কালিগঞ্জ সংবাদ ॥ জঙ্গিবাদ প্রতিরোধে স্বরচিত কবিতা পাঠের আসর


724 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ জঙ্গিবাদ প্রতিরোধে স্বরচিত কবিতা পাঠের আসর
আগস্ট ২০, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ  :
কবিতা রুখবেই জঙ্গিবাদ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উত্তন কালিগঞ্জ পাবলিক লাইব্রেরীর আয়োজনে শনিবার বিকাল ৫টায় কবিতা পাঠের আসর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  উত্তর কালিগঞ্জ পাবলিক লাইব্ররির সভাপতি কালিগঞ্জ কলেজের সাবেক বাংলা বিভাগের অধ্যাপক গাজি আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান।

এসময় তিনি বলেন, বাংলার মানুষ যখনি বিপদে পড়েছে তখনি কবিরা এগিয়ে এসেছে জাতির ক্লান্তি লগ্নে। আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম কবিতা লেখার জন্য বহুবার জেল খেটেছেন। অনেক নির্যাতন তার উপর করা হয়েছে। তবে বর্তমানে আমরা নতুন কোন কবির সন্ধ্যান পাচ্ছিনা, সেই পুরানো দিনের সেই মানুষ গুলো এখনো ধরে রেখেছে কবিতা বা সাহিত্যকে। তিনি জঙ্গিবাদের বিরুদ্ধে কবিতার মাধ্যমে এই ব্যাতিক্রম ধর্মী অনুষ্ঠানের আয়োজন করায় সকলকে ধন্যবাদ জানান।
এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রহীম ও সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু সঞ্চালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শিমুল কুমার সাহা, সহকারী শিক্ষা কর্মকর্তা আসাদুর রহমান, কালিগঞ্জ কলেজের অধ্যাপক আব্দুল খালেক, শ্যামাপদ দাশ, অধ্যাপক মুনসুর আলী, প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, রিপোর্টার্স ক্লাবের সভাপতি অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান শিমুল, রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সম্পাদক এস,এম, আহম্মাদ উল্যাহ বাচ্ছু, রেডিও নলতার ষ্টেশন ম্যানেজার সেলিম শাহারিয়ার, উত্তর কালিগঞ্জ শিল্পকলা আকাডেমীর অধ্যক্ষ এটিএম রেজাউল হক রেজা, ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল গফুর প্রমুখ।
অনুষ্ঠানে জঙ্গিবাদ প্রতিরোধে বিভিন্ন শিরনামে কবিতা অবৃতি করেন অধ্যাপক গাজি আজিজুর রহমান, সুকুমার দাশ বাচ্চুৃ, রামপ্রসাদ ঘোষ, আফসার উদ্দীন সরদার, ইলাদেবী মল্লিক, হাফিজুর রহমান শিমুল, অরুণ কুমার ঘোষ, আলী সোহরাব, কানন বালা, বাবরআলী সরদার, সমর উদ্ভট, সোহবাব হোসেন সবুজ, মানিক চন্দ্র প্রমুখ। অনুষ্ঠান শেষে অতিথিবৃৃন্দ উত্তর কালিগঞ্জ পাবলিক লাইব্রেরির জরাজির্ন ভবণ ও অবকাঠামো পরিদর্শন করেন।
###

সুশীলন এর আয়োজনে শুভ সকাল সাধারন পসিষদ সমন্বয় সভা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ  :
বাংলাদেশ এনজিও ফাইন্ডেশন এর সহযোগীতায় ও সুশীলন এর বাস্তবায়ানে তারালী ক্লাবে ২০ আগস্ট সকাল ১০টায় দলীয় লিডারদের নিয়ে জলবায়ু উপযোগী কৃষি ব্যাবস্থপনার উন্নয়ন ঘটানো ও দক্ষতা বৃদ্ধিকরন -২ এর তারলী ও ভাড়াশিমলা ইউনিয়ন  সংগঠনের এক সমন্বয় সভা আমিয়ান ক্লাবে অনুষ্ঠিত হয়।

ফজিলা বেগমের সভাপেিত্ব সভায় উপস্থিত ছিলেন সুশীলন এর সিনিয়র প্রোগ্রাম অফিসার রিয়াজুল ইসলাম, সেন্টার ম্যানেজার অমল কুমার সরকার। উপাস্থিত লিডার গন ইউনিয়ন পরিষদের সাথে সমন্বয় করে বিভিন্ন সুযোগ সুভিদাকে দলীয় সদস্যদের উপকার করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।