কালিগঞ্জ সংবাদ ॥ জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত


388 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
অক্টোবর ১১, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ সাতক্ষীরা :
কন্যা শিশুর নিরাপদ পরিবেশ, সমৃদ্ধ করবে আগামীর বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় কন্যা শিশু দিবস ২০১৫ উদযাপন উপলক্ষে রোববার সকাল ১০ টায় র‌্যালী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কালিগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা  মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে সকালে র‌্যালীটি বাহির হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।  পরে উপজেলা অফিসার্স ক্লাবে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফারুক আহম্মদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম এ নাহারের সভাপতিত্বে ও সাংবাদিক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায়  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান জয়নাব পারভীন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার  সভাপতি শেখ আনোয়ার হোসেন, অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন এড. জাফরুল্লাহ  ইব্রাহিম, উপজেলা লেডিস ক্লাবের সাধারন সম্পাদক ইলা দেবী মল্লিক প্রমুখ।

সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদ বলেন কন্যা শিশুকে অবহেলা নয় তাদেরকে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। নারীরা সকল ক্ষেত্রে অগ্রনী ভূমিকা রেখে চলেছেন তিনি আরো বলেন বাংলাদেশের মধ্যে প্রথম বাল্য বিবাহ মুক্ত মডেল উপজেলা কালিগঞ্জ। সেই ধারাবাহিকতায় কানাডীয় দূতাবাস ও অন্যান্য দেশের দূতাবাসদের উপস্থিতিতে কালিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসাবে বিশেষ সম্মান ও পুরস্কার পেতে যাচ্ছে একই সাথে ২৩ শে মার্চ বাল্য বিবাহ মুক্ত জাতীয় দিবস ঘোষনা আসতে পারে । অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রী, শিক্ষক, সরকারী কর্মকর্র্তা, এনজিও প্রতিনিধি সাংবাদিক উপস্থিত ছিলেন।
##

কালিগঞ্জে জে এস সি
পরীক্ষার প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ  উপজেলায় আসন্ন ২০১৫ সালের জে এস সি পরীক্ষার প্রস্তুতি সভা ১১ অক্টোবর রোববার সকাল ১১ টায় কালিগঞ্জ নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আলহাজ্জ সৈয়দ ফারুক আহম্মদ। কালিগঞ্জ উপজেলার নাজিমগঞ্জ পরীক্ষা কেন্দ্রের সচিব ও কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ  ওয়াজেদ আলীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ তেজারত,নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নলতা কেন্দ্রের কেন্দ্র সচিব মোঃ আঃ মোনায়েম হোসেন, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্রনাথ বাছাড়, মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোসলেম উদ্দীন,   সহ উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বৃন্দ।

সকল প্রধান শিক্ষকের সম্মতিতে নাজিমগঞ্জ কেন্দ্রের হল সুপার মনোনীত হয়  ধুলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অরুন কুমার কর, বিষ্ণুপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজয় কুমার মন্ডল ও দক্ষিন শ্রীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনোরঞ্জন রায়। এ ছাড়া কালিগঞ্জ উপজেলায় নলতা মাধ্যমিক বিদ্যালয় এবং চাম্পাফুল মাধ্যমিক বিদ্যালয়ের হল সুপার নির্বাচন করা হয়। অনুষ্ঠানে আগামী ১ নভেম্বর থেকে সুষ্ঠু ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনার জন্য সকল পরীক্ষা পরিচালনা কর্মকর্তাদেরকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের জন্য সভাপতি বিশেষ ভাবে আহবান করেন।