিটির সদস্য কেএম ইদ্রিস আলী বিণ্টু, শেখ আলগীর হোসেন, মোস্তফা মাহামুদ, সাতক্ষীরা জেলা জাগের পাটির সাধারন সম্পাদক খোরশেদ আলী, উপদেষ্ঠা মুফতি মাওঃ আব্দুর রহিম প্রমুখ। জাকের মঞ্জিলের বিশ্ব ওরছ শরীফ আগামি ১৬, ১৭, ১৮, ১৯ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। ওরছে সকলকে উপস্থি হওয়ার দাওয়াত পেশ করেন। দাওয়াতী অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা যুব ওলামা ফোরামের মাওঃ আমিরুল ইসলাম। দোয়া অনুষ্ঠানে জাকের পাটির খুলনা, সাতক্ষীরা ও কালিগঞ্জের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

##

বিষ্ণপুরে মিশুক কৃষি উন্নয়ন ক্লাবে পিঠা উৎসব অনুষ্ঠিত
সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
কালিগঞ্জে বিষ্ণপুর ইউনিয়নে মুকুন্দ মধুসুধনপুর চৌমহুনীতে মিশুক কৃষি উন্নয়ন ক্লাবের আয়োজনে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় চৌমহুনী মিশুক কৃষি উন্নয়ন ক্লাবের সভাপতি আশেক ইকবাল এর সভাপতিত্বে পিঠা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন, কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, উপজেলা কৃষি অফিসার ফজলুল হক মনি, বাংলাদেশ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, ক্লাবের সদস্য সচিব প্রদীপ বালা, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, কোষাধ্যক্ষ আব্দুল মালেক প্রমুখ। অনুষ্টানে পিঠা উৎসবের অনুষ্ঠানে কৃষিসম্প্রসারন অধিদপ্তর ও গবেষনা গারে উদ্ভাবিত নতুন নতুন প্রযুক্তি ও চাষাবাদ বীজ সংরক্ষন ও কৃষকদের মাঝে নতুন জাতের বীজ বিতরন করা হয়।

#

কালিগঞ্জ মোজাহার মেমোরিয়াল মাধ্যমকি বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
কালিগঞ্জ মোজাহার মেমোরিয়াল মাধ্যমকি বিদ্যালয়ে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবধনা অনষ্ঠিত হয়েছে। ২৪ জানুয়ারী বেলা ১১টায় বিদ্যালয়ের হলরুমে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আ,ফ,ম লুৎপার রহমান। স্কুলের প্রধান শিক্ষক মোসলেস আলীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য রওশান আলী স্কুলের সহ প্রধান প্রধান শিক্ষক আব্দুর রাশেদ, স্কুলের সিনিয়ার শিক্ষক হারান চন্দ্র ঘোষ, আনন্দ কুমার গাইন, সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওঃ আসলাম হুসাইন। মোজাহার মাধ্যমিক বিদ্যালয় থেকে এবছর ১৪২জন পরীক্ষার্থী অংশ গ্রহন করবে।

#

খুলনা পাইনিয়ার কলেজের অনার্সের ছাত্রীকে কালিগঞ্জে দ্বিতীয় বিয়ে দেওয়ায় থানায় সোর্পদ

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

খুলনা পাইনিয়ার কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্রী তানজিরা (১৮) কে প্রথম বিবাহের পর আবারও তার আপন মামা মিলন এর ষড়যন্ত্রের শিকার হয়ে পুনরায় দ্বিতীয় বিয়ে দেওয়ায় বিষয়টি জানাজানি হলে তানজিরার মা, বোন, পূর্বের স্বামী বাধনকে নিয়ে ছুটে আসেন কালিগঞ্জে। ঘটনাটি ঘটেছে ২৪ জানুয়ারী দুপুরে কালিগঞ্জ উপজেলা সদরের বাজারগ্রামে। ঘটনাসূত্রে জানাযায়, তানজিরার মামা আবুল ফজল মিলন সিমেন্ট কোম্পানীর চাকুরীর সুবাদে কালিগঞ্জের একটি ভাড়া বাড়িতে অবস্থান করে। তিনি জানান, ২০ দিন আগে তার ভগ্নিপতি বাহার আলী মারা গেলে তার বোন ও ভাগ্নিরা অসহায় হয়ে পড়ে। তখন তার ছোট ভাগ্নি কলেজ পড়–য়া ছাত্রী তানজিয়ারা কে খুলনা থেকে কালিগঞ্জে নিয়ে এসে আমার খালাতো ভাই মোংলা বন্দরের চাকুরীরত কাজী ফাইজুর রহমানের ছেলে কাজী রাফাত শাহরিয়ার এর সাথে বৃহস্পতিবার দুপুরে কাজী ডেকে বিয়ে দেই। এদিকে বিয়ের খবর তানজিয়ারা মোবাইলে তার মা, বোন জানালে খুলনা থেকে দ্রুত পূর্বের স্বামীকে তানভির হোসেন বাধনকে সাথে নিয়ে কালিগঞ্জে মিলনের বাসায় চলে আসে। তখন তানজিরায়াকে তার মামা একটি রুমে আটকে রাখে। এসময় মিলনের বোন, বড় ভাগ্নি ও পূর্বের স্বামীকে তাড়িয়ে দিতে চাইলে স্থানীয় বাসিন্দা ও নবযাত্রার কর্মকর্তাদের সহযোগীতায় মামা মিলনের বাড়িতে ঢোকার সুযোগ পায়। তানজিরাকে ঘরের মধ্যে আটকে রাখায় সে জ্ঞান হারিয়ে ফেলে। এক পর্যয়ে পরিবারের লোকজন তানজিয়ারাকে জোরপূর্বক রুম থেকে রেব করে তাকে সেবা সুস্থ্য করলে তার জ্ঞান ফেরে। তখন ঐ বাড়িতে মানুষে জটলা সৃষ্ঠি হয়। এদিকে নাটকীয় ঘটনার সংবাদ পেয়ে কালিগঞ্জ থানার এএসআই কামালসহ থানা পুলিশ ঘটনা স্থলে যায় এবং গোলযোগের উত্তেজনাপূর্ন পরিস্থিতি শান্ত করে। এসময় তানজিয়ারা পুলিশের কাছে শিকার উক্তি দেয় তাদের বাড়ি খুলনা জেলার দক্ষিন দিহি রাজপাড়া গ্রামে। তার পিতার নাম মৃত বাহার আলী। সে খুলনা পাইনিয়ার কলেজের প্রথম বর্ষের ছাত্রী। গত বছরের ১১ ফেব্রুয়ারী তানজিয়ারার পরিবারের সম্মতিতে খুলনার ফুলতলার এনামুল হকের পুত্র বুয়েট ইঞ্জিনিয়র পাঠরত তানভীর হুসাইন বাধন এর সাথে ইসলামী শরিয়াহ মতে হুজুর ডেকে বিয়ে হয়। তানজিরার মা বলেন তারা বাবা বেচে থাকতে বাধনের সাথে আমার মেয়ের বিয়ের বিষয়টি জানত। কিন্তু আমার ভাই আমাকে না জানিয়ে নিজের স্বার্থ সিদ্ধির জন্য ছোট মেয়েকে অন্যত্র বিয়ে দিয়েছে। তানজিয়ারার পূর্বের স্বামী হিসেবে দাবীকৃত বাধন বলেন, আমাদের দুজনের সম্মতিতেই বিয়ে হয়েছে। তার মামা ষড়যন্ত্র করে জোরপূর্বক তাকে অন্যেত্র বিয়ে দিয়েছে। তানজিয়ারার পিতা মারা যাওয়ার পর মামা মিলন চক্রান্ত করে তার বাসায় বেড়াতে নিয়ে এসে আবারও জোর করে অন্য একটা ছেলের সাথে বৃহস্পতিবার দুপুরে তাকে বিয়ে দেয়। বিয়ের পরেই ছেলে কাজী রাহাত শাহরিয়ার সাতক্ষীরা তার বাড়িতে চলে যায়। কিন্তু তার পিতা কাজী ফায়জুর রহমান ও অন্যান্য আত্মিয়রা মামা মিলনের বাড়িতে অবস্থান নিয়ে তানজিরার মা, বড় বোন ও তানজিরার স্বামীর সাথে কর্ত-বিতর্কে ও গোলযোগে জড়িয়ে পড়ে। বিষয়টি বেগতিক দেখে থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাদের সবাইকে থানায় নিয়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা সবাই থানায় অবস্থা করছিল।

#