কালিগঞ্জ সংবাদ ॥ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ


907 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
আগস্ট ৪, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জে ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের আয়োজনে বৃহস্পতিবার বেলা ১১টায় কালিগঞ্জ কলেজে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জের কৃতি সন্তান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রেীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক কাজী ফারুক হুসাইনের নামে সড়যন্ত্রমূলক মিথ্যা সংবাদ সম্মেলন করার প্রতিবাদে অনুষ্ঠিত বিেেক্ষাভ মিছিলটি কলেজ প্রাঙ্গণ থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ গেটে এসে এক সমাবেশে মিলিত হয়।

কালিগঞ্জ কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম মিঠুনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাওন আহম্মদ সোহাগ এর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুশুলিয়া ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়র মেহেদী হাসান সুমন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি গৌতম লস্কর, উপজেলা সেচ্ছসেবকলীগের সাধারণ সম্পাদক তানভীর আহম্মদ উজ্জল, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদ হাসান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম, সহ-সভাপতি মীর মাছুম বিল্লাহ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইালয়াস হোসেন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা ফহিম, রফিকুল, মানিক, সেলিম, সজিব, মেহেদী, ফয়সাল সহ উপজেলা ও কলেজ শাখার নেতৃবৃন্দ। এছাড়া বিকালে দক্ষিণশ্রীপুর ইউনিয়ন আ‘লীগ ও সহযোগী সংগঠনের উদ্দ্যোগে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
###

নীলডুমুর ৩৪ বর্ডার গার্ড বৃক্ষরোপন ও মৎস্য পোনা অবমুক্তকরণ

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ :
নীলডুমুর ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আয়োজনে বৃহস্পতিবার বেলা ১১টায় বৃক্ষরোপন অভিযান, মৎস্য পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । ব্যাটলিয়নের অধিনায়ক, লেঃ কর্ণেল এনামুল আরিফ সুমন  আনুষ্ঠানিক ভাবে বৃক্ষরোপন ও মৎস্য পোনা অবমুক্তকরণ উদ্বোধন করেন এবং আলোচনা সভায় বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন প্রত্যেক ব্যাক্তিকে কমপক্ষ্যে ২টি করে চারা রোপন করার মাধ্যমে বনায়নে বিশেষ ভূমিকা রাখতে হবে।

সামাজিক বনায়ন ও মৎস্য উৎপাদনের ক্ষেত্রে আমাদেরকে আরো আন্তরিক হতে হবে। প্রতিবছরের ন্যায় এবারও নীলডুমুর ও দায়িত্বপূর্ণ সীমান্ত ফাঁড়ীতে ১ হাজার ২ শ ৮৩ টি বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষের চারা রোপন করা হয়েছে। এছাড়া নীলডুমুর এবং বিওপি সমূহের আওতাধীন জলাশয়ে ১৭৫৫০ হাজার বিভিন্ন প্রকার মৎস্য পোনা অবমুক্ত করা হয় এবং পর্যায়ক্রমে আরও মৎস্য পোনা অবমুক্ত করা হবে।
অনাড়ম্বর পরিবেশে বৃক্ষরোপন শেষে অত্র ব্যাটালিয়ন মসজিদের ইমাম ও ধর্মীয় শিক্ষক হাফেজ মোঃ হাফিজুর রহমান বৃক্ষরোপন সপ্তাহ-২০১৬ এর সফলতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন। উক্ত অনুষ্ঠান সমূহে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সাংবাদিক প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
###

চৌমুহনী মাদ্রাসায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মিছিল

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জের দারুল উলুম চৌমুহনী ফাজিল মাদ্রাসার আয়োজনে বৃহঃবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়  সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মিছিল ও আলোচনা সভা। মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল হক সরদারের সভাপতিত্বে মাদ্রাসার সভা কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দিন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ আলহাজ্ব আশরাফ হোসেন।

kaoigonj

আলোচনা সভায় উপস্থিত ছিলেন জিবি সদস্য জি.এম সিদ্দিকুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক ডাঃ শেখ আছমত ইকবল, সমাজ সেবক আবু তালেব সরদার প্রমুখ। আলোচনা সভার শেষে চৌমুহনী বাজার এলাকায় একটি সন্ত্রাস ও জঙ্গিবাদ রিরোধী এক মিছিল অনুষ্ঠিত হয়।
###

কালিগঞ্জে আন্ত স্কুল ফুটবল খেলা ১০ আগস্ট থেকে শুরু

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
৪৫ তম জাতীয় স্কুল ও মাদ্রাসা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা কালিগঞ্জ উপ-জন ফুটবল খেলা সহ অন্যান্য প্রতিযোগীতা পরিচালনা কমিটির এক সভা ৪ আগস্ট বৃহস্পতিবার বেলা ১১টায় কালিগঞ্জ পাইলট বালিকা বিদ্যালয় অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ উপজেলা ফুটবল রেফারী এ্যাসোসিয়নের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক পলাশ সেন, ধুুলিয়াপুর স্কুলের ক্রীড়া শিক্ষক শোকর আলী, ভদ্রখালী স্কুলের ক্রীড়া শিক্ষক শ্যামল স্বর্ণকার, গান্ধুলিয়া মাদ্রাসার শিক্ষক সালাউদ্দিন, কালিগঞ্জ পাইলট বালিকা বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষিকা রওশনারা, উকশা মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক রঞ্জন কুমার মন্ডল, নাছরুল উলুম সিদ্দিকীয়া দখিল মাদ্রাসার শিক্ষক শেখ হোসেন আলী,  মুজিবরুবি স্কুলের শাইফুল ইসলাম প্রমুখ।

আগামী ১০ আগস্ট থেকে কালিগঞ্জ উপজেলা পরিষদ মাঠে আন্ত স্কুল কালিগঞ্জ উপ-জন ফুটবল খেলা অনুষ্ঠিত হবে। এছাড়া ২০ আগস্ট মহিলা হ্যান্ডবল খেলা ও মহিলা ফুটবল খেলা অনুষ্ঠিত হবে।