কালিগঞ্জ সংবাদ ॥ ডেঙ্গু ও গুজব প্রতিরোধে র‌্যালী


114 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ ডেঙ্গু ও গুজব প্রতিরোধে র‌্যালী
জুলাই ২৭, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ডেঙ্গু ও গুজব প্রতিরোধে র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৭ জুলাই শনিবার সকাল ১০টায় উপজেলা প্রাঙ্গন থেকে ডেঙ্গু ও গুজব প্রতিরোধে গনসচেতনতার লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী ছাত্রী শিক্ষক, সরকারী কর্মকর্তা সাংবাদিকদের অংশ গ্রহনে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন এর নেতৃত্বে একটি বর্নাঢ্য র‌্যালী বাহির হয়। র‌্যালীটি উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ডেঙ্গু ও গুজব প্রতিরোধে শিক্ষার্থীদের সমাবেশে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্শকর্তা সরদার মোস্তফা শাহিন। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্র নাথ বাছাড়, প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

#

নলতা ইউপি চেয়ারম্যানের মাতার মৃত্যু কালিগঞ্জ প্রেসক্লাবের শোক ও সমবেদনা

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার ৬নং নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমানের মাতা ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাহাবুবর রহমানের শাশুড়ী আছিয়া খাতুন (৭৫) বার্ধক্য জনিত কারনে ২৬ জুলাই শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে কাজলা নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহহি……রাজেউন)। ঐদিন রাতে মরহুমার জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমানের মাতা ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাহাবুবর রহমানের শাশুড়ীর মৃত্যুকে গভীর শোক সমবেদনা ও আতœার মাগফিরাত কামনা করেছে কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চুসহ সাংবাদিক বৃন্দ।

#

উপজেলা ল্যাবরেটরী স্কুলে ম্যানেজিং কমিটির সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা ল্যাবরেটরী স্কুলের ম্যানেজিং কমিটির এক সভা শনিবার সকাল সাড়ে ১০টায় স্কুলের প্রধান মিক্ষকের কক্ষে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে ও স্কুলের অধ্যক্ষ রিয়াজুল ইসরামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কমিটির সহ-সভাপতি মাহাবুবর রহমান, কমিটির সদস্য শেখ সাইফুল বারী সফু, শেখ হুসাইন আহম্মেদ গোলাম, সুকুমার দাশ বাচ্চু, স্কুলের সহকারী শিক্ষক দুলাল চন্দ্র বাছাড় প্রমুখ। স্কুলের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম পবিত্র হজ্ব গমনে যাবেন তার স্থলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করবেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক দুলাল চন্দ্র বাছাড়।

#

দূর্নীতি প্রতিরোধে মোজাহার মেমোজিয়াল স্কুলে প্রতিযোগীতা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

দূর্ণীতি প্রতিরোধে তরুন প্রজম্মের মাঝে সততা নিষ্ঠাবোধ ও দুর্ণীতি প্রতিরোধে গনসচেতনতা সৃষ্টির লক্ষে বিতর্ক, রচনা ও সংগীত প্রতিযোগীতা এবং নাটক অনুষ্ঠিত হয়েছে। মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজনে ও দূর্নীতি দমন কমিশনের সহযোগীতায় এবং উপজেলা দূর্নীতি কমিটির বাস্তবায়নে শনিবার (২৭ জুলাই) বেলা ১১ টায় উপজেলার মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে দূর্নীতি প্রতিরোধে রচনা, বির্তক, নাটক ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অুনষ্ঠিত হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়। স্কুলের প্রধান শিক্ষক মোসলেম আলীর সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক খান জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি এ্যাডঃ জাফরুল্যাহ ইব্রাহিম, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা সদস্য ও সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, ভাড়াশিমলা ইউনিয়ন দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সহকারি প্রধান শিক্ষক আব্দুর রাশেদের সঞ্চালনায় প্রমুখ। প্রতিযোগীতায় বিচারক হিসাবে ছিলেন স্কুলের সহকারী শিক্ষক হারান চন্দ্র ঘোষ, মিজানূর রহমান, সম্পা গোস্মামী, আনন্দ কুমার গাইন, গীতা রানী ঘোষ, রেজাউল ইসলাম, কার্ত্তিক চন্দ্র ঘোষ, পালাশ সেন প্রমুখ।

#

কালিগঞ্জে সেচ্ছাসেবকলীগের রজত জয়ন্তী উপলক্ষ্যে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের ২৫ তম রজত জয়ন্তী পালন উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটার মধ্যে দিয়ে উদযাপন করা হয়েছে। উপজেলা সেচ্ছাসেবক লীগের আয়োজনে ২৭ জুলাই শনিবার বিকাল সাড়ে ৫টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান জামুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক তানভীর আহমেদ উজ্বলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শাহিনুর রহমান শাহিন, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা সেচ্ছাসেবকলীগের সংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান হাসান, উপজেলা যুব মহিলালীগের সভাপতি ফতেমা ইসলাম রিক্তা, উপজেলা ছাত্রলীগের সভাপতি নূর আহমেদ রনি, সাবেক সভাপতি গৌতম লস্কর, উপজেলা তরুনলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা, উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি শেখ শাহাজালাল, সাধারন সম্পাদক গাজী আব্দুস সবুর, মথুরেশপুর ইউনিয়ন সেচ্চাসেবকলীগের সভাপতি শেখ আলাউদ্দিন, সাধারন সম্পাদক আব্দুল্লাহ, নলতা ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক তারিকুল ইসলাম প্রমুখ।

#

শহীদ জাহেদার ২১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও স্মরন সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জদেবহাটা ভুমিহীন উচ্ছেদ প্রতিরোধ সংগ্রাম কমিটির আয়োজনে শহীদ জাহেদার ২১তম মৃত্যু বার্ষিকী ও প্রয়াত ভূমিহীন স্মরনে স্মরন সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। উপজেলার জাহেদা নগরে সরদার মার্কেটের সামনে শনিবার (২৭ জুলাই) বিকাল ৩ টায় কালিগঞ্জ দেবহাটা ভুমিহীন উচ্ছেদ প্রতিরোধ সংগ্রাম কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল ওয়াহাব সরদারের সভাপতিত্বে ও আবু বক্কারের সঞ্চালনায় স্মরন সভায় টেলিফোনের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ আফম রুহুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও জেলা ভূমিহীন উচ্ছেদ প্রতিরোধ সংগ্রাম সমন্বয় কমিটির আহবায়ক অধ্যক্ষ আবু আহম্মেদ, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী, ভুমিহীন সংগ্রাম কমিটির জেলা সদস্য সচিব ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাডঃ আবুল কালাম আজাদ, বাসদ নেতা এ্যাডঃ আজাদ হোসেন বেলাল, সাবেক পিপি এ্যাডঃ ওসমান গনি, জেলা পরিষদের সদস্য সাবেক চেয়ারম্যান এসএম, আসাদুর রহমান সেলিম, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, ভুমিহীন উচ্ছেদ প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুস সামাদ, উত্তরন অপ্রতিরোধ্য প্রকল্পের সমন্বয়কারী মনিরুজ্জামন জমাদ্দার, আশাশুনীর ভুমিহীন নেতা এস এম ইয়াহিয়া ইকবাল, কালিগঞ্জ দেবহাটা ভূমিহীন উচ্ছেদ প্রতিরোধ সংগ্রাম কমিটির সাধারন সম্পাদক ফয়জুল ইসলাম, নলতা ৪নং ওয়ার্ড আওয়ামীলীগে সভাপতি আব্দুল খালেক। এছাড়া অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক সমিতির উপজেলা সভাপতি শেখ আনোয়ার হোসেন, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, সাংবাদিক ইশারাত আলী, মহসীন আলী। জায়েদার শাহাদৎ বার্ষিকীতে কালিগঞ্জ ও দেবহাটার ভুমিহীন সমিতির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীগন অংশগ্রহন করেন। স্মরণসভার পুর্বে যোহরের নামাজবাদ জায়েদানগর জামে মসজিদে শহীদ জাহেদাসহ ভুমিহীন আন্দোলনে নেতৃত্বদানকারী প্রয়াত নেতাদের রূহের মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

#