কালিগঞ্জ সংবাদ ॥ গাঁজা ও ফেন্সিডিল সহ ২জন আটক


341 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ গাঁজা ও ফেন্সিডিল সহ ২জন আটক
নভেম্বর ৭, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জে দু‘শ গ্রাম গাঁজাসহ মামুন-অর রশিদ ওরফে মামুন (২৮) নামের এক মাদক ব্যবসায়ীকে ছয় মাসের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মামুন আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের জামাল নগর গ্রামের মৃত আবুল কাশেম গাজির পুত্র। মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কালিগঞ্জ সার্কেলের পরিদর্শক ছানোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স শনিবার সকাল সাড়ে ১০টায় কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নের কালিবাড়ী বাজার মোড়ের বাবুল হোসেনের চায়ের দোকান থেকে দু‘শ গ্রাম গাঁজাসহ হাতেনাতে মামুন কে গ্রেপ্তার করে।

সে দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত বলে যানা গেছে। শনিবার দুপুর ১২টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলহাজ্জ্ব সৈয়দ ফারুক আহম্মদ সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মামুন-অর রশিদ মামুনকে ছয় মাসের বিনাশ্রম সাজা প্রদান করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

এদিকে কালিগঞ্জে ফেনসিডিল, ইয়াবা, গাঁজা সেবনের উপকরণসহ আটক মনিরুজ্জামান ওরফে মনু (৩৫) নামে এক মাদকসেবীকে দু’বছরের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের পারুলগাছা গ্রামের মুনসুর আলী খাঁর ছেলে। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কালিগঞ্জ সার্কেলের পরিদর্শক সানোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স শুক্রবার দুপুর ১২ টার দিকে নিজ বাড়ি থেকে মনিরুজ্জামানকে আটক করে।

এসময় তার বসতঘর থেকে ১০ পিস ইয়াবা, ২শ’ গ্রাম গাঁজা, ১ বোতল ভারতীয় ফেনসিডিল, সিগারেট, একটি ছুরি, মাদক সেবনের বিভিন্ন উপকরণ উদ্ধার হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলহাজ্জ্ব সৈয়দ ফারুক আহম্মদ সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে কেএম মনিরুজ্জামানকে দু’বছরের বিনাশ্রম সাজা প্রদান করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন। মনুর পিতা আলহাজ্ব মুনসুর আলী খাঁ এ প্রতিনিধিকে জানান তার মাদকসেবী পুত্র প্রায় তার সহ তার মাকে বেধড়ক মারপিট ও লাঞ্চিত করে থাকে। প্রতিবাদ করতে গেলেই মাদকসেবী পুত্রের হাতে মারধর খেতে হয়। এমনকি তাদেরকে জীবিত মাটিতে পুতে ফেলার হুমকি সহ কবর খুড়তে থাকে।
তার হীন কান্ডের প্রতিবাদে কেহ এগিয়ে আসলে তাকেও দেখে নেওয়ার হুমকি সহ অকথ্য ভাষায় গালিগালাজ করে থাকে। এলাকাবাসী জানান, মনিরুজ্জামান মনু একজন চিহিৃত মাদকসেবী।

সে দীর্ঘদিন যাবত মা-বাবাকে ঘরের ভিতরে আটক রেখে জায়গা জমি লিখে দেওয়াসহ তাদের উপর অমানসিক নির্যাতন চালিয়ে আসছিল। তার অসহায় মা-বাবা প্রতিবেশী ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গের নিকট সহযোগিতা চাইলে সে আরও ক্ষিপ্ত হয়ে সম্প্রতি বাড়িতে ভাংচুর চালায় ও বিভিন্ন জিনিসপত্রে অগ্নিসংযোগ করে। ছেলের নির্যাতন থেকে রক্ষা পেতে তার মা ও বাবা গত ৩ দিন আগে বাধ্য হয়ে বাড়ি থেকে পালিয়ে এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন। উল্লেখ্য ইতিপূর্বে মনিরুজ্জামান একটি মাদক মামলার আদালতে সাজা প্রাপ্ত হয়ে কারগারে ছিল বলে জানিয়েছেন ।
##

কালিগঞ্জে ৪৪তম জাতীয় সমবায় দিবস
উদ্যাপন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

কালিগঞ্জ প্রতিনিধি :
সমবায়ের মাধ্যমে নিজেদের ভাগ্যের পরিবর্তন ঘটানোর পাশপাশি সমাজের জন্য কিছু করতে হবে। সমবায়ের মাধ্যমে দেশের উন্নয়ন সম্ভব। শুধুমাত্র ঋণ নির্ভর সমিতি হলে চলবে না, সঞ্চয়ী মনোভাবে সমিতিকে এগিয়ে নিতে হবে। “সমবায় উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে টেকসই উন্নয়ন” শীর্ষক প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কালিগঞ্জে ৪৪তম জাতীয় সমবায় দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তরের আয়োজনে বাদ্য বাজনা ও ব্যান্ডপাটি নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটোরিয়ামে এসে শেষ হয়। এসময় অতিথিবৃন্দ জাতীয় ও সমবায় পতাকা আনুষ্ঠানিক ভাবে উত্তলোন করেন। উত্তলোন শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আলহাজ্ব সৈয়দ ফারুক আহম্মদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান।

উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক শেখ ইকবাল আলম বাবলু ও সাংবাদিক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার শায়লা শারমিন, সমাজ সেবা অফিসার জেসিয়া জামান, বি.আর.ডি.বি সমবায় সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি গাজী জাহাঙ্গীর কবির, প্রেসক্লাব সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, শংকরপুর সমবায় সমিতি লিঃ এর নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, গোবিন্দকাটি পল্ট্রি খামার মালিক বহুঃসঃসঃলিঃ এর সভাপতি দিলিপ সরকার, দিপক কুমার পাল, গোবিন্দ কুমার প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা নওশের আলী।

বিগত বছরের তুলনায় কালিগঞ্জ উপজেলা সমবায় অফিসার নওশের আলী সম্পূর্ন ভিন্ন আঙ্গীকে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ৪৪তম সমবায় দিবস পালন করেন।  আলোচনা সভা শেষে উপজেলার মধ্যে ৪জন শ্রেষ্ঠ উদ্যোক্তা ও উপজেলার ১০টি সফল সমবায় সমিতির কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।
##

কালিগঞ্জে থানা পুলিশের বিশেষ অভিযানে ১২জন আটক
কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ থানা পুলিশের বিশেষ অভিযানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে নাশকতার পরিকল্পনার অভিযোগে ১৩জন কে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।

কালিগঞ্জ থানা পুলিশ শনিবার গভীর রাতে অভিযান চালিয়ে বিষ্ণুপুর ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের মৃত ছাকাত মোড়লের পুত্র আব্দুর রাজ্জাক (৬১), বিষ্ণুপুর গ্রামের আলিমুদ্দীন ঢালীর পুত্র মালেক ঢালী (৪০), হোগলা গ্রামের আনোয়ার সানার পুত্র সহিদুল ইসলাম (২১), তারালী ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের মৃত বোনা গাজীর পুত্র আব্দুল হান্নান (৪০) একই গ্রামের মোকছেদ আলী কারিকরের পুত্র নুরুল হক (৪৬), কুশুলিয়া ইউনিয়নের ভদ্রখালী গ্রামের নূর ইসলাম গাজীর পুত্র সাইফুল গাজী (২৫), আব্দুর রহমানের পুত্র জাহিদ সরদার (১৮), মৃত আনছার গাজীর পুত্র সরোয়ার গাজী (৩৫), নলতা ইউনিয়নের উত্তর কাজলা গ্রামের মৃত মোস্ত সরদারের পুত্র সিরাজুল সরদার (৪৫) ও মথুরেশপুর ইউনিয়নের প্রবাজপুর গ্রামের মৃত সুলতান আহম্মেদের পুত্র জাফরউল্লাহ (৫৫)। এদের সকলকে কালিগঞ্জ উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলহাজ্ব সৈয়দ ফারুক আহম্মদ দেড় মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এছাড়া  চাম্পাফুল ইউনিয়নের ঘুষুড়ী গ্রামের মৃত তকিম সরদারের পুত্র আনছার সরদার (৬৪) ও একই গ্রামের মৃত রইচউদ্দীন এর পুত্র আব্দুল গফুর (৫৬) কে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।