কালিগঞ্জ সংবাদ ॥ জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাষিদের মাঝে পুরস্কার বিতারণ


419 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ  ॥  জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাষিদের মাঝে পুরস্কার বিতারণ
জুলাই ২৫, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ ব্চ্চু,কালিগঞ্জ  :
কালিগঞ্জ উপজেলা মৎস্য অফিসের আয়োজনে জাতীয় মৎস্য উদযাপন উপলক্ষে মুল্যায়ন ও মাছ চাষীদের পুরস্কার বিতরণ সমাপনী অনুষ্ঠান সোমবার বেলা সাড়ে ১২ টায় উপজেলার নির্বাহী কর্মকর্তার সন্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জল আছে যেখানে মাছ চাষ সেখানে এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় সৎস্য সপ্তহার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা মৎস্য কর্মকতা মুক্তাদির খানের সভাপতিতে ¡ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান, এসময় তিনি বলেন, কালিগঞ্জ উপজেলা মাছ চাষে সমৃদ্ধি একটি উপজেলা।

তিনি মাছ চাসীদের উন্নতি প্রযুক্তি ব্যবহার করে মাছ উৎপাদন করার বিষয়ে বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা এমএ ওয়াজেদ, কালিগঞ্জ ডিএফটিসি খামার ব্যবস্থাপক শফিকুল ইসলাম, সহকারী খামার ব্যবস্থাপক আমিনুর রহমান, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন, কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাংবাদিক সংস্থার সভাপতি সুকুমার দাশ বাচ্চু, যুগ্ম সম্পাদক এস,এম,আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সাংগঠনিক সম্পাদক শেখ মোদাচ্ছের হোসেন জান্টু প্রমুখ।

সহকারী মঃস্য কর্মকর্তা নির্মল কুমার  ঘোষের সঞ্জালনায় সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগেরিতে ১৫ জন মৎস্য চাষীকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। পুরস্কার প্রাপ্তরা হলেন শ্রেষ্ঠ বাগদা চিংড়ী চাষী মনিরুল ইসলাম, রেজাউল করিম সবুজ, ললিতা রানী হাউলী, ফতেমা খাতুন, আব্দুর রহিম গাজী, শ্রেষ্ঠ মনোসেক্্র তেলাপিয়া চাষী ফেরদাউস মোড়ল, গোলাম মোস্তফা, শ্রেষ্ঠ কার্প জাতীয় মাছ মাসুদ খান, মাকছুরা খাতুন, রেজাউল ইসলাম, রফিকুল ইসলাম, শ্রেষ্ঠ কাঁকড়া চাষী আশুতোষ মন্ডল ও শ্রেষ্ঠ সংস্থা ঢাকা আহছানিয়া মিশনের নিহার রঞ্জন। অনুষ্ঠানে মৎস্য চাষী, সরকারি কর্মকর্তা সুধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
###

কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতে দুই জনের সাজা

সুকুমার দাশ ব্চ্চু,কালিগঞ্জ  :
কালিগঞ্জ থানার এসআই হেকমত আলীর নেতৃত্বে সোমবার উপজেলার বাজার গ্রামের নেশাগ্রস্ত দুই যুবককে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈন উদ্দিন হাসান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দোষীরা দোষ শিকার করায় তাদের পৃথক ভাবে সাজা প্রদান করা হয়েছে। সাজা প্রাপ্তরা হলেন কালিগঞ্জ উপজেলার বাজার গ্রামের আব্দুস সাত্তারের পুত্র সাব্বির (২৪) ও মীর আনোয়ারের পুত্র মুকুল (২০)। সাব্বিরকে গাজা সেবনের অভিযোগে মাদকদ্রব্য আইনের ২৬ ধারায় ১৫ দিনের সাজা ও মুকুল তার মাকে মেরে জখম করার অপরাধে ১ মাসের বিনাশ্রম কারদন্ড প্রদান করে। তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়।
###

কালিগঞ্জে রূপান্তরের গোলটেবিল বৈঠকে অসন্তোষ প্রকাশ উপজেলা নির্বাহী কর্মকর্তার

সুকুমার দাশ ব্চ্চু,কালিগঞ্জ  :
কালিগঞ্জ উপজেলা অফিসাস ক্লাবে সোমবার বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়েছে রূপান্তরের আয়োজনে গোল টেবিল বৈঠক। রূপান্তরের সিআরএলসি কমিটির ত্রৈ-মাসিক গোল টেবিল বৈঠকে সভাপতিত্ব করেনস কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান, রূপান্তরের কালিগঞ্জ শাখর এরিয়া ম্যানেজার বনানী দাশ গুপ্ত বাসন্তীর সঞ্চালনায় গোল টেবিল বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ এর সন্বয়কারী শিরিন হোসাইন, বিভাগীয় সন্বয়কারী উম্মে হালিমা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকতা এমএ নাহার, উপজেলা সমাজ সেবা কর্মকতা জেসিয়া জামান, উপজেলা শিক্ষা কর্মকতা শেখ ফারুক হোসনে, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকতা আব্দুস সেলিম, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন, রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন।

প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান শিমুল, উপজেলা লেডিস ক্লাবের সম্পাদিকা ইলাদেবী মল্লিক, রূপান্তরের শ্যামনগর ম্যানেজার হুমায়ন কবির প্রমুখ। উক্ত বৈঠকে সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈন উদ্দিন হাসান বলেন, বাল্য বিবাহ রোধে আমাদের কে বেশী বেশী সজাগ হতে হবে। কেননা দেশের মধ্যে প্রথম বাল্য বিবাহ মুক্ত উপজেলাই হলো কালিগঞ্জ উপজেলা। আমাদেরকে এই অর্জন ধরে রাখতে হবে।

এসময় তিনি আরো বলেন বাল্য বিবাহ, শিশুশ্রম প্রতিরোধে প্রতিরোধে কাজ করা বে-সরকারী সংস্থা রূপান্তর দায় সারা ভাবে তাদের প্রকল্পের কাজ করছে। তাদের দ্বারা গঠিত উপজেলার ১০৮টি ওয়ার্ডে ২৫ সদস্যের যে কমিটি নাম মাত্র উপস্থাপন করা হয়েছে সেটি শুধু কাগজে কলমে। বাস্তবের সাথে কমিটি ও তাদের কাজের সাথে মিল নেই। আমি তাদের হীন কর্মকান্ডের ধিক্কার জানাই। অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে আরো বলেন বাল্য বিবাহ প্রতিরোধে গভীর রাতে সংবাদ পেলেও আমি সেখানে উপস্থিত হয়ে সাংবাদিক, জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রতিরোধে এগিয়ে যাই। এবং সর্ব সাধারণের জন্য বাল্য বিবাহের তথ্য প্রদানে হটলাইনের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপান্তরের গোলটেবিল বৈঠকে প্রতিবেদনের সাথে কাজের মিল না থাকায় অসন্তোষ প্রকাশ করে বলেন আগামীতে বিদেশী অর্থ লোপাট না করার জন্য সকল এনজিওদের প্রতি আহবান জানান।