কালিগঞ্জ সংবাদ ॥ গ্রাম উন্নয়ন কমিটির কমিউনিটি উন্নয়ন পরিকল্পনা সভা


455 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ গ্রাম উন্নয়ন কমিটির কমিউনিটি উন্নয়ন পরিকল্পনা সভা
ফেব্রুয়ারি ২০, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার ৫নং কুশুলিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ২০ ফেব্রুয়ারী বুধবার সকাল সাড়ে ১০টায় গ্রাম উন্নয়ন কমিটি কতৃক সমন্বিত কমিউনিটি উন্নয়ন পরিকল্পনা, ইউনিয়ন পরিষদে উপস্থাপন উপলক্ষ্যে সভা অনুষ্ঠিত হয়েছে। ইউএসএআইডির খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম নবযাত্রা প্রকল্পের আয়োজনে কুশুলিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি, সাধারন সম্পাদক, ইউনিয়ন পরিষদের সদস্য, সদস্যা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ইউপি সদস্য আব্দুল গফ্ফারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম মোস্তফা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসসিএইচএস অর্গানাইজার লাভলী খাতুন, ভিএসএলএ অর্গানাইজার জান্নাতুল নেছা নীরা, এসএও রুপালী সরকার, ভদ্রখালী মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক আজগার আলী, ভদ্রখালী গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি সেলিম খান, বাজার গ্রাম রহিমপুর গ্রাম উন্নয়ন কমিটির সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কলিযোগা গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি পল্লী চিকিৎসক জিএম আবু হাসান, কুশুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য শেখ রফিকুল বারী রফু, ২নং ওয়ার্ডে সদস্য খায়রুল আলম, ৪নং ওয়ার্ডের সদস্য মনিরুল ইসলাম, ৭নং ওয়ার্ডের সদস্য আজিজুর রহমান, ৯নং ওয়ার্ডের সদস্য সিরাজুল ইসলাম, সংরক্ষিত আসনের সদস্য জাহানারা খাতুন, কুশুলিয়া ইউনিয়নের ষ্টানিং কমিটির সদস্য ইলাদেবী মল্লিক, শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, কুশুলিয়া ইউনিয়ন গ্রাম আদালত সহায়ক মেহেদী হাসান প্রমূখ। সভায় কুশুলিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গ্রাম উন্নয়ন কমিটির প্রস্তাবনা ও পরিকল্পনা সমূহ কুশুলিয়া ইউনিয়ন পরিষদ সদস্যদের হস্তন্তর করা হয়।

কালিগঞ্জে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালনে কর্মসূচি

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

অমর একুশে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কালিগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে একুশে ফেব্রুয়ারীর প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে কালিগঞ্জ সোহরাওয়ার্দী পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তাবক অপর্ন, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধ-নমিতভাবে উত্তোলন, ভোরে প্রভাতফেরী সহকারে শহীদ মিনারে পুস্পমাল্য অপর্ন, সকাল সাড়ে ৮টায় শহীদ মিনার চত্তরে শিশু শ্রেনী হতে ২য় শ্রেনী ছাত্র-ছাত্রীদের নান্দনিক হস্তাক্ষর লেখা প্রতিযোগীতা, ও শিশু শ্রেনী হতে ২য় শ্রেনী এবং ৩য় শ্রেনী হতে ৫ম শ্রেনী পর্যন্ত চিত্রাংকন প্রতিযোগীতা, সকাল ৯টায় মাধ্যমিক পর্যায়ের ছাত্র ছাত্রীদের দেশাত্ববোধক গান, সকাল সাড়ে ৯টায় কলেজ পর্যায়ের ছাত্র ছাত্রীদের রচনা প্রতিযোগীতা, বাদ যোহর সকল মসজিদ ও মন্দির, গীর্জা অন্যান্য উপসনালয়ে ভাষা শহীদদের রুহের মাগফিরাত এর জন্য নিজ নিজ ব্যবস্থপনায় প্রার্থনার আয়োজন, সকাল সাড়ে ১০টায় ভাষা আনন্দোলনের অমর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে। মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস গভীর শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় পালনের জন্য বেশ কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

#

কালিগঞ্জে ২০ বোতল ফেনসিডিল সহ ২জন আটক

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ২০ বোতল ফেনসিডিল সহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। গত সোমবার গোপন সংবাদদের ভিত্তিতে কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক মনিরুজ্জামান অভিযান চালিয়ে উপজেলার ভাড়াশিমলার কামদেবপুর গ্রামে অভিযান চালিয়ে ২০ বোতল ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী দেবহাটা উপজেলার লুৎফর সরদারের পুত্র আসাদুল হক সবুজ (২১) ও বসন্তপুর গ্রামের ফজর আলীর পুত্র বিল্লাহ হোসেন (২৩ কে গ্রেফতার করে। আটকৃতদের বুধবার সকালে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। এব্যাপারে কালিগঞ্জ থানায় মাদক আইনে একটি মামলা হয়েছে। মামলা নং ৫ তারিখ ১৯/০২/১৯

#