কালিগঞ্জ সংবাদ ॥ জনতা ব্যাংকে ১২০জন গ্রাম পুলিশকে ঋণ প্রদান


222 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ জনতা ব্যাংকে ১২০জন গ্রাম পুলিশকে ঋণ প্রদান
ফেব্রুয়ারি ৬, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

মুজিব বর্ষ উপলক্ষ্যে ১২০জন গ্রাম পুলিশদের স্বাবলম্বী করার জন্য জনতা ব্যাংক কালিগঞ্জ শাখায় ঋণ প্রদান করা হয়েছে। ৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১০টায় জনতা ব্যাংক লিমিটেড কালিগঞ্জ শাখা কার্যালয়ে মুজিব বর্ষ উপলক্ষ্যে ঋণ বিতারন কর্মসূচি উদ্বোধন করা হয়। কালিগঞ্জ জনতা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মোঃ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেন, জনতা ব্যাংকের অফিসার শেখ নিজামুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পল্লী ঋণ কর্মকর্তা মোঃ তৈয়েবুর রহমান, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন সহ জনতা ব্যাংকের অন্যান্য কর্মকর্তা গ্রাম পুলিশ উপস্থিত। জনতা ব্যাংক কালিগঞ্জ শাখা থেকে ১২০ জন গ্রাম পুলিশ ৫০ হাজার টাকা করে ঋণ দেওয়া হবে। প্রথম ধাপে ১২ জন গ্রাম পুলিশকে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ৬ লাখ টাকা ঋণ প্রদান করা হয়েছে। বাকি গ্রাম পুলিশদের পর্যায়ক্রমে ঋণ দেওয়া হবে। এই ঋণ নিয়ে গ্রাম পুলিশরা গাভী পালন সহ অন্যান্য ব্যবসায় কাজে লাগাবে।

#

কৃষ্ণনগর কৃষি ব্যাংক শাখার ম্যানেজারের ভাইয়ের মৃতুতে শোক

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর কৃষি ব্যাংক শাখার ম্যানেজার শেখ হাবিবুল্লার সহধর শেখ মহিবুল্লাহ (৫০) বুধবার খুলনায় মেডিকেলে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহী ………..রাজেউন। তার অকাল মৃত্যুতে পরিবারের মধ্যে গভীর শোকের ছায়া নেমে আসে। কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নের বাজার গ্রামের মৃত ইয়াছিন আলীর মেঝ পুত্র শেখ মহিবুল্লাহ নওয়াবাকীয়া গনমুখি ফাউন্ডেশনে পাতাখালী শাখায় মাঠ কর্মী হিসেবে চাকুরী করতো। সে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর তার দুলাভাই মানবাধিকার কর্মী আবু আনছার উদ্দিন লাভলু ঢাকা ডেল্টা ক্যান্সার হাসাপাতাল, পিজি হাসাপাতাল, ল্যাব এইড হাসপাতালে চিকিৎসা ও পরীক্ষা নিরিক্ষা করে। সর্ব শেষ এক সপ্তাহ আগে খুলনা মেডিকেল আইসিইউ তে অধ্যাপক ডাঃ কুতুব উদ্দিন ও অধ্যাপক ডাঃ মোজাম্মেল হক এর তত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। মৃত্যু কালে তার স্ত্রী এক পুত্র, ২ কন্যা আতœীয় স্বজন গুনাগ্রাহী রেখে যান। বুধবার বাদ মাগরিব বাজার গ্রাম রহিমপুর ঈদগাহ মাাঠে জানাজার নামাজ শেষ মহৎপুর সরকারী গোরস্থানে দাফন করা হয়। বাংলাদেশ কৃষি ব্যাং কৃষ্ণনগর শাখার ম্যানেজার শেখ হাবিবুল্লাহর মেজ ভাই মহিবুল্লার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ প্রেসক্লাবের সদস্যবৃন্দ।।

#

কালিগঞ্জ সরকারি কলেজ এ্যালামনাই অ্যাসোসিয়েশন এর উদ্যোগে সদস্য সংগ্রহ ও ফরম পূরণ শুভ উদ্বোধন

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ সরকারি কলেজ এ্যালামনাই অ্যাসোসিয়েশন এর উদ্যোগে সদস্য সংগ্রহ ও ফরম পূরণ শুভ উদ্বোধন করা হয়েছে। ৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম এর চেম্বার এ এ্যালামনাই এ্যাসোসিয়েশন এর ফরমপূরন সুচনা করেন কালিগঞ্জ সরকারি কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর আহবায়ক বিশিষ্ট সাহিত্যিক গাজী আজিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন কমিটির সদস্য কালিগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ জিএম রফিকুল ইসলাম, কমিটির কোষাধ্যক্ষ ও সুশীলন এর উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও কমিটির সদস্য শেখ সাইফুল বারী সফু, কমিটির সদস্য প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কমিটির সদস্য অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম, কমিটির সদস্য সচিব ও সরকারি কলেজের প্রভাষক খান গোলাম মইনুদ্দিন, কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক মাখলুকাত ইসলাম, ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল প্রমুখ। কালিগঞ্জ কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক ও কলেজের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে এ্যালামনাই কমিটির মাধ্যমে পুনর্মিলনী অনুষ্ঠান স্মরণিকা প্রকাশ করা হবে। ৩০০ টাকা দিয়ে এ্যালামনাই সদস্য ও ৭০০ টাকা দিয়ে কলেজের সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের ফরম পূরণ করতে হবে। কলেজের বর্তমান ও সাবেক ছাত্র ছাত্রী এবং শিক্ষকরা সদস্য ফরম পূরণ করতে পারবে।

#