কালিগঞ্জ সংবাদ ॥ কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান মোশারাফের মৃত্যু বার্ষিকী পালিত


135 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান মোশারাফের মৃত্যু বার্ষিকী পালিত
সেপ্টেম্বর ৮, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা জাতীয় পাটির সাবেক সেক্রেটারী ও কৃষ্ণনগর ইউপির বারবার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান কে এম মোশারাফ হোসেনের মৃত্যু বার্ষিকীতে শোক র‌্যালী, মসজিদ ও স্থানীয় মুসুল্লীদের মাঝে যায়নামাজ বিতরণ স্মরণসভা দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় কেএম মোশারাফ হোসেনের প্রতিষ্ঠিত দারুল এহসান জামে মসজিদের সামনে থেকে প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে এক শোক র‌্যালী বাহির হয়ে বালিয়াডাঙ্গা বাজার ঘুরে স্মরণসভা স্থলে এসে শেষ হয়। বেলা ১১ টায় কৃষ্ণনগর ইউনিয়নের জামে মসজিদ, পাঞ্জেগানা মসজিদ, এতিমখানা ও প্রবীন ব্যাক্তিদের মাঝে ৭শ ৫০ পিচ যায়নামাজ বিতরণ করেন প্রয়াত চেয়ারম্যানের বড় মেয়ে ইউনিয়নের সাফিয়া পারভীন। এসময় উপস্থিত ছিলেন কৃষ্ণনগর ইউপির চেয়ারম্যান, আকলিমা খাতুন লাকী, মেম্বর, ঈমাম, মুয়ার্জীন, শিক্ষক, সাংবাদিক ও শতশত মোশারাফ ভক্ত কর্মী সমর্থক। পরে কে এম মোশারাফ এর কবর জিয়ারত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দারুল এহছান জামে মসজিদের পেশ ঈমাম হাফেজ মাওঃ হায়াত আলী। রবিবার সন্ধ্যায় সৈলুউদ্দীন করিমুন্নেছা কিন্ডার গার্ডেন চত্বরে অনুষ্ঠিত হয় স্মরণ সভা ও মিলাদ মাহফিল। দোয়া অনুষ্ঠান শেষে সকলের মাঝে তাবারুক বিতরণ করা হয়।
উল্লেখ্য ২০১৮ সালের ৮ই সেপ্টেম্বর এইদিনে সন্ত্রাসীর গুলিতে চেয়ারম্যান কে,এম মোশারফ হোসেন নিহত হন। বলিষ্ট ও অতি জনপ্রিয় চেয়ারম্যান মোশারাফ হোসেনের মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষ্যে তার পরিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে ছিল ভোর থেকে পবিত্র কুরআন তেলাওয়াত, মাজার জিয়ারত, শোক র‌্যালী, স্মরণ সভা, মিলাদ মাহফিল, দোয়া অনুষ্ঠান ও তাবারোক বিতরণ। প্রয়াত চেয়ারম্যানের বড় মেয়ে সাফিয়া পারভীন উপজেলার জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের আমন্ত্রন জানান। সে লক্ষে শতস্ফুর্ত ভাবে সকলেই অংশগ্রহন করেন।

#

কালিগঞ্জে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদ্যাপন উপলক্ষ্যে র‌্যালী ও কুইজ প্রতিযাগীতা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস ২০১৯ উদ্্যাপন উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা সভা শিক্ষার্থীদের সুন্দর হাতে লেখা ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। ৮ই আগষ্ট শনিবার উপজেলা প্রাঙ্গন থেকে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে স্কুলের শিক্ষার্থী সরকারী কর্মকর্তাদের অংশ গ্রহনে এক র‌্যালী বাহির হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পরে উপজেলা অডিটরিয়ামে বহু ভাষার স্বাক্ষরতা “ উন্নতি জীবনের নিশ্চয়তা এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে এক আলোচনা সভা ও সুন্দর হাতের লেখা ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। উপজেলার সহকারী শিক্ষা অফিসার জহিরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চলনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রউফ, উপজেলা সহকারী শিক্ষা অফিসার ওমর ফারুক, সহকারী শিক্ষা অফিসার নয়ন কুমার সাহা, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ রোকেয়া মুনসুর মহিলা কলেজের প্রভাষক শেখ মাহামুদুর রহমান, সরকারী কালিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোশারফ হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিস সহকারী শফিকুল ইসলাম, আলোচনা সভা শেষে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের সুন্দর হাতের লেখা প্রতিযোগীতা ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

#

কালিগঞ্জে বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবল খেলায় দক্ষিণশ্রীপুর ইউনিয়ন জয়ী

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ২য় পর্বের শেষ খেলা রবিবার বিকাল সাড়ে ৪টায় দেয়া ফুটবল মাঠে ধলবাড়িয়া ইউনিয়ন ও দক্ষিণশ্রীপুর ইউনিয়নের মধ্যে তুমুল প্রতিযোগীতাপূর্ন খেলা অনুষ্ঠিত হয়। খেলায় দক্ষিণশ্রীপুর ইউনিয়ন ৩-০ গোলে ধলবাড়িয়া ইউনিয়ন কে পরাজিত করে। খেলাটি উদ্বোধন করেন ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গাজী শওকত হোসেন, এসময় উপস্থিত ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য ম্যাচ কমিশনার ও দৈনিক দৃষ্টিপাতের কালিগঞ্জ ব্যুরো প্রধান আশেক মেহেদী। দক্ষিণশ্রীপুর ইউনিয়নের ভারপাপ্ত চেয়ারম্যান মিলন হোসেন, খেলাটি পরিচালনা করেন ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু, সহকারী সুকুমার দাশ বাচ্চু, মোমেনুর রহমান, টুর্নামেন্টের তিনটি দল ১নং কৃষ্ণনগর ইউনিয়ন, ৪নং দক্ষিণশ্রীপুর ইউনিয়ন ও ১১ রতনপুর ইউনিয়ন নিয়ে লীগ পর্যায়ের খেলা সোমবার সকালে সাদপুর মাঠে অনুষ্ঠিত হবে। পয়েন্টের ভিত্তিতে উত্তীর্ণ দুটি দল নিয়ে ১০ সেপ্টেম্বর বিকালে উপজেলা পরিষদ মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

#

কালিগঞ্জে হ্যান্ড বল খেলায় বালিকা বিদ্যালয় চাম্পিয়ন, নলতা রানার্স আপ

সুকুমার দাশ বাচ্চু ::

জাতীয় স্কুল মাদ্রাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতার বালিকাদের হ্যান্ডবল খেলায় কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে চাম্পিয়ন ও নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয় রানার্সআপ হয়েছে। রবিবার সকাল ১০টায় কালিগঞ্জ বালিকা বিদ্যালয় মাঠে বিভিন্ন বিদ্যালয়ের বালিকাদের মধ্যে হ্যান্ড বল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে টাইব্রেকারে কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ৩-১ গোলে নলতা বালিকা বিদ্যালয় কে হারিয়ে চাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। অন্যদিকে একই মাঠে জাতীয় স্কুল ও মাদ্রাসা বালিকাদের ফুটবল খেলায় হাজি তফিল উদ্দীন মহিলা মাদ্রাসা দল চাম্পিয়ন ও কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় রানার্স আপ হয়েছে। খেলা গুলি পরিচালনা করেন উজ্জীবনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ইকবাল আলম বাবলু, সরকারী কালিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সৈয়দ মোমেনুর রহমান ও কুশুলিয়া স্কুলের সহকারী শিক্ষক সাইফুল ইসলাম।

#