কালিগঞ্জ সংবাদ ॥ জনসচেতনতা মুলক উঠান বৈঠক


178 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ জনসচেতনতা মুলক উঠান বৈঠক
জুলাই ১০, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জে বাল্যবিবাহ, যৌতুক, অটিজম,নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, পরিবার পরিকল্পনা, গর্ভবতী মায়েদের স্বাস্থ্য এবং গ্রাম আদালত বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিমূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ জুলাই) বিকাল ৪ টায় মিশন মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর বাড়ীতে অনুষ্ঠিত উঠান বৈঠকে সভাপতিত্ব করেন মিশন মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী ছকিনা পারভীন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক অফিসের প্রশিক্ষক আক্তারুর রহমান মুকুল, প্রকল্প পরিচালক শেখ আব্দুল্যাহ, সদস্য মনিমালা গাইন, মিসেস মনোয়ারা পারভীন প্রমুখ।

#

কুশুলিয়া ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থপনা কমিটির পর্যালোচনা ও পরিকল্পনা সভায় অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থপনার আয়োজনে ২ দিন ব্যাপী স্থানীয় পর্যায়ে দূর্যোগে ঝুকি নিরুপন ও ঝুকিহ্রাস পরিকল্পনা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ৮ ও ৯ জুলাই সকাল ১০টায় কালিগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির কার্যালয়ে ইউএসএআইডির খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম নবযাত্রার ওয়ার্ড দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি, গ্রাম উন্নয়ন কমিটি ও যুব সেচ্ছাসেবক বৃন্দের অংশ গ্রহনে স্থানীয় দূর্যোগের ঝুকি নিরুপন ও ঝুকি হ্রাস পরিকল্পনা সভায় বক্তব্য রাখেন ওয়াল্ড ফুড প্রোগ্রামের প্রতিনিধি মুকুল কান্তি বিশ্বাস, নবযাত্রার ফিল্ড ফ্যাসিলিটিটর নূর আফরোজ রিনি, কুশুলিয়া ১নং ওয়ার্ডের সদস্য শেখ রফিকুল বারী রফু, ২নং ওয়ার্ডের সদস্য শেখ খায়রুল ইসলাম, ৩নং ওয়ার্ডের সদস্য শেখ শহিদুর রহমান বাবু, বাজার গ্রাম রহিমপুর গ্রাম উন্নয়ন কমিটির সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু প্রমুখ। পর্যালোচনা সভায় গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি সাধারন সম্পাদক, সদস্য ও স্থানীয় পর্যায়ের গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

#

কালিগঞ্জের বাজার গ্রামে ঘর নির্মানে বাঁধা মারপিটের ঘটনায় থানায় অভিযোগ

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুর গ্রামের শেখ মুনছুর আলীর পৈত্রিক ও দখলীয় সম্পত্তিতে বসবাস রত অবস্থায় একই জায়গায় নতুন একটি ঘর নির্মাণ করার সময় বদরুজ্জামান বাবলুর চাচাতো ভাই শাহাজান আলীর পুত্র রেজাউল ইসলাম (রিয়া), শাহাদাৎ আলী পুত্র শেখ মাহাফুজুর রহমান, শেখ শাহা আলম, রেজাউল ইসলাম এর স্ত্রী আসমা খাতুন সহ দলবদ্ধ হয়ে দা লাঠি সোটা নিয়ে বদরুজ্জামান বাবলু সহ তার ভাইদের উপর অতর্কিত ভাবে হামলা চালালিয়ে নির্মানাধিন কাজে বাঁধা সৃষ্ঠি করে ঘর ভাংচুর করে মালামাল নিয়ে যায়। হামলায় আহত রাজিয়া সুলতান ও নাসিমা বেগম কালিগঞ্জ হাসাপাতালে ভর্তি করা হয়েছে। ঘর ভাংচুর ও মারপিটের ঘটনায় কালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।